যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ০৬ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 10:24am

|   লন্ডন - 05:24am

|   নিউইয়র্ক - 12:24am

  সর্বশেষ :

  বর্ণবাদের তীব্র নিন্দা জানালেন পোপ   বর্ণবাদ কি ট্রাম্পের নতুন রাজনৈতিক কৌশল   সুপ্রিম কোর্টের বিচারক হতে চেয়েছিলেন জর্জ ফ্লয়েড   বিক্ষোভে বৃদ্ধকে পুলিশের ধাক্কা, উত্তপ্ত নিউ ইয়র্ক   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, আক্রান্ত ২৮২৮   চার হাসপাতালে ঘুরে বিনা চিকিৎসায় সিলেটে বিশিষ্ট ব্যবসায়ীর মৃত্যু   বিশ্বব্যাপী আক্রান্ত ৬৭ লাখ, মৃত তিন লাখ ৯৩ হাজার   লস এঞ্জেলেসে বন্দুক হামলায় নিহত ১   বর্ণবাদবিরোধী আন্দোলনে অংশ নিচ্ছে বাংলাদেশিরা   কৃষ্ণাঙ্গরা কি মানুষ না!   বর্ণবাদ দূরীকরণে সহায়তা দিচ্ছে ব্যাংক অব আমেরিকা   টেক্সাসের সান অ্যান্তিনিওতে পরিবারের ৬ জনের মৃতদেহ উদ্ধার   রক্তবর্ণ নদী, রাশিয়ায় জরুরি অবস্থা জারি   করোনায় একদিনে গেল আরও ৪৪ প্রাণ, আক্রান্ত ৫৯ হাজার ৬৫০   দেশে ১০ জেলায় বজ্রপাতে ২২ জনের মৃত্যু

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

লস এঞ্জেলেসে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে মধ্যবয়স্ক ও তরুণেরা

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৪-০৮ ২১:৩৫:৪৭

ছবিঃ এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক:
পুরো লস এঞ্জেলেস জুড়ে চলছে প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ। সর্বশেষ তথ্যমতে ভাইরাসটিতে আক্রান্ত হয়েছে সাড়ে ৭ হাজারের বেশি মানুষ। মারা গেছেন প্রায় দুইশত। 


ভাইরাসটিতে আক্রান্ত ও মৃতদের নিয়ে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা করছেন কাউন্টি স্বাস্থ্য বিভাগ। এখনো পর্যন্ত প্রাপ্ত সর্বশেষ ফলাফলে দেখা যায়, প্রাণঘাতী এই ভাইরাসে লস এঞ্জেলেসে সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে মধ্যবয়স্ক ও তরুণেরা। 

ভাইরাসটিতে আক্রান্তদের নিয়ে বয়সের ৪টি ক্যাটাগরি করেন স্বাস্থ্য বিভাগ। নিচে এই বয়সের শ্রেণিবিভাগ ও সংক্রমণের সংখ্যা তুলে ধরা হয়। 

০-১৭ বৎসর বয়সঃ এই বয়সটা শিশু হিসেবে উল্লেখ করা হয়ে থাকে। কাউন্টিতে এখনো পর্যন্ত আক্রান্ত হন ৮০ জন শিশু। 

১৮-৪০ পর্যন্ত বয়সঃ কাউন্টি স্বাস্থ্য বিভাগের বয়সের এই সীমাকে আমরা তরুণ বলতে পারি। এখনো পর্যন্ত এই বয়স সীমায় আক্রান্ত হয় ২ হাজার ৪০৯ জন। 

৪১-৬৫ পর্যন্ত বয়সঃ এই বয়স সীমা নিয়ে একটু বিতর্ক হতে পারে। কেউ বলতে পারেন বৃদ্ধ। আবার কেউ বলতে পারেন মধ্যবয়স্ক। কেউ কেউ এই দুইটার মাঝামাঝি বলতে পারেন। কিন্তু যেহেতু ৬৫টির উপরে আরেকটি বয়সসীমা রয়েছে তাই এই বিবেচনায় প্রতিবেদক এটাকে মধ্যবয়স্কই হিসেবেই ধরে। যাইহোক, এই বয়সের এই সীমায় আক্রান্ত হন সবচেয়ে বেশি লোক। তাদের আক্রান্তের সংখ্যা ৩ হাজার ১৭০ জন। 

৬৫ বৎসরের উপরেঃ ৬৫ বৎসরের উপরে আক্রান্ত বৃদ্ধের সংখ্যা ১ হাজার ৪৯৯ জন। 

যদিও স্বাস্থ্যবিভাগ থেকে শুরু করে বিভিন্ন সমীক্ষা ও গবেষণা থেকে জানা যায়, প্রাণঘাতী এই ভাইরাসটিতে বৃদ্ধ ও নানাবিধ শারীরিক জটিলতায় থাকা ব্যক্তিরা বেশি ঝুঁকিপূর্ণ। কিন্তু লস এঞ্জেলেস স্বাস্থ্য বিভাগের প্রাপ্ত ডাটা ভিন্ন কথাই বলছে। এখানে মধ্যবয়স্ক ও তরুণেরা সবচেয়ে বেশি আক্রান্ত হচ্ছে ভাইরাসটিতে। 

/এলএ বাংলা টাইমস/       
      

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৮৯ বার

আপনার মন্তব্য