যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২৬ মার্চ, ২০১৯ ইং

|   ঢাকা - 05:07pm

|   লন্ডন - 11:07am

|   নিউইয়র্ক - 07:07am

  সর্বশেষ :

  মালিতে বন্দুকধারীদের গুলিতে ১৩৪ জন নিহত   ফ্লোরিডায় গাঁজা বৈধ   ইসলাম গ্রহণের আহ্বানে যা বললেন জাসিন্ডা অরডার্ন   জয় বাংলাকে মেনে নিয়েই বিএনপিকে রাজনীতি করতে হবে: সুলতান মনসুর   বাসচালক ও হেলপারের মুখে বিশ্ববিদ্যালয় ছাত্র ওয়াসিম হত্যার বর্ণনা   ইসরায়েল ডাকাতদের রাষ্ট্র : মাহাথির   এ বছর থেকেই তৃতীয় শ্রেণি পর্যন্ত পরীক্ষা হবে না : সচিব   গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতির ব্যাপারে সর্বাত্মক উদ্যোগ নেয়া হয়েছে : শেখ হাসিনা   ৩০ বছরের মধ্যে বিশ্বে প্রভাব হারাবে যুক্তরাষ্ট্র : জরিপ   বাস থেকে ফেলে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীকে হত্যা!   শেখ হাসিনাকে ডাকসুর আজীবন সদস্যের প্রস্তাব,নুরুর আপত্তি   জিএম কাদেরকে সরিয়ে রওশন দায়িত্ব দিলেন এরশাদ   সোমালিয়ার শ্রম মন্ত্রণালয়ে হামলা, উপ-শ্রমমন্ত্রীসহ নিহত ১৫   ইসরাাইলকে রক্ষার জন্য ঈশ্বর ট্রাম্পকে পাঠিয়েছেন: যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী   চীনে কারখানায় বিস্ফোরণ, নিহত ৬৪

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

মোস্তাফিজুর রহমান বাবুলের সাথে ক্যালিফোর্নিয়া বিএনপির মতবিনিময়

প্রেস বিজ্ঞপ্তি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০১-১২ ১২:৫০:২৬

প্রেস বিজ্ঞপ্তি: গত ৬ই জানুয়ারী সন্ধ্যায় হলিউডের স্টার অব ইন্ডিয়া রেস্টুরেন্টে ৯০ এর ছাত্র-গণ আন্দোলনের সংগ্রামী ছাত্রনেতা ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল জাতীয় নির্বাহী কমিটির সহ সম্পাদক জনাব মোস্তাফিজুর রহমান বাবুল ক্যালিফোর্নিয়া বি এন পি নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন। এ সময় তিনি বলেন, ৫ই জানুয়ারীর হঠকারিতার মধ্য দিয়ে এ অনির্বাচিত সরকার দেশ থেকে গণতন্ত্র ও নির্বাচনকে নির্বাসনে পাঠিয়েছে। এর পর থেকে দেশে একটিও সত্যিকার নির্বাচন হয়নি। এ সরকারের অধীনে কোন সুষ্ঠু নির্বাচন কথা জনগণ বিশ্বাস করে না। জনগণ তাদের ভোটাধিকার প্রয়োগের ও তার প্রতিফলনের নিশ্চয়তা চায়। তাই জনগণকে সাথে নিয়ে একটি গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরী করে বি এন পি'কে নির্বাচনে যেতে হবে। তার মধ্য দিয়ে দেশে গণতন্ত্র ও জনগণের সরকারের কাছে ক্ষমতা ফিরিয়ে আনা সম্ভব। সরকারকে সেই দাবি মানতে বাধ্য করতে প্রয়োজন ১৯৯০ সালের মত দুর্বার আন্দোলন। গণতন্ত্রমনা সকল দল ও কর্মী, সাংবাদিক, সাংস্কৃতিক, পেশাজীবী, ডাক্তার, ইঞ্জিনিয়ার, আইনজীবী, শিক্ষক-কর্মকর্তা সকলকে নিয়ে ৯০ এর মত রাজপথে দুর্বার গণতান্ত্রিক আন্দোলনের বিকল্প নেই। তিনি এ সময় ৯০এর আন্দোলনের বিভিন্ন প্রেক্ষাপট তুলে ধরেন। তিনি দেশের রাজনৈতিক পরিস্থিতির অতীত বর্তমান তুলে ধরে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় এই প্রবাস থেকেই প্রবাসীদের ভূমিকা রাখার আহবান জানান।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল জাতীয় নির্বাহী কমিটির পরিবেশ ও জলবায়ু পরিবর্তন বিষয়ক সহ সম্পাদক জনাব মোস্তাফিজুর রহমান বাবুল ক্যালিফোর্নিয়া বি এন পি সাংগঠনিক বিষয়ে জানতে আগ্রহ প্রকাশ করলে দলের সহ সভাপতি জনাব অপু সাজ্জাদ ১৯৯০ সালে ক্যালিফোর্নিয়া বি এন পি গঠনের প্রেক্ষ্যাপট ও পরবর্তী কার্যক্রম তুলে ধরেন। দলের সদ্য সাবেক সাধারণ সম্পাদক নিয়াজ মোহাইমেন ২০১২ সালে সম্মেলনের সাংগঠনিক কার্যক্রম থেকে শুরু করে ২০১৭ সালের কর্মী সম্মেলনের মধ্য দিয়ে বর্তমান কমিটি গঠনের প্রয়োজনীয়তা ও প্রেক্ষ্যাপট তুলে ধরেন। কমিটির মেয়াদের পর ক্ষমতা কুক্ষিগত না রেখে গণতান্ত্রিক প্রক্রিয়ায় সকলের অংশ গ্রহণের সুযোগ রেখে ঐক্যবদ্ধভাবে দলীয় কার্যক্রম পরিচালনার উপর জোর দেওয়া হয়। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দল ক্যালিফোর্নিয়া শাখার সভাপতি সামসুজ্জোহা বাবলু, সাধারণ সম্পাদক এম ওয়াহিদ রহমান, সহ সভাপতি নিয়াজ মোহাইমেন, জুনেল আহমেদ, আফজাল হোসেন শিকদার, অপু সাজ্জাদ, যুগ্ম সম্পাদক মোহাম্মদ রফিকুজ্জামান জুয়েল,যুব বিষয়ক সম্পাদক: কোহিনুর রহমান প্রমুখ। ৯০ এর ছাত্র-গণ আন্দোলনের সংগ্রামী ছাত্রনেতা ও বাংলাদেশ প্রেসক্লাব অব ক্যালিফোর্নিয়ার সভাপতি জনাব শামসুল ইসলাম এ সময় উপস্থিত ছিলেন।

এদিকে ক্যালিফোর্নিয়া বি এন পি নেতৃবৃন্দ ৫ই জানুয়ারি গনতন্ত্র হত্যা দিবসে এক বিবৃতিতে, একটি অনির্বাচিত সরকারকে এভাবে দীর্ঘদিন ক্ষমতা টেনে নেওয়াকে দেশের গণতান্ত্রিক প্রতিষ্ঠান সমূহের উপর চরম হুমকি দাবি করে অবিলম্বে পদত্যাগ করে একটি নিরপেক্ষ সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচনের দাবি জানিয়েছেন।

বিবৃতিতে স্বাক্ষর করেন- বাংলাদেশ জাতীয়তাবাদী দল ক্যালিফোর্নিয়া শাখার সভাপতি শামসুজ্জোহা বাবলু, সাধারণ সম্পাদক এম ওয়াহিদ রহমান, সহসভাপতি নিয়াজ মোহাইমেন, সাইফুল আনসারী চপল, আহসান হাফিজ রুমি, জুনেল আহমেদ, নুরুল ইসলাম, সবুর খান মামুন, মার্শাল হক, আফজাল হোসেন শিকদার, হাসানুজ্জামান মিজান, মিশর নুন, অপু সাজ্জাদ, শওকত হোসেন আনজিন, মোহাম্মদ মঞ্জু, আবুল হাসনাত মন্টু চৌধুরী, ইলিয়াস শিকদার, আমজাদ হোসেন, মোঃ রফিক, মেহেদী হাসান, আশরাফুল আলম হেলাল, এলেন ইলিয়াস খান, বাদল খান, মোহাম্মদ সেলিম রেজা পিন্টু, যুগ্ম সম্পাদক: ফারুক হাওলাদার, রনি জামান, মোহাম্মদ রফিকুজ্জামান জুয়েল, আলমগীর হোসেন, আসাদুজ্জামান রাজু, দেলোয়ার চৌধুরী, সহ সাধারণ সম্পাদক: খন্দকার জাভেদ, হোসেন লিটু, শেখ সেলিম, হেলাল আহমেদ ভূইয়াঁ, মোহাম্মদ শাহানুর, মোহাম্মদ ফরিদ আহমেদ, সাংগঠনিক সম্পাদক: শাহাদাত হোসেন শাহীন, লোকমান হোসেন, সহ সাংগঠনিক সম্পাদক: নয়ন বড়ুয়া, দপ্তর সম্পাদক: আবু তাহের সাজু, সহ দপ্তর সম্পাদক: মোশাররফ হোসেন ইমন, কোষাধক্ষ্: মোঃ আব্দুল মান্নান, সহ কোষাধক্ষ্: আক্তার মাতুব্বর, প্রচার ও প্রকাশনা সম্পাদক: মোঃ শফিকুল ইসলাম পলাশ, সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক: আবুল কায়সার, তত্ব ও প্রযুক্তি সম্পাদক: শাহ নেওয়াজ, সহ তত্ব ও প্রযুক্তি সম্পাদক: এ কে এম আসিফ, ক্রীড়া সম্পাদক: ইফতেখার হোসেন ফাহিম, যুব বিষয়ক সম্পাদক: কোহিনুর রহমান,  স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক: মেহেদী হাসান, শিক্ষা সম্পাদক: সাঈদ খান, ধর্ম বিষয়ক সম্পাদক: হাফেজ মোহাম্মদ বেলাল, সহ ধর্ম বিষয়ক সম্পাদক: মাহতাব কবির ভূঁইয়া, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক: মোঃ মিজানুর রহমান, সাংস্কৃতিক সম্পাদক: শাহনাজ বুলবুল, সহ সাংস্কৃতিক সম্পাদক: সোহেল মিয়া, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক:ফেরদৌস কবির সুজন, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক: রাজু ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদিকা: ফরিদা বেগম, সহ মহিলা বিষয়ক সম্পাদিকা: মনিরা মিজান, আইন বিষয়ক সম্পাদক: ওমর ফারুক,  সহ আইন বিষয়ক সম্পাদক: সারোয়ার সুমন, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদকঃ আবুল খায়ের, সহ মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদকঃ ইয়াসির আরাফাত মুন্না, সমাজ কল্যাণ সম্পাদকঃ মোঃ খসরু রানা, সহ সমাজ কল্যাণ সম্পাদকঃ তানভীর আহমেদ প্রমুখ।


এলএবাংলাটাইমস/এল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৮৩০ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর