যুক্তরাষ্ট্রে আজ মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর, ২০২০ ইং

|   ঢাকা - 10:13am

|   লন্ডন - 05:13am

|   নিউইয়র্ক - 12:13am

ব্রেকিং নিউজ >>   ঢাকায় ভিপি নুর আটক

  সর্বশেষ :

  আসছে শীতে যুক্তরাষ্ট্রে 'টুইনডেমিক' আতঙ্ক   টেক্সাসে বিমান বিধ্বস্ত হয়ে চারজনের মৃত্যু   করোনা মোকাবেলায় নিজেকে 'এ প্লাস' দিলেন ট্রাম্প!   ওহাইও থেকে নিখোঁজ ৩৫ কিশোরী উদ্ধার   যুক্তরাষ্ট্রে টিকটকের চুক্তি নিয়ে পরিস্থিতি ধোঁয়াশা   নতুন বিচারপতি হতে পারেন এমি কোনি ব্যারেট   বেকার ভাতার আবেদন বেড়েছে ক্যালিফোর্নিয়ায়   ট্রাম্পকে বিষ মাখানো চিঠি, সন্দেহভাজন নারী গ্রেফতার   স্বাস্থ্যে অধিদপ্তরের সেই গাড়িচালক ১৪ দিনের রিমান্ডে   ঢাকায় ভিপি নুর আটক   মহামারী হেলাফেলা আত্মঘাতী   আহমদ শফী (রহ:) ছিলেন সর্বজন শ্রদ্ধয় বুজর্গ ও উলামায়ে কেরামের সিপাহসালার: নিউইয়র্কে দুআ মাহফিলে বক্তারা   জাতিসংঘের সদস্যপদ লাভের ৪৬ বছর পূর্তি: যুক্তরাষ্ট্র আ. লীগের আনন্দ সমাবেশ   কবিতা   সব ধরনের রোগীরাই পোস্ট কোভিড-১৯ সিনড্রোমে ভুগছেন

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

নতুন তেল-গ্যাস ফিল্ডের সন্ধান পেয়েছে সৌদি

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৮-৩০ ১৫:০২:৫৩

নিউজ ডেস্ক: দুটি নতুন তেল ও গ্যাস ফিল্ডের সন্ধান পেয়েছে সৌদি আরবের রাষ্ট্রীয় কোম্পানি সৌদি অ্যারামকো। উত্তরাঞ্চলীয় এলাকায় ফিল্ডগুলো সন্ধান পাওয়ার কথা খোদ জানিয়েছেন দেশটির জ্বালানিবিষয়ক মন্ত্রী।

রাষ্ট্রীয় সংবাদ সংস্থা এসপিএ’র বরাতে রোববার (৩০ আগস্ট) এ খবর প্রকাশ করেছে আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো।

জ্বালানিবিষয়ক মন্ত্রী প্রিন্স আব্দুলআজিজ বিন সালমান আল-সৌদ জানান, উত্তরাঞ্চলীয় আরার শহর থেকে দক্ষিণ পূর্বে অবস্থিত আবরাক আল-তোলুলে নতুন তেল ফিল্ডের সন্ধান পাওয়া গেছে। যা থেকে দৈনিক ৩ হাজার ১৮৯ ব্যারেল অপরিশোধিত তেল পাওয়া যাবে।  এ ফিল্ডে ব্যাপক পরিমাণে প্রাকৃতিক গ্যাস পাওয়ার কথাও জানান তিনি।

অন্যদিক আল-জফ অঞ্চলে সন্ধান পাওয়া হাদাবাত আল হাজারা গ্যাস ফিল্ড থেকে দৈনিক ১৬ লাখ কিউবিক ফুট প্রাকৃতিক গ্যাস উৎপাদন করা যাবে। গ্যাস ফিল্ডটি থেকে অপরিশোধিত তেলও উৎপাদন করা যাবে।

তবে দুটি ফিল্ড থেকে কী পরিমাণ তেল ও গ্যাস উৎপাদন করা যাবে, সে বিষয়ে সৌদি অ্যারামকো এখনও পরিষ্কার ধারণা পায়নি।


এলএবাংলাটাইমস/এলআরটি/এমই

এই খবরটি মোট পড়া হয়েছে ১৯২ বার

আপনার মন্তব্য