যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১০ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 11:12pm

|   লন্ডন - 06:12pm

|   নিউইয়র্ক - 01:12pm

  সর্বশেষ :

  অরেঞ্জ কাউন্টিতে করোনা সংক্রমণের দ্বিগুণ বৃদ্ধি   করোনা সংক্রমণ বৃদ্ধিতে স্কুল খোলার পরিকল্পনা পেছালো   ১৮ আগস্ট থেকে অনলাইন ক্লাস শুরু লস এঞ্জেলেসে   ভয়াবহ বন্দুকযুদ্ধে নিহত ১, আহত ৩ শেরিফ ডেপুটি   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২৯৪৯   লকডাউনে ভারতে তাবলীগে যোগ দেওয়া ৮২ বাংলাদেশি জামিন পেলেন   এবার নিজ জন্মভূমিতে পোড়ানো হলো মেলানিয়া ট্রাম্পের মূর্তি   করোনার মধ্যে স্কুল খোলার হুমকি দিল ট্রাম্প   এবার ভারমন্টে ‘খাদ্য বর্জ্য নিষিদ্ধ’ নামে নতুন আইন   এবার করবিবরণী নিয়ে ট্রাম্পের নতুন বিপত্তি   বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় প্রতারণা করেছিলেন ট্রাম্প   ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশি ফ্লাইটে ইতালির নিষেধাজ্ঞা   জুতা সেন্ডেলের আঠার নেশায় বুঁদ কিশোররা   সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই   ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হলেন ড্রেইক

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

ভবিষ্যতে গ্রেফতারের জন্য সংগ্রহ হচ্ছে ভাঙচুর ও লুটপাটের ফুটেজ

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৬-০২ ১৫:৫১:১৯

 আপডেট: ২০২০-০৬-০২ ১৫:৫২:০৭

সংগৃহীত ছবি

নিজস্ব প্রতিবেদক:
ব্ল্যাক লাইভস ম্যাটার্স আন্দোলনের অসৎ ফায়দা লুটছে অনেকে। প্রতিবাদের নামে যুক্তরাষ্ট্রের বিভিন্ন শহরে চলছে ভাঙচুর, লুটপাট ও অগ্নিসংযোগ। লস এঞ্জেলেস পুলিশ ডিপার্টমেন্ট ও এফবিআই এসব ঘটনার ফুটেজ সংগ্রহ করছে যাতে অপরাধীদের শনাক্ত ও ভবিষ্যতে গ্রেফতার করা যায়।

 লস এঞ্জেলেসে ইতোমধ্যে ২ হাজারের বেশি মানুষকে গ্রেফতার করা হয়েছে যারা এ ধরনের কাজে সম্পৃক্ত ছিলেন। তবে পুলিশ বলেছে এতেই তারা থেমে থাকবে না। অন্যদেরও আইনের আওতায় আনার চেষ্টা চলছে। বিভিন্নভাবে অপরাধের প্রমাণ সংগ্রহের চেষ্টা চলছে। গুরুত্ব দেওয়া হচ্ছে ভিডিও ফুটেজের ওপর।

এফবিআই সোমবার জানিয়েছে তারা লুণ্ঠন কাণ্ডে জড়িতদের শনাক্ত করতে চেষ্টা করেছে। তাই যারা সহিংসতা উসকে দিচ্ছে তাদের শনাক্ত করতে সারাদেশ থেকে ছবি ও ভিডিও আহ্বান করা হচ্ছে। তবে এতে নিরপরাধ ও সাধারণ প্রতিবাদকারীর ভুলভাবে আইনে হস্তগত হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

লস এঞ্জেলেস কাউন্টি পাবলিক ডিফেন্ডার্স ইউনিয়ন প্রধান হিসেবে দায়িত্ব পালন করছেন নিখিল রামনিই। তিনি বলেন, এতে ফেসিয়াল রিকগনাইজেশন ব্যবহার করে শান্তিপূর্ণ আন্দোলনকারীদেরও শনাক্ত করা হতে পারে।

আন্দোলনে অন্যায়ভাবে পুলিশদের চড়াও হওয়ার ফুটেজও খুঁজে বের করা উচিত বলে জানান  স্পিচ, প্রাইভেসি অ্যান্ড টেকনোলজি প্রজেক্টের সিনিয়র পলিসি অ্যানালিস্ট জয় স্টেনলি। তিনি বলেন, পুলিশ ও ন্যাশনাল গার্ড সদস্যদের অন্যায় আচরণের এমন অসংখ্য ফুটেজ রয়েছে।

নগরীর বাসিন্দা ও ব্যবসায়ীরা এরইমধ্যে পুলিশকে এ ধরনের কিছু ফুটেজ দিয়েছে। লস এঞ্জেলেস পুলিশ জানিয়েছে শুধুমাত্র গুরুতর অপরাধের ক্ষেত্রেই এসব ফুটেজ যাচাই-বাছাই করা হবে।


এলএ/বাংলা টাইমস/এন/এইচ


এই খবরটি মোট পড়া হয়েছে ৫৯২ বার

আপনার মন্তব্য