আপডেট :

        দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত চালাচ্ছে

        রুমা ছাত্রলীগ সভাপতিসহ কেএনএফের আরও ৭ সহযোগী গ্রেপ্তার হলেন

        স্বর্ণের দাম কমলো

        ইরানের পরমাণু সমৃদ্ধকরণ প্রকল্প এবং সেটি দেখতে আন্তর্জাতিক পর্যবেক্ষন

        হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে যা করনীয়ঃ স্বাস্থ্য অধিদপ্তর

        অপহরণ ও নির্যাতনের শিকারদেলোয়ারকে সিংড়ার চেয়ারম্যান ঘোষণা

        আওয়ামী লীগের সমাবেশ স্থগিত করা হলো

        বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি; যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা

        বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি; যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা

        বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি; যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা

        আমিরাতের বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ

        আমিরাতের বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ

        মালয়েশিয়ায় মহড়া চলাকালীন হেলিকপ্টার বিধ্বস্ত

        প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে কাতারের আমির

        ইরানে ব্যাপক হামলা করতে চেয়েছিল ইসরায়েল

        ঢাকার ফুটপাত দখল ও বিক্রি বন্ধে পদক্ষেপের অগ্রগতির নির্দেশ

        দেশের ইতিহাসে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড হয়েছে

        শাহি লাচ্ছি ও শসা-লেবুর শরবতের রেসিপি

        টঙ্গীতে ঝুটের গোডাউনে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে

        অতিরিক্ত সচিব পদে পদোন্নতি ১২৭ জনের

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী লীগ পরিবারের উদ্যোগে শেখ হাসিনার জন্মদিন পালন

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী লীগ পরিবারের উদ্যোগে শেখ হাসিনার জন্মদিন পালন

গত ২৮ সেপ্টেম্বর, সোমবার নিউইয়কের বাঙ্গালী অধ্যুষিত এলাকা জ্যাকসন হাইষ্ট্রস এ প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উৎসব মুখর ভাবে পালন করলো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও আওয়ামী পরিবার। অনুষ্ঠানের শুরুতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, তাঁর পরিবার পরিজনসহ ও সকল শহীদের উদ্দেশে ১ মিনিট নিরবতা পালন এবং প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও নিরাপদ দীর্ঘ জীবন কামনা করে দোয়া করা হয়। এছাড়া দেশে ও বিদেশে যারা করোনা সংক্রামণে আক্রান্ত হয়েছেন, তাদের রোগমুক্তি কামনা করা হয়।খবর বাপসনিউজ।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সদস্য শরীফ  কামরুল আলম হিরা।উপস্থাপনা করেন ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সদস্য আশাফ মাসুক।

অনুষ্ঠানে বেলুন উড়িয়ে ৭৩তম  জন্মদিনের অনুষ্ঠানটি উদ্বোধন করেন বাকসু’র সাবেক জিএস ও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগে সাবেক উপদেস্টা   মুক্তিযোদ্ধা ড.প্রদীপ রঞ্জন কর।

প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনার জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানাতে অনেকেই উপস্থিত হয়েছিলেন। বিশেষ জনেদের যারা ছিলেন তারা হলেন- মুক্তিযোদ্ধা ফারুক হোসাইন, সিনিয়র সাংবাদিক হাকিকুল ইসলাম খোকন, মুক্তিযোদ্ধা মকবুল হোসেন তালুকদার, মুক্তিযোদ্ধা কামরুল হাসান চেীধুরী , রমেশ নাথ, মুক্তিযোদ্ধা মিজানুর রহমান চৌধূরী, ইঞ্জিঃ মোহম্মদ আলী সিদ্দিকী, এ্যাডঃ শাহ মোহম্মদ বকতিয়ার, এমএ করিম জাহাঙ্গীর, মেসবাহ অহমেদ, ফরিদ আলম, ইলিয়ার রহমান,  অধ্যাপক শাহনাজ মমতাজ, রুমানা আকতার, মঞ্জুর চৌধূরী, মুক্তিযোদ্ধা মুন্সি বসির ঊদ্দিন, আশরাফ উদ্দিন, সুবল দেবনাথ, জাকির হোসেন হিরু ভূইয়া, মোহম্মদ আকতার হোসেন, জালালউদ্দিন জলিল, কায়কোবাদ খান, হেলাল মাহমুদ, ইঞ্জিঃ মিজানুল হাসান, ছাদেকুল বদরুজামান পান্না, সিরাজুল ইসলাম সরকার, মোল্লা মাসুদ, ইঞ্জি: হাসান, খন্দকার জাহেদুল ইসলাম,মাহাবুবুল খসরু, শেখ জামাল হোসেন, সেবুল মিয়া, মোহম্মদ মাঈনদ্দিন, মোঃ আলমগীর, টি মোল্লা, উলফাৎ মোল্লা, দেলোয়ার হোসেন মোল্লা, নাদের আলী মাষ্টার, মোঃ জামাল বক্স, মোঃ মিজনুর রহমান চৌধূরী, রহিমুজ্জামান সুমন, খন্দকার  জাহিদুল ইসলাম, রিণ্টু লাল দাস, ওসমান গনি, বিশ্বজিৎ সাহা, সুহাস বডুয়া, নাসিম পারভান পারু, ফিরোজ আহমেদ, ফরিদা আরভি, আতাউর রহমান তালুকদার, হেলেমউদ্দিন, ইফজাল চৌধূরী, মোঃ আলীমউদ্দিন, শহিদুল ইসলাম, শারমিন তালুকদার ও রাহিমুল হুদা ও জলি কর  প্রমুখ।

দুর্গম পথের  নির্ভীক সৈনিক আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনার ৭৪তম জন্মদিনের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বক্তরা বলেন- রাজনৈতিক স্থিতিশীলতা, অর্থনৈতিক উন্নয়ন, ডিজিটালাইজেশন, মানবিকতা, শিল্পায়ন, জীবনমানের উন্নয়ন, কৃষি আধুনিকায়নে সাফল্যের শিখরে উঠেছে দেশ। রাজনৈতিক স্থিতিশীলতা ধরে রেখে সামাজিক সমৃদ্ধি, প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলা করে পরিবেশ উন্নয়ন, তথ্যপ্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার, বন্ধুত্বপূর্ণ পররাষ্ট্রনীতি সবক্ষেত্রে সাফল্য এসেছে গত কয়েক বছরে। প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনার যাদুকরী নেতৃত্ব এবং একের পর এক সাহসী পদক্ষেপ কার্যত দেশকে এই অগ্রগতি ও সমৃদ্ধির পথে নিয়ে গেছে। করোনা মোকাবিলায় শক্তিধর দেশগুলো নাকানিচুবানি খেলেও শক্ত হাতে জননেএী শেখ হাসিনা অদৃশ্য ভাইরাস সামাল দিচ্ছেন। অন্য যে কোনো দেশের তুলনায় বাংলাদেশে এখনো আক্রান্ত ও মৃতের হার অনেকক কম। করোনায় বিশ্ব অর্থনৈতিক মন্দার মধ্যেও রেমিট্যান্স ও বৈদেশিক মুদ্রার রিজার্ভে রেকর্ড গড়েছে বাংলাদেশ।

পররাষ্ট্র নীতিতে নিজ দেশের মর্যাদা সমুন্নত রেখে  প্রতিবেশি ও ক্ষমতাধর রাষ্ট্র সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক রেখেই বাংলাদেশ উন্নয়নে দৃষ্টান্ত স্থাপন করেছে। দেশে তো বটেই, দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধ্যে এখন জননেএী শেখ হাসিনার অবস্থান এখন সবার শীর্ষে। তাঁর সহসী  নেতৃত্বে দেশকে অন্যন্য উচ্চতায় পৌঁছে দিয়েছে। নারীর ক্ষমতায়নসহ অনেক বিষয়ে বিশ্বের বহু দেশের কাছে বাংলাদেশ এখন উদাহরণ। প্রাকৃতিক বিপর্যয়, ঝড়-বন্যা-খরা সামাল দেয়ার ক্ষেত্রেও তাই। দেশের উন্নয়ন, বেসরকারি খাততে সহায়তা, অভ্যন্তরীণ রাজনীতি নিয়ন্ত্রণ এবং বিরোধপূর্ণ বিশ্ব রাজনৈতিক পরিমন্ডলে বিদেশনীতিতে সবার সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখতে তিনি সফলতা অর্জন করেছেন। পরিশেষে প্রধানমন্ত্রী জননেএী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও নিরাপদ দীর্ঘ জীবন কামনা  করে কেক কেটে শুভ জন্মদিনের শুভেচ্ছা জানিয়ে দিনের কর্মসূচি সমাপ্তি হয়।

এলএবাংলাটাইমস/এলআরটি/এএল

শেয়ার করুন

পাঠকের মতামত