যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০১৮ ইং

|   ঢাকা - 02:13am

|   লন্ডন - 08:13pm

|   নিউইয়র্ক - 03:13pm

  সর্বশেষ :

  কুষ্টিয়া জেলা সমিতি ইউএসএ ইনকের শীত বস্ত্র বিতরণ   ইতালীতে দু’টি শহীদ মিনারেরই বেহাল অবস্থা   ফিল্মফেয়ারে সেরা অভিনেত্রী জয়া আহসান   স্কুলে বন্ধুক হামলার ঘটনায় এফবিআইয়ের কড়া সমালোচনা ট্রাম্পের   ডিসেম্বর নয়, আজকেই অবসরে যান : মুহিতকে বাবলু   নো-ম্যান্স ল্যান্ডে রোহিঙ্গাদের গণহত্যার প্রস্তুতি মিয়ানমারের!   বাংলাদেশ থেকে কার্গো পরিবহনে বাধা তুলে নিল যুক্তরাজ্য   নিজের নম্বর গোপন রেখে হোয়াটসঅ্যাপ চ্যাট   ইরানে অভ্যন্তরীণ উড়োজাহাজ বিধ্বস্ত, ৬৬ যাত্রীর সবাই নিহত   মেক্সিকোতে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ১৪   ভক্তদের ভালবাসা জানালেন শাহানা কাজী   বাংলাদেশ ক্লাবের প্রতিষ্ঠা বার্ষিকীতে মাল্টা যাচ্ছে ইতালির রত্না-অর্পিতা   মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত হতে পারেন সু চি   শরীরের ভেতরের যেসব অঙ্গ ছাড়াও আপনি বাঁচতে পারবেন   দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

রংপুরে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার ঘটনায় বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির নিন্দা ও প্রতিবাদ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-২৩ ০১:২৬:৫৫

নিউজ ডেস্ক: বাংলাদেশের রংপুরে হিন্দুদের উপর হামলাকে পরিকল্পিত বলে আখ্যায়িত করেছে বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি। লস এঞ্জেলেসে সভা ও মানববন্ধন করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ। 

অমর হালদারের সভাপতিত্বে, পংকজ দাসের পরিচালনায় এবং বিপুল চৌধুরীর উপস্থাপনায় প্রতিবাদ সভায় হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রীষ্টান সকল ধর্মের অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী লিটল বাংলাদেশের কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত হয়ে তীব্র নিন্দা জানান এবং ক্ষতিগ্রস্থ পরিবারের সবধরনের ক্ষতিপুরনসহ দোষীদের দৃষ্টান্তমূলক স্বাস্তী প্রদানের জন্য সরকারের প্রতি অনুরোধ জনান।

প্রতিবাদ সভায় উপস্থিত অনেকের মধ্যে প্রতিবাদী বক্তব্য রাখেন শ্রীনাথ বন্ধু বিশ্বাস, ফারুক খান, অসীম কুমার দাম, ডাঃ রবি আলম, হাবিবুর রহমান ইমরান, আলমগীর হোসেন, আশীষ নাথ, বাবুল হোসেন, আবু হানিফা, সাইফুল চৌধুরী, মিঠুন চৌধুরী, শংকর সরকার, নেপাল পাল, শ্যামল মজুমদার, নিত্যানন্দ কর্মকার, জাহিদ হাসান পিন্টু সহ আরও অনেকে। প্রধান বক্তা হিসেবে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ডঃ সুকৃত মুখার্জি।

এতো অল্প সময়ের মধ্যে বিপুলসংখ্যক মানুষ উপস্থিত হয়ে প্রতিবাদ জনানোর জন্য সভাপতি অমর হালদার সবাইকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যেত যেন এধরনের সন্ত্রাসী ধটনা আর না ঘটে তার জন্য বাংলাদেশের জনগন ও সরকারের প্রতি সজাগ দৃষ্টি রাখার জোর দাবী জনান।
উল্লেখ্য, ফেসবুকে ইসলাম ধর্মকে কটূক্তি করে পোস্ট করার অভিযোগ এনে গত ৫ নভেম্বর রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের শলেয়াশাহ গ্রামের স্থানীয় আলমগীর নামে এক ব্যবসায়ী গঙ্গাচড়া থানায় আইসিটি আইনে এ মামলা দায়ের করেন।  এ নিয়ে গত ১০ নভেম্বর (শুক্রবার) ঠাকুরবাড়ি গ্রামে স্থানীয় মুসল্লি ও গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষে এক যুবক নিহত হন। এ ঘটনায় হিন্দু সম্প্রদায়ের আটটি বাড়িতে অগ্নিসংযোগ এবং ভাঙচুরসহ লুটপাট করা হয়।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৪৯৪ বার

আপনার মন্তব্য