আপডেট :

        দেশে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ নিয়ন্ত্রণে রয়েছে

        দ্বিতীয় ধাপের নির্বাচনে উপজেলায় থাকবেন একজন করে বিচারিক ম্যাজিস্ট্রেট

        বার্সেলোনার সঙ্গে লিওনেল মেসির চুক্তির গল্পটা সবারই জানা

        সেকেন্ড হ্যান্ড পণ্য কেনার প্রতি মানুষের আগ্রহ বাড়তে শুরু করেছে

        চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের বিলুপ্ত

        চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের বিলুপ্ত

        চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের বিলুপ্ত

        উন্নয়নশীল দেশগুলোতে অর্থনৈতিক অস্থিতিশীলতা

        উন্নয়নশীল দেশগুলোতে অর্থনৈতিক অস্থিতিশীলতা

        ডিবি অফিস থেকে বের হয়ে সাংবাদিকদের মুখোমুখি হলেন মামুনুল হক

        ডিবি অফিস থেকে বের হয়ে সাংবাদিকদের মুখোমুখি হলেন মামুনুল হক

        নদীতে গোসল করতে নেমে শিশুসহ দুইজনের মৃত্যু!

        কুষ্টিয়ার কুমারখালীতে ধান কাটা বিরোধের জের ধরে খুন

        ভারতের জনপ্রিয় গায়িকা ও অভিনেত্রী মোনালি ঠাকুর মা কে হারালেন

        পাকিস্তানে দক্ষিণ ওয়াজিরিস্তানের একটি মেয়েদের স্কুলের বোমা হামলা

        স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের মূল্যবৃদ্ধি

        কিরগিজস্তানের বিশকেকে বিদেশি শিক্ষার্থীদের লক্ষ্য করা হামলার ঘটনা

        দমে যাবেন না পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো

        নিজের ৪০তম জন্মদিনে একটু ভিন্নভাবে সেজেছেন মার্ক জাকারবার্গ

        ক্রিকেটার তাসকিনের বদলে যাওয়ার গল্প

এটা ফাঁকা বুলি নয় : ড. মোমেন

এটা ফাঁকা বুলি নয় : ড. মোমেন

পররাষ্ট্রমন্ত্রী ও সিলেট-১ আসনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী ড. এ কে আব্দুল মোমেন বলেছেন, ‘আওয়ামী লীগ সরকার আছে বলেই শান্তি, সাম্প্রদায়িক সম্প্রীতি আছে। সকল ধর্ম-বর্ণ, জাতিগোষ্ঠী সুখে শান্তিতে আছে।’

তিনি বলেন, ‘আমরা বাঙালিরা সেই উত্তরাধিকারী যারা গণতন্ত্রের জন্য, মানবাধিকারের জন্য ভোটের জন্য প্রাণ দিয়েছি। আগামী ৭ নির্বাচনেও আমরা পবিত্র আমানত প্রয়োগ করব। আমরা আমাদের নির্বাচনি ইশতেহার বাস্তবায়ন করবো। এটা কোন ফাঁকা বুলি নয়।’

বৃহষ্পতিবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যায় ধর্মীয় নেতাদের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনের সঞ্চালনায় বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ডাকে আমরা মুক্তিযুদ্ধ করেছি। আরর জননেত্রী শেখ হাসনিার ডাকে আমরা সোনার বাংলা গড়তে কাজ করব।

নির্বাচন যাতে প্রশ্নবিদ্ধ না হয় সেজন্য উপস্থিত নেতারা নিজ নিজ অবস্থান থেকে কাজ করার কথা দেন।

সভায় অন্যান্যে মধ্যে উপস্থিত থেকে ব্কতব্য দেন সিসিক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট রামকৃষ্ণ মিশন আশ্রমের অধ্যক্ষ স্বামী চন্দ্রনাথানন্দজী মহারাজ , নয়াসড়ক প্রেসবিটারিয়ান চার্চের পুরোহিত ডিকন নিঝুম সাংমা, হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ঐক্য পরিষদ সিলেটের সভাপতি এডভোকেট প্রদীপ ভট্টাচার্য, জাতীয় ইমাম সমিতি সিলেটের সভাপতি মো. এহসান উদ্দিন, পূজা উদযাপন কমিটির সিলেটের সভাপতি গোপীশ্যাম পুরকায়স্থ, সাধারণ সম্পাদক প্রদীপ কুমার দে, হিন্দু কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি ইঞ্জিনিয়ার পি কে চৌধুরী, বাংলাদেশ ইমাম সমিতি সিলেটের সাধারণ সম্পাদক জালাল উদ্দিন ভুইয়া, ইসকন সিলেটের মহারাজ ভক্তি অদ্বৈত নবদ্বীপ প্রমুখ।

এ সময় উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি ফয়জুল আনোয়ার আলাওর, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক তপন মিত্র, সাংস্কৃতিক সম্পাদক রজত কান্তি গুপ্ত, জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সৈয়দ এফতার হোসেন পিয়ার, দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু প্রমুখ।

