যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১১ ডিসেম্বর, ২০১৭ ইং

|   ঢাকা - 03:29pm

|   লন্ডন - 09:29am

|   নিউইয়র্ক - 04:29am

  সর্বশেষ :

  ট্রাম্পের সিদ্ধান্ত বাতিলের আহ্বান আরব লীগের   কঙ্গোতে বিদ্রোহীদের হামলায় ১৪ শান্তিরক্ষী নিহত   শান্তিতে নোবেল পুরস্কার গ্রহণ করল আইক্যান   উন্মোচন হলো দেশে তৈরি প্রথম স্মার্টফোন ওয়ালটন ‘প্রিমো ই৮আই’   যশোরে শেখ হাসিনা সফটওয়্যার পার্কের উদ্বোধন   ওআইসির বিশেষ শীর্ষ সম্মেলনে যোগ দেবেন রাষ্ট্রপতি   ফের বাংলাদেশের টেস্ট অধিনায়ক সাকিব   আন্তর্জাতিক ট্রাম্পের জেরুজালেম ঘোষণায় নিরাপত্তা পরিষদে একঘরে যুক্তরাষ্ট্র   এখনও অনিয়ন্ত্রিত দক্ষিণ ক্যালিফোর্নিয়ার দাবানল   জেরুজালেমের রক্তাক্ত ইতিহাস   বিউটি কুইন হত্যায় ৬০ বছর পর যাজকের সাজা   গাজায় আবারো ইসরাইলের হামলা, বড় ধরণের সংঘর্ষের আশঙ্কা   ‘মিথ্যা’ স্বীকারোক্তি আদায়ের অভিযোগ ফরহাদ মজহারের   ইয়েমেনে সৌদি বিমান হামলায় ২৩ বেসামরিক লোক নিহত   আনিসুল হকের মৃত্যুতে ক্যালিফোর্নিয়া যুবলীগের শোক সভা ও দোয়া মাহফিল

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

রংপুরে হিন্দু সম্প্রদায়ের উপর হামলার ঘটনায় বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটির নিন্দা ও প্রতিবাদ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৭-১১-২৩ ০১:২৬:৫৫

নিউজ ডেস্ক: বাংলাদেশের রংপুরে হিন্দুদের উপর হামলাকে পরিকল্পিত বলে আখ্যায়িত করেছে বেঙ্গলী আমেরিকান হিন্দু সোসাইটি। লস এঞ্জেলেসে সভা ও মানববন্ধন করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ। 

অমর হালদারের সভাপতিত্বে, পংকজ দাসের পরিচালনায় এবং বিপুল চৌধুরীর উপস্থাপনায় প্রতিবাদ সভায় হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রীষ্টান সকল ধর্মের অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী লিটল বাংলাদেশের কমিউনিটি নেতৃবৃন্দ উপস্থিত হয়ে তীব্র নিন্দা জানান এবং ক্ষতিগ্রস্থ পরিবারের সবধরনের ক্ষতিপুরনসহ দোষীদের দৃষ্টান্তমূলক স্বাস্তী প্রদানের জন্য সরকারের প্রতি অনুরোধ জনান।

প্রতিবাদ সভায় উপস্থিত অনেকের মধ্যে প্রতিবাদী বক্তব্য রাখেন শ্রীনাথ বন্ধু বিশ্বাস, ফারুক খান, অসীম কুমার দাম, ডাঃ রবি আলম, হাবিবুর রহমান ইমরান, আলমগীর হোসেন, আশীষ নাথ, বাবুল হোসেন, আবু হানিফা, সাইফুল চৌধুরী, মিঠুন চৌধুরী, শংকর সরকার, নেপাল পাল, শ্যামল মজুমদার, নিত্যানন্দ কর্মকার, জাহিদ হাসান পিন্টু সহ আরও অনেকে। প্রধান বক্তা হিসেবে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন ডঃ সুকৃত মুখার্জি।

এতো অল্প সময়ের মধ্যে বিপুলসংখ্যক মানুষ উপস্থিত হয়ে প্রতিবাদ জনানোর জন্য সভাপতি অমর হালদার সবাইকে ধন্যবাদ জানান এবং ভবিষ্যেত যেন এধরনের সন্ত্রাসী ধটনা আর না ঘটে তার জন্য বাংলাদেশের জনগন ও সরকারের প্রতি সজাগ দৃষ্টি রাখার জোর দাবী জনান।
উল্লেখ্য, ফেসবুকে ইসলাম ধর্মকে কটূক্তি করে পোস্ট করার অভিযোগ এনে গত ৫ নভেম্বর রংপুর সদর উপজেলার খলেয়া ইউনিয়নের শলেয়াশাহ গ্রামের স্থানীয় আলমগীর নামে এক ব্যবসায়ী গঙ্গাচড়া থানায় আইসিটি আইনে এ মামলা দায়ের করেন।  এ নিয়ে গত ১০ নভেম্বর (শুক্রবার) ঠাকুরবাড়ি গ্রামে স্থানীয় মুসল্লি ও গ্রামবাসীর সঙ্গে পুলিশের সংঘর্ষে এক যুবক নিহত হন। এ ঘটনায় হিন্দু সম্প্রদায়ের আটটি বাড়িতে অগ্নিসংযোগ এবং ভাঙচুরসহ লুটপাট করা হয়।

এই খবরটি মোট পড়া হয়েছে ১৩৬০ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর