আপডেট :

        দ্বিতীয় স্যাটেলাইটের কাজ চলছে: প্রধানমন্ত্রী

        ডিজিটাল অগ্রগতির সঙ্গে সাইবার অপরাধ বাড়ছে

        ১১ ঘণ্টা পর বিধ্বস্ত বিমানবাহিনীর প্রশিক্ষণ যুদ্ধবিমানটি উদ্ধার

        গাজার দক্ষিণের শহর রাফায় হামলা চালালো ইসরায়েল

        শেখ হাসিনা সংসদে বলেছেন, জনগণ থেকে কেউ তাকে বিচ্ছিন্ন করতে পারবেন না

        শেখ হাসিনা সংসদে বলেছেন, জনগণ থেকে কেউ তাকে বিচ্ছিন্ন করতে পারবেন না

        উপজেলা পরিষদ নির্বাচনে ভোটের হার আগের তিনটি নির্বাচনের চেয়ে কম

        হবিগঞ্জের বানিয়াচংয়ে সিএনজি অটোরিকশার স্ট্যান্ড দখল নিয়ে সংঘর্ষ

        রিজার্ভ ১৩৩ মিলিয়ন ডলার কমে ১৯ দশমিক ৮৩ বিলিয়ন ডলারে

        রিজার্ভ ১৩৩ মিলিয়ন ডলার কমে ১৯ দশমিক ৮৩ বিলিয়ন ডলারে

        বিশ্বের বিভিন্ন দেশে ধর্মীয় স্বাধীনতা নিয়ে চলতি বছরের একটি বার্ষিক প্রতিবেদন প্রকাশ

        চট্টগ্রামে বিধ্বস্ত প্রশিক্ষণ বিমানের এক পাইলট নিহত

        বাইডেনের হুঁশিয়ারি তোয়াক্কা না করে রাফায় হামলা চালালো ইসরায়েল

        চট্টগ্রামের পতেঙ্গায় কর্ণফুলী নদীতে বিধ্বস্ত বিমানবাহিনীর প্রশিক্ষণ বিমানটিতে আগুন

        শিক্ষার্থী বিক্ষোভ বন্ধে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে বসলেন ঋষি সুনাক

        রাশিয়ায় দুই মার্কিন নাগরিক গ্রেপ্তার

        একক ফলের বৃহত্তম প্রদর্শনী

        বিশ্বের সবচেয়ে ধনী মুসলিম পরিবারের বিলাসবহুল জীবন

        বিশ্বের প্রথম দেশ হিসেবে ১০০ বিলিয়ন ডলারের বেশি রেমিট্যান্স আয়

        ইসরায়েলকে মার্কিন অস্ত্রের চালান বন্ধের হুমকি বাইডেনের

নেতার প্রাণনাশের হুমকি, জিডি করেও নেই অগ্রগতি

নেতার প্রাণনাশের হুমকি, জিডি করেও নেই অগ্রগতি

মায়ের জমি বুঝে নিতে চাওয়ায় হাত-পা ভেঙে দেওয়ার ও প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে যাত্রাবাড়ী থানার অন্তর্গত রায়েরবাগ ইউনিট আওয়ামী লীগের এক নেতার বিরুদ্ধে। গেল ২১ মার্চ (বৃহস্পতিবার) ব্যক্তিগত প্রয়োজনে দৈনিক ইত্তেফাকের সহ-সম্পাদক এম. এ. এম. ইব্রাহীম শরীয়তপুরের জাজিরায় গেলে এ হুমকি দেওয়া হয়। এসময় অকথ্য ভাষায় গালাগাল ও তার পরিবারের সদস্যদেরও প্রাণনাশের হুমকি দেওয়া হয়। এ ঘটনায় একইদিন জাজিরা থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।


এরই সূত্র ধরে চলতি মাসের ২০ এপ্রিল শাহবাগ মোড় হইতে বিআরটিসি দোতলা বাস যোগে কাওরান বাজার কর্মস্থলে  যাওয়ার পথে অজ্ঞাত ৩ জন গাড়িতে উঠে বিভিন্ন ধরনের ভয়-ভীতি প্রদর্শন করে। উক্ত অজ্ঞাতনামা ব্যক্তিরা বিবাদী মোকছেদ হোসেন বেন্টিং খানের নামে শরীয়তপুরের জাজিরায় করা জিডি তোলার জন্য বলে। না তুলে নিলে ওই সাংবাদিক ও তার পরিবারের ক্ষতি করবে বলে জানায়। এ মর্মে শাহবাগ থানায় একটি জিডি করা হয়।

 

জানা যায়, অভিযুক্ত এই আওয়ামী লীগ নেতা যাত্রাবাড়ী থানার অন্তর্গত রায়েরবাগ ইউনিটের সহ-সভাপতি মোকশেদ হোসেন বেনটিং খান। তার পৈত্রিক বাড়ি শরীয়তপুরের জাজিরা উপজেলার কবিরাজকান্দি গ্রামে। অভিযুক্ত বেনটিং খান ও বিবাদি সম্পর্কে মামা- ভাগ্নে। দীর্ঘদিন ধরে অভিযুক্ত বেনটিং ভুক্তভোগীর মায়ের জমি জবরদখল ভোগ করে আসছে এবং জমি বুঝে নিতে চাওয়ায় ঘটে বিপত্তি পরবর্তীতে ২১ মার্চ ভুক্তভোগীকে প্রাণনাশের হুমকির দেওয়ার ঘটনা ঘটে।


এলাকা সূত্রে জানা যায়, অভিযুক্ত এই আওয়ামী লীগ নেতা তার ভাইবোনদের ওয়ারিশনের জমি জবরদখল করে ভোগ করে আসছে দীর্ঘদিন ধরে। পৈত্রিক সম্পত্তি বুঝে পেতে অভিযুক্ত বেনটিং খানের বিরুদ্ধে একটি বাটোয়ারা মামলা চলমান রয়েছে বলে জানা যায়।


এলাকা সূত্রে আরও জানা যায়, তার বিরুদ্ধে ভয়ভীতি দেখিয়ে অন্যজনের জমি দখল ও বিভিন্ন সময় মানুষকে হয়রানিসহ জাতীয় পরিচয় পত্র জালিয়াতি করে জমি দখল করার অভিযোগ রয়েছে। এমন কর্মকাণ্ড পরিচালনায় অভিযুক্ত ব্যবহার করেন নিজস্ব বাহিনী। তাই ভয়ে তার বিপক্ষে কথা বলতে সাহস করে না এলাকার মানুষ। এছাড়া যাত্রাবাড়ীতে জমি জবর দখল ও হুমকির অভিযোগে ঢাকায়ও তার বিরুদ্ধে আরও একটি মামলা চলামান রয়েছে।   

এদিকে জাজিরা থানার সাধারণ ডায়েরির এজাহার সূত্রে জানা যায়, বিবাদী ভিকটিম সাংবাদিকের মামা হয়। বিবাদীর সাথে তাদের পারিবারিক ভাবে বিভিন্ন বিষয় নিয়ে বিরোধ থাকিলে এর এই জের ধরিয়া গেল ২১/০৩/২০২৪ ইং তারিখ দুপুর বিবাদী তার ভুক্তভোগীকে বিভিন্ন প্রকার অকথ্য ভাষায় গালিগালাজ ও বিভিন্ন প্রকার ভয়-ভীতিসহ প্রাণনাশের হুমকি দেয় মেরে লাশ গুম করে ফেলার কথা জানায়।


এমন পরিস্থিতিতে পুলিশের নীরব ভূমিকা নিয়ে প্রশ্ন তুলে ভুক্তভোগী সাংবাদিক ইব্রাহীম জানান, এখন আমি গ্রামে যেতে পারছি না, জীবনের নিরাপত্তাহীনতার কারণে। কিন্তু বিবাদি ঠিকই এলাকায় ঘুরে বেড়াচ্ছে স্বাধীনভাবে। এই যদি হয় আইন ব্যবস্থা, তাহলে কোথায় যাবো। জীবিত থেকেই যদি জীবনের নিরাপত্তা না পাই, তাহলে কি আমাকে মেরে ফেললে জীবনের নিরাপত্তা দেবে। সাধারণ ডায়েরির পর থেকে বেন্টিং খান প্রতিনিয়ত আমার মাকে এবং আমাকে সাধারণ ডায়েরি উত্তোলন করার জন্য হুমকি প্রদান করতেছেন।

এ ঘটনা প্রসঙ্গে জানতে অভিযুক্ত মোকশেদ হোসেন বেনটিং খানের সঙ্গে একাধিকবার যোগাযোগ করা হলেও তিনি ফোন রিসিভ করেননি।

জাজিরা থানার ওসি হাফিজুর রহমান ইত্তেফাককে বলেন, সাংবাদিককে প্রাণনাশের হুমকি দিয়েছে এ মর্মে একটি সাধারণ ডায়েরি পেয়েছি। আমরা উক্ত সাধারণ ডায়েরি কোর্টে প্রেরণ করেছি পরবর্তীতে কোর্ট আমাদেরকে উক্ত ঘটনা তদন্ত করে প্রতিবেদন দিতে বলেছেন। এখন আমরা যথাযথ তদন্ত করে কোর্টে প্রতিবেদন জমা দিবো।

এলএবাংলাটাইমস/আইটিএলএস

শেয়ার করুন

পাঠকের মতামত