যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ০৩ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 07:54am

|   লন্ডন - 02:54am

|   নিউইয়র্ক - 09:54pm

  সর্বশেষ :

  করোনা উপসর্গ নিয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা এম এ হকের মৃত্যু   সিলেটের গোইয়ানঘাট সীমান্তে ভারতীয় খাসিয়ার গুলিতে আরেক বাংলাদেশি নিহত   এমপির মেয়ে তাই ১০ বছর বিদেশে থেকেও চাকরিতে বহাল   দেশে একদিনে ৪২ জনের মৃত্যু, শনাক্ত ৩১১৪   ভ্যাকসিন আবিস্কারে কান্না ছুঁয়ে গেছে দেশবাসীকে; কে এই আসিফ মাহমুদ   ‘পিক-আপ’ সেবা চালু করলো লস এঞ্জেলেস পাবলিক লাইব্রেরি   ১১.১ শতাংশ কর্মহীন হওয়ায় নতুন আরও ৪.৮ মিলিয়ন চাকুরির সুযোগ সৃষ্টি   করোনায় মৃত্যু প্রকাশিত সংখ্যার চেয়ে ২৮ শতাংশ বেশি   সান্তা মোনিকায় মাস্ক না পড়লে সর্বোচ্চ ১০০০ ডলার জরিমানা   লস এঞ্জেলেসে জিমনিশিয়ামেও পড়তে হবে মাস্ক ও গ্লাভস   করোনায় একদিনে গেল আরও ৫৫ প্রাণ, আক্রান্ত ১ লাখ ৭ হাজার ৬৬৭   মিয়ানমারে খনিতে ধস, নিহত ১১৩   লস এঞ্জেলেস পুলিশের বাজেট হ্রাস পেলো ১৫০ মিলিয়ন ডলার   দেশে আক্রান্তের সংখ্যা দেড় লাখ ছাড়াল, ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৮   বন্ধ হয়ে গেল রাষ্ট্রায়ত্ত সব পাটকল

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

গঠনমূলক কিছু বলুন নয়তো মুখ বন্ধ রাখুন, ট্রাম্পকে পুলিশপ্রধান

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৬-০২ ০৭:০৩:৫৩

 আপডেট: ২০২০-০৬-০২ ০৭:০৬:৩৫

সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক:
পুলিশি নির্যাতনে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েডের মৃত্যুর সপ্তাহ পেরিয়ে গেলেও এখনো ক্ষোভে উত্তাল মার্কিন যুক্তরাষ্ট্র। বিভিন্ন রাজ্যে জারি করা হয়েছে কারফিউ। মোতায়েন করা হয়েছে ন্যাশনাল গার্ড সেনা। তবে এখনো পরিস্থিতি স্থিতিশীল হয়নি। এমন অবস্থায় প্রেসিডেন্ট ট্রাম্পকে উসকানিমূলক কথা থেকে বিরত থাকতে বললেন হিউস্টনের পুলিশপ্রধান আর্ট আচেভেডো।


সোমবার সকালে প্রেসিডেন্ট ট্রাম্প গভর্নরদের তাগিদ দেন বিক্ষোভকারীদের দমন করতে। ট্রাম্প বলেন, আপনারা যদি দমন না করেন তাহলে সময় নষ্ট করছেন। প্রেসিডেন্ট ট্রাম্প প্রাধান্য বিস্তার ও গ্রেফতারের কথাও জানান।

এছাড়া আরেক সংবাদ সম্মেলন ট্রাম্প বলেছেন, চলমান বিক্ষোভ না থামাতে পারলে সেনাবাহিনী মোতায়েন করা হবে।

 তবে সিএনএনকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্পকে উদ্দেশ্য করে আর্ট আচেভেডো বলেন, আপনার গঠনমূলক কিছু বলার না থাকলে দয়া করে চুপ থাকুন।

আচেভেডো  আরও জানান, এটা দমনের বিষয় না, এটি জয় করার বিষয়। তরুণদের জীবন বিপদের না ফেলতেও তিনি অনুরোধ করেন ট্রাম্পকে।

প্রসঙ্গত, গত ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বড় শহর মিনিয়াপলিসে পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নামে এক কৃষ্ণাঙ্গ নির্মমভাবে নিহত হন। এরপরই শুরু হয় বিক্ষোভ। ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় চার পুলিশ কর্মকর্তাকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করে মিনিয়াপলিস পুলিশ বিভাগ। অভিযুক্ত পুলিশ অফিসার দেরেকের বিরুদ্ধে হত্যার অভিযোগ আনা হয়েছে।


এলএ/বাংলা টাইমস/এন/এইচ



এই খবরটি মোট পড়া হয়েছে ৬২৬ বার

আপনার মন্তব্য