যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৮ সেপ্টেম্বর, ২০২০ ইং

|   ঢাকা - 09:07am

|   লন্ডন - 04:07am

|   নিউইয়র্ক - 11:07pm

  সর্বশেষ :

  করোনা সর্বত্র শান্তির জন্য ঝুঁকি বাড়াচ্ছে : জাতিসংঘ মহাসচিব   ব্যাপক হারে কানাডার নাগরিক হচ্ছেন আমেরিকানরা   বানরের অধিকার নিশ্চিতে সুইজারল্যান্ডে গণভোট   আল্লামা আহমদ শফীর মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক   আফগানিস্তানে নিরাপত্তা বাহিনীর সঙ্গে তালেবানের সংঘর্ষ: নিহত অর্ধশত   হেফাজত আমির আল্লামা আহমদ শফী আর নেই   হিজাব কেড়ে নেয়ায় লস এঞ্জেলেস পুলিশের বিরুদ্ধে মামলা মুসলিম নারীর   যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত তরুণদের অধিকাংশই সংখ্যালঘু সম্প্রদায়ের   এবার নোবেল শান্তি পুরষ্কারে মনোনীত হলেন নেতানিয়াহু   হারিকেন স্যালির আঘাতে যুক্তরাষ্ট্রে বিদ্যুৎহীন ৫ লক্ষাধিক মানুষ   নতুন আরও এক লাখ কর্মী নিয়োগ দেবে আমাজন   লস এঞ্জেলেসে অক্টোবর থেকে সীমিত আকারে খুলবে ব্যবস্থাপ্রতিষ্ঠান   বাইডেনের নির্বাচনী প্রচারণায় হস্তক্ষেপ করতে চাইছে রাশিয়া   ক্যালিফোর্নিয়ায় গুলিতে আহত এক, নেপথ্যে মাদক   তীব্র হচ্ছে ক্যালিফোর্নিয়ার 'ববক্যাট ফায়ার'

মূল পাতা   >>   নিউইয়র্ক

গালফ কোস্টের দিকে ধেয়ে আসছে হারিকেন স্যালি, ভয়াবহ বন্যার আশংকা

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৯-১৫ ১৯:৪৪:২৭

এক মাসের ব্যবধানে যুক্তরাষ্ট্রের দ্বিতীয় হারিকেন স্যালি

নিজস্ব প্রতিবেদক : যুক্তরাষ্ট্রের গালফ কোস্টের দিকে ধেয়ে আসছে হারিকেন স্যালি। হারিকেনটি বর্তমানে মিসিসিপি নদীর ৪৫ মাইল পূর্বে অবস্থান করছে ও ঘন্টায় দুই মাইল বেগে গালফ কোস্টের দিকে এগিয়ে আসছে। হারিকেন স্যালির তাণ্ডবে ভয়াবহ বন্যা হতে পারে যুক্তরাষ্ট্রের দক্ষিণে। 

ন্যাশনাল হারিকেন সেন্টার জানিয়েছে, হারিকেন স্যালির কারণে যুক্তরাষ্ট্রের দক্ষিণে মিসিসিপি, আলাবামা ও ফ্লোরিডার কিছু অঞ্চলে ৬১ সেন্টিমিটার বৃষ্টিপাত হতে পারে ও এর ফলে ভয়াবহ বন্যা হওয়ার সম্ভাবনা রয়েছে। বর্তমানে হারিকেনটির ঘূর্ণন গতি হারিয়ে ৮০ মাইল হয়েছে। 

হারিকেনটি মঙ্গলবার রাত কিংবা বুধবার সকালে মিসিসিপি, আলাবামা ও ফ্লোরিডা কোস্টে ভারী বৃষ্টিপাত ও ৯ ফুট উঁচু জলোচ্ছ্বাসসহ আঘাত হানতে পারে। 

ইতোমধ্যে সোমবার গালফ উপকূলীয় অঞ্চলে বৃষ্টিপাত ও ঝড়ো বাতাস দেখা দিয়েছে। হারিকেন বিশেষজ্ঞরা বলছেন, স্যালির কারণে যুক্তরাষ্ট্রের দক্ষিণে বেশ কয়েকদিন ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। 

হারিকেন স্যালির কারণে মিসিসিপি, আলাবামা ও লুইজিয়ানায় জরুরি অবস্থা ঘোষণা করেছেন ট্রাম্প। সেইসাথে জরুরি সাহায্য সেবাও অনুমোদন দেন তিনি। 

প্রোপার্টি ডাটা ও এনালিটিক্স ফার্ম কোরলজিক জানিয়েছে, হারিকেন স্যালির কারণে মিসিসিপি ও আলাবামার প্রায় ১১ হাজার বাড়িঘর হুমকির মুখে রয়েছে। ইতোমধ্যে আলাবামার গভর্নর কাই আইভি উপকূলের বাসিন্দাদের নিরাপদে সরে যেতে অনুরোধ জানিয়েছেন। 

হারিকেন স্যালির কারণে বন্ধ রয়েছে দক্ষিণের বন্দর, শিক্ষাপ্রতিষ্ঠান এবং ব্যবসাপ্রতিষ্ঠান। তাছাড়া তেল পরিশোধন কেন্দ্রও বন্ধ রেখেছে কর্তৃপক্ষ। 

হারিকেন স্যালি এই বছর আটলান্টিক সাগর থেকে উৎপন্ন ১৮তম ও যুক্তরাষ্ট্রে আঘাত হানা অষ্টম হারিকেন। 


এলএবাংলাটাইমস/ওএম 

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৪ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর