আপডেট :

        আবারও একবার টিভি পর্দায় ফিরে এলো ডকুড্রামা ‘হাসিনা

        এশিয়ার ফুটবলে নতুন করে বর্ষপঞ্জি সাজিয়েছে এএফসি

        যারা একবেলা খেতে পারতো না, তারা এখন চারবেলা খায়ঃ শেখ হাসিনা

        এশিয়ার ফুটবলে নতুন করে বর্ষপঞ্জি সাজিয়েছে এএফসি

        দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর

        ১০ হাজার বাংলাদেশি অভিবাসীদের ফেরত পাঠাচ্ছে ব্রিটেন

        সহজেই কিছু ফেসপ্যাক বানানোর টিপস

        অন্ততপক্ষে ২০ এমবিপিএসেক আমরা সর্বনিম্ন ব্রডব্যান্ড হিসেবে ঘোষণা করবঃ পলক

        সবজির বাজারে লাফিয়ে বাড়লো কাঁচা মরিচের দাম

        ঝুঁকি বিবেচনায় এআই আইন করা হবে

        গুগল ট্রান্সলেটরে মুখের কথা অন্য ভাষায় অনুবাদ করার পদ্ধতি

        বাংলাদেশ ষড়ঋতুর দেশ তাই দুই মাস পর পর ঋতু পরিবর্তন

        বাংলাদেশ ষড়ঋতুর দেশ তাই দুই মাস পর পর ঋতু পরিবর্তন

        বিশ্ববিদ্যালয় প্রশাসনের রহস্যজনক নিষ্ক্রিয়তায় ছাত্রলীগ হলগুলো নিয়ন্ত্রণ করছে বলে অভিযোগ

        বাংলাদেশে আসতে চলেছেণ তুর্কি সুপারস্টার অভিনেতা বুরাক ঔজচিভিত

        পিরামিড তৈরির রহস্য সমাধানের আশা গবেষকদের

        সম্পদের পরিমাণ বেড়েছে ঋষি সুনাকের

        সম্পদের পরিমাণ বেড়েছে ঋষি সুনাকের

        ছোট ভাইয়ের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় সঙ্গে ছিলেন পুলিশের অতিরিক্ত ডিআইজি

        ছোট ভাইয়ের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় সঙ্গে ছিলেন পুলিশের অতিরিক্ত ডিআইজি

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির নতুন কমিটির অভিষেক

জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটির নতুন কমিটির অভিষেক

জমজমাট আয়োজনে অভিষিক্ত হলো প্রবাসের অন্যতম সামাজিক সংগঠন জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি (জেবিএফএস)-এর ২০১৮-২০১৯ সালের ৪২জন নতুন কর্মকর্তা। এ উপলক্ষ্যে জ্যামাইকার তাজমহল পার্টি হলে গত ২৮ জানুয়ারী রোববার সন্ধ্যায় এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে বক্তারা ফ্রেন্ডস সোসাইটির কর্মকান্ডের ভূয়শী প্রশংসা এবং সংগঠনের সকল কর্মকর্তা ও সদস্যদের মধ্যকার সৌহার্দ্য-সম্প্রীতি আরো জোরদার করে কমিউনিটির সেবায় অগ্রনী ভূমিকা রাখার উপর গুরুত্বারোপ করেন।

ফ্রেন্ডস সোসাইটির বিদায়ী সভাপতি মোহাম্মদ সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে নিযুক্ত কনসাল জেনারেল শামীম আহসান। বিশেষ অতিথি হিসেবে মঞ্চে উপবিষ্ট ছিলেন মূলধারার অ্যাক্টিভিস্ট মোহাম্মদ এন মজুমদার, জ্যামাইকা বাংলাদেশ ফ্রেন্ডস সোসাইটি’র প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গনি, নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের সভাপতি, সাপ্তাহিক বাংলাদেশ সম্পাদক ও সংগঠনের উপদেষ্টা ডা. ওয়াজেদ এ খান, মূলধারার রাজনীতিক মোর্শেদ আলম, ফ্রেন্ডস সোসাইটির উপদেষ্টা যথাক্রমে নাসির আলী খান পল, মনজুর আহমেদ চৌধুরী, ছদরুন নূর, অধ্যাপিকা হুসনে আরা বেগম, শাহ নেওয়াজ ও সালেহ আহমেদ এবং জেবিএফএস’র প্রতিষ্ঠাতা সভাপতি ফখরুল ইসলাম দেলোয়ার।

অনুষ্ঠানে অতিথিবৃন্দ ছাড়াও শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ সোসাইটি ইনক’র সাবেক সাধারণ সম্পাদক ফখরুল আলম, ফার্মাসিস্ট আব্দুল আওয়াল সিদ্দিকী, ডা. মাসুদ রহমান, ফ্রেন্ডস সোসাইটির সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা মনির হোসেন, ডা. বর্ণালী হাসান, সাবেক ক্রীড়াবীদ সৈয়দ এনায়েত আলী প্রমুখ। বিদায়ী সাধারণ সম্পাদক রেজাউল আজাদ ভূঁইয়া ও নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইফজাল আহমেদ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে ছিলো মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও গীতা থেকে পাঠ শেষে জেবিএফএস’র সকল সদস্যসহ বিশ্ব শান্তির জন্য দোয়া করা হয়। এছাড়াও দোয়াতে সংগঠনের সাবেক সভাপতি বিলাল চৌধুরী ও নবনির্বাচিত সাধারণ সম্পাদক ইফজাল আহমেদ চৌধুরীর মা এবং প্রবীণ প্রবাসী ছদরুন নূর-এর দ্রুত সুস্থতা কামনা এবং মরহুম জসিম উদ্দিন খান মিঠু ও মরহুম রতন-কে বিশেষভাবে স্মরণ করা হয়। এরপর বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ফ্রেন্ডস সোসাইটি’র বিদায়ী সাধারণ সম্পাদক রেজাউল আজাদ ভূঁইয়া এবং অতিথিদের পরিচয় করিয়ে দেন ফখরুল ইসলাম দেলোয়ার। এরপর ফ্রেন্ডস সোসাইটির নতুন কর্মকর্তাদের শপথ বাক্য পাঠ করান প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গনি।

অভিষিক্ত কমিটির কর্মকর্তাদের মধ্যে ছিলেন: সভাপতি- শেখ হায়দার আলী, সিনিয়র সহসভাপতি- মোহাম্মদ সেবুল মিয়া, সহসভাপতি- শেখ আনসার আলী, আলী কে খান কনক ও হুমায়ুন কবির, সাধারণ সম্পাদক- ইফজাল আহমদ চৌধুরী, সহ সাধারণ সম্পাদক- অ্যাডভোকেট কামরুজ্জামান বাবু, সাংগঠনিক সম্পাদক- লিটন আহমদ, কোষাধ্যক্ষ- আনোয়ার হোসেন, প্রচার ও জনসংযোগ সম্পাদক- মোহাম্মদ কবির মুন্সী, ক্রীড়া ও আপ্যায়ণ সম্পাদক- গোলাম আজম রকি, সাংস্কৃতিক সম্পাদক- ডা. শাহনাজ লিপি, সাহিত্য সম্পাদক- অর্ঘ সারথি শিকদার, সমাজকল্যাণ সম্পাদক-সৈয়দ আলী লিটন, স্কুল ও শিক্ষা বিষয়ক সম্পাদক- কাজী এন ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক- সৈয়দ মুজতবা আল-আমিন রাসেল এবং সাহিত্য সম্পাদক- শেখ আল আমিন। কার্যকরী পরিষদের সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন: ফখরুল ইসলাম দেলোয়ার, বিলাল আহমদ চৌধুরী, সাইফুল ইসলাম, এ এফ মিসবাউজ্জামান, সৈয়দ আতিকুর রহমান, রেজাউল আজাদ ভূইয়াঁ, রিজু মোহাম্মদ, গিয়াস উদ্দিন মনজু, গোলাম মহিউদ্দিন মিঠু, নুরুজ্জামান সরদার, ফারুক হোসেন তালুকদার, আব্দুল মোন্নাফ তালুকদার, এ কে এম শফিকুল ইসলাম, হামিদুর রহমান ও সহদেব তালুকদার, মোহাম্মদ জাহাঙ্গীর কবীর, রাব্বি সৈয়দ, আব্দুল মজিদ আকন্দ, আফরোজা রোজী, তামান্না হাসিনা, ইসমাইল হোসেন স্বপন, মাহিন আহমেদ, ওমর ফারুক খসরু, দেলোয়ার হোসেন মানিক ও কাজী কামাল।

অনুষ্ঠানে ফ্রেন্ডস সোসাইটি’র নতুন উপদেষ্টা পরিষদের নামও ঘোষণা করা হয়। নতুন/পুরাতন মিলিয়ে উপদেষ্টারা হলেন: প্রধান উপদেষ্টা এবিএম ওসমান গনি। উপদেষ্টা যথাক্রমে নাসির আলী খান পল, নার্গিস আহমেদ, ডা. ওয়াজেদ এ খান, ছদরুন নূর, হাজী শামসুল ইসলাম, মনজুর আহমেদ চৌধুরী, সালেহ আহমেদ, রেজাউল করীম চৌধুরী, অধ্যাপিকা হুসনে আরা বেগম, টমাস দুলু রায়, হাজী এনাম (দুলাল মিয়া), মনির হোসেন, মোস্তফা কামাল, শাহ নেওয়াজ, এবিএম সালাহউদ্দিন আহমেদ, মিসবাহ আহমেদ, আবুল ফজল দিদারুল ইসলাম, জুয়েল চৌধুরী, ফরিদ আলম, এজেএম বাবুল, আবুল মনসুর খান ও মোহাম্মদ মোক্তার হোসেন। 

সাংস্কৃতিক পর্বে চন্দন চৌধুরী, ডা. শাহনাজ লিপি, রানো নাওয়াজ, রোকসানা মির্জা ও এনওয়াইপিডি’র অফিসার রহমান সঙ্গীত পরিবেশন করেন। প্রায় চার শত প্রবাসী বাংলাদেশী মধ্য রাত অব্দি অনুষ্ঠানটি উপভোগ করেন বলে অনুষ্ঠান আয়োজকদের পক্ষ থেকে দাবী করা হয়েছে।
উল্লেখ্য, অনুষ্ঠানে ফ্রেন্ডস সোসাইটির নবনির্বাচিত সভাপতি শেখ হায়দার আলী ও সাধারণ সম্পাদক ইফজাল চৌধুরী সহ ২৫ সদস্যের কার্যকরী কমিটি সহ ৪২জন কর্মকর্তা অভিষিক্ত হন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। আরো উল্লেখ্য, ১৯৯৮ সালে জেবিএফএস’র কার্যক্রম শুরু হলেও মূলত: ২০০০ সালে সংগঠনটি আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত