আপডেট :

        মাদারীপুরে গাড়ির ধাক্কায় অজ্ঞাতনামা এক পথচারীর মৃত্যু

        রাজধানীতে শুরু হয়েছে বজ্রসহ বৃষ্টি

        টাইটানিক সিনেমার অভিনেতা মারা গেছেন

        আবারো গাজায় হামলা চালিয়েছে ইসরায়েল

        দুটি এম্বুলেন্সের একটি নষ্ট গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

        নিউরোসায়েন্সেস ইনস্টিটিউটে মোট শয্যা হবে এক হাজার

        উপজেলা নির্বাচন: ৩ দিন মোটরসাইকেল চলাচল বন্ধ

        ব্যাটে জয় পেলো বাংলাদেশ

        ব্যাটে জয় পেলো বাংলাদেশ

        সম্পূর্ণ বাংলা সাপোর্টের স্মার্টওয়াচ নিয়ে এলো দেশীয় প্রযুক্তি

        ছায়ানটের অন্যতম সদস্য শ্রী অশোক রায় নন্দীর মৃত্যু

        ইসরায়েলে আল জাজিরার কার্যক্রম বন্ধের নির্দেশর পর অফিসে পুলিশের অভিযান

        ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত ৫৭, ঘরছাড়া ৭০ হাজার মানুষ

        ইসরায়েলে আল-জাজিরা টিভি বন্ধের সিদ্ধান্ত

        মিশিগান বিশ্ববিদ্যালয়ে স্নাতক সমাপনী অনুষ্ঠানে বিক্ষোভ

        ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনপন্থীদের ওপর ইসরাইলি সমর্থকদের হামলা

        যুক্তরাষ্ট্রে কিশোরকে যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষিকা গ্রেপ্তার

        যুক্তরাষ্ট্রের মানবাধিকার পরিস্থিতি ‘বিশ্বের সবচেয়ে খারাপ’ বলে উল্লেখ উত্তর কোরিয়ার

        যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তিন কর্মকর্তার মৃত্যু

        বান্ধবী খুঁজে পেতে বিলবোর্ডে বিজ্ঞাপন, ব্যাপক সাড়া

নির্বাচনে কোনো প্রার্থীকেই ছোট করে দেখার অবকাশ নেই: ড. মোমেন

নির্বাচনে কোনো প্রার্থীকেই ছোট করে দেখার অবকাশ নেই: ড. মোমেন

‘যেকোন নির্বাচনই সহজ না। আর নির্বাচনে কোনো প্রার্থীকেই ছোট করে দেখার অবকাশ নেই। তবে আমাদের প্রচেষ্টার কোন ঘাটতি নেই। আমরা গণতন্ত্র ও প্রতিদ্বন্দ্বিতায় বিশ্বাসী।’

শনিবার (২৩ ডিসেম্বর) সিলেট নগরীতে নির্বাচনী প্রচারের সময় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথাগুলো বলেছেন পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী ড. এ কে আব্দুল মোমেন।

কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতে তৃণমূল নেতাকর্মীরা কাজ করছে জানিয়ে তিনি বলেন, ‘এখন সবখানে নির্বাচনি জোয়ার উঠেছে। উৎসবমুখর পরিবেশে মানুষ ভোট দিতে যাবে। সিলেটের অধিকাংশ আসনেই আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিজয় আমরা দেখতে চাই।’

ড. এ কে আব্দুল মোমেন শনিবার সকাল সাড়ে ১০টায় নগরীর সুবহানিঘাট-মেন্দিবাগ এলাকায় লিফলেট বিতরণের মাধ্যমে নির্বাচনি কার্যক্রম শুরু করেন। এসময় তিনি সুবহানিঘাট কাঁচা বাজার, ছালিম ম্যানশনের ব্যবসায়ী-ক্রেতাদের সাথে কুশল বিনিময় করে নৌকার পক্ষে তিনি ভোট চান।

এ সময় উপস্থিত ছিলেন মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, স্পেশাল পিপি সরওয়ার আহমদ চৌধুরী আবদাল, জাতীয় পার্টি জেপি-এর সভাপতি ইফতেখার আহমদ লিমন, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, এডভোকেট আফসার আহমেদ, ২৩ নং ওয়ার্ড কাউন্সিলর মোস্তাক আহমদ, ওয়ার্ড আওয়ামী লীগ নেতা শোয়েব আহমদ শামীম, রুহুল মানিক ছুটন, আকিব হাসান, কবির আহমদ সোহেল প্রমুখ।

এরপর সকাল সাড়ে ১১টায় সিলেট নগরীর একটি কমিউনিটি সেন্টারে জেলা ও মহানগর মহিলা আওয়ামী লীগের নির্বাচনি বৈঠকে যোগদান করেন।

সভায় তিনি বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের নারীরা এগিয়ে চলছে। বাংলাদেশের অর্থনৈতিক-সামাজিক ক্ষেত্রে নারীরা বিশেষ অবদান রেখে চলছে। নারীবান্ধব আওয়ামী লীগ সরকারকে বিজয়ী করতে মহিলা আওয়ামী লীগকে গুরুদায়িত্ব নিতে হবে।’

তিনি আরো বলেন, ঐতিহ্যগতভাবে বাংলাদেশের মহিলারা স্বতঃস্ফুর্তভাবে নির্বাচনে অংশ নিয়ে ভোট দেয়। তাই তাদের ভোটাধিকার নিশ্চিত করার জন্য কাজ করতে হবে। একটি গ্রহণযোগ্য, সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে একসাথে কাজ করতে হবে।

সভায় বক্তারা বলেন, জনগণের কাছে আওয়ামী লীগের উন্নয়ন কর্মকান্ড তুলে ধরতে হবে। নির্বাচনবিরোধীরা বিভিন্ন গুজব ছড়াচ্ছে ভোট না দেবার জন্য। তাই সবাইকে দায়িত্বশীলতার সাথে কাজ করে নৌকার বিজয় ছিনিয়ে আনতে হবে।

জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সালমা সুলতানার সভাপতিত্বে ও সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি আছমা কামরানের সঞ্চালনায় বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিনী সেলিনা মোমেন, সিনিয়র সহ-সভাপতি মারিয়ান চৌধুরী মাম্মি, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হেলেন আহমদ, সিনিয়র নেত্রী নাজনিন হোসেন, সালমা বাসিত, হাসিনা বেগম চৌধুরী, কেন্দ্রীয় নেত্রী সাবিনা সুলতানা, যুগ্ম সম্পাদক সালমা বেগম, মহিলা সম্পাদিকা আসমা বেগম, সিসিকের মহিলা কাউন্সিলর হাজেরা বেগম, নার্গিস সুলতানা রুমি, সিলেট জেলা পরিষদের মেম্বার সুষমা সুলতানা রুমি, সাজেদা পরভিন প্রমুখ।

সন্ধ্যায় ড. এ কে আব্দুল মোমেন কুমারগাঁও-এ সিলেট সদর উপজেলার নির্বাচনী কার্যালয় উদ্বোধন করেন। এসময় আয়োজিত সভায় তিনি বলেন, যারা নির্বাচন বানচাল করতে চায় তারা সন্ত্রাসী। আগামী ৭ জানুয়ারি সুষ্ঠু শান্তিপূর্ণ নির্বাচনের মাধ্যমে তাদেরকে জবাব দিতে হবে। এজন্য ভোটরদেরকে দলে দলে উৎসবমুখর পরিবেশে ভোট দেবার আহবান জানান।

সদর উপজেলা আওয়ামী সভাপতি নিজাম উদ্দিনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হিরণ মিয়ার সঞ্চালনায় বক্তব্য ও উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, আওয়ামী লীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সস্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ, জেলা আওয়ামী লীগের সহসভাপতি আশফাক আহমদ, অধ্যক্ষ সুজাত আলী রফিক, উপ-দফতর সম্পাদক মো. মজির উদ্দিন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি জগদীশ চন্দ্র দাশ, এডভোকেট আফছর আহমদ, সদর উপজেলা ভাইস চেয়ারম্যান মিল্লাত চৌধুরী, জেলা পরিষদের সাবেক সদস্য মোহম্মদ শাহানুর, মোগলগাঁও ইউপি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশিক মিয়া, খাদিমনগর আওয়ামী লীগের সভাপতি তেরা মিয়া, খাদিমপাড়া আওয়ামী লীগের সভাপতি আজম আলী, হাটখোলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, টুকের বাজার আওয়ামী লীগের তোফায়েল আহমদ, সদর মহিলা আওয়ামী লীগের সভাপতি হাসিনা আক্তার, সদর স্বেচ্ছাসেবক লীগের আহবায়ক মো. শাহজাহান, সদর তাঁতী লীগের সাধারণ সম্পাদক কামাল হোসেন সুমন, জিএস ফারুক আহমদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছেন আর তার তাঁর কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে সোনার বাংলা গড়ে চলেছেন। দেশের শান্তি ও উন্নয়নে আওয়ামী লীগের বিকল্প নেই।

পররাষ্ট্রমন্ত্রী সর্বশেষ আখালিয়াঘাটে জালালাবাদ থানা আওয়ামী যুবলীগ আয়োজিত বিজয় দিবসের আলোচনা সভা ও পুরস্কার বিতরনীতে অংশ নেন। এপিপি এডভোকেট ছয়ফুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গিরদার।

এর আগে বিকালে ড. মোমেন কালাগুলে হাফিইয়া দাখিল মাদ্রাসায় ওয়াজ মাহফিলে অংশ নেন।

 এলএবাংলাটাইমস/আইটিএলএস

শেয়ার করুন

পাঠকের মতামত