এর আগে সিলেট-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী ড. এ কে আব্দুল মোমেন নির্বাচনী প্রচারণা শুরু করেন সিলেট নগরীর কাজিরবাজার এলাকায়। সকাল দশটায় তিনি প্রচারণা শুরু করেন। এসময় তার সঙ্গে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্ত্রী এসময় গণসংযোগ ও লিফলেট বিতরণ করেন এবং আগামী ৭ জানুয়ারি উৎসব মুখর পরিবেশে নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে মন্ত্রী ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়ার আহ্বান জানান।

পরে গণমাধ্যম কর্মীদের সাথে কথা বলেন ড. মোমেন। এ সময় নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ণ হবে দাবি করে মন্ত্রী বলেন, আওয়ামী লীগ আবার সরকার গঠন করতে পারলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন তা বস্তবায়ন করা হবে। সিলেটকে বন্যার কবল থেকে রক্ষা করতে, নদীভাঙন রোধ করতে পদক্ষেপ নেয়া হবে। সিলেটে শিল্পাঞ্চল গড়ে তোলা হবে। পাশাপাশি সিলেট-ঢাকা রেল যোগাযোগ উন্নত করা হবে বলেও জানান মন্ত্রী।

এরপর প্রান্তিক নারী উদ্যোক্তাদের সাথে মতবিনিময়ে ড. মোমেন। সেখানে তিনি বলেন, ‘নারীদের ক্ষমতায়নে জন্য আওয়ামী লীগ সরকার কাজ করছে। নারীদের ক্ষমতায়ন ছাড়া দেশের সার্বিক উন্নয়ন সম্ভব নয়। কারণ দেশের অর্ধেক জনগণ হচ্ছে নারীরা। সমাজে নানান প্রতিবন্ধকতা থাকা সত্ত্বেও নারীরা নিজ যোগ্যতাবলে সরকারী-বেসরকারী পর্যায়ে উচ্চ আসনে কাজ করে চলেছে।’

তৃণমুল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস) অয়োজিত নগরীর জিতু মিয়ার পয়েন্টস্থ এহিয়া ওয়াকফের হলরুমে আয়োজিত সভায় তিনি আরো বলেন, নারীরা সফল হলেই দেশ এগিয়ে যাবে। নারীদের স্বার্থে সকল নারী উদ্যোক্তাদের ঐক্যবদ্ধভাবে কাজ করে যেতে হবে।

তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস)-এর জাতীয় সমন্বয়নকারী অনিতা দাশ গুপ্তা সভাপতিত্বে ও জেলার সাংগঠনিক সম্পাদক ফাতেমা সুলতানার পরিচালনায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন, সিলেট মহানগর আওয়ামী লীগে সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম, তৃণমূল নারী উদ্যোক্তা সোসাইটি (গ্রাসরুটস)-এর নির্বাহী কর্মকর্তা হিমাংশু মিত্র।

বক্তব্য রাখেন, ফ্লিম ফর পিস ফাউন্ডেশনের সভাপতি শীপা হাফিজা, ক্ষুদ্র-মাঝারী নারী উদ্যোক্তা বিষয়ক পরামর্শক মমতাজ ফারুকী চৌধুরী, সমাজকর্মী ডা. নাজরা চৌধুরী, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি প্রমুখ।

বিকালে ড. এ কে আব্দুল মোমেন সদর উপজেলার মোগলগাঁও, ফতেহপুর, লামাকাজি, কান্দিগাঁও, জালালাবাদ ইউনিয়নের বিভিন্ন গ্রামে নির্বাচনি প্রচারণায় চষে বেড়ান। সেখানে উপজেলা ও ইউপি আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সন্ধ্যা ৭টায় সিলেট নগরীর হাফিজ কমপ্লেক্সে পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন লিডিং ইউনিভার্সিটির ট্রেজারার বনমালী ভৌমিকের নেতৃত্বে শিক্ষক কর্মকর্তাদের প্রতিনিধি দল।

এ সময় অন্যান্যদের মধ্যে লিডিং ইউনিভার্সিটির ব্যবসায় প্রশাসন অনুষদের ডীন অধ্যাপক ড. বশির আহমেদ ভূইয়া, কলা ও আধুনিক ভাষা অনুষদের ডীন ড. মো. রেজাউল করিম, রেজিস্ট্রার মো. মফিজুল ইসলাম, ব্যবসায় প্রশাসনের বিভাগীয় প্রধান ড. শাহানশাহ মোল্লা, প্রক্টর মো. মাহাবুবুর রহমান, ট্রাস্টি বোর্ডের সচিব ইঞ্জিনিয়ার মো. লুৎফর রহমান, অর্থ ও হিসাব শাখার পরিচালক মোহাম্মদ কবির আহমদ, ডিপুটি রেজিস্ট্রার ও সিলেট শিক্ষা বোর্ডের সাবেক সচিব অধ্যাপক মো. কবির আহমদ, ট্রাস্টি বোর্ডের সদস্য দেওয়ান সাকিব আহমেদ, ইসলাম স্টাডিজ বিভাগের বিভাগীয় প্রধান ড. জিয়াউর রহমান, সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের বিভাগীয় প্রধান অমিত চক্রবর্তী, সহকারী অধ্যাপক ও সহকারী প্রক্টর কাজী জাহিদ হাসান, সহকারী রেজিস্ট্রার তাজ উদ্দিন আহমেদ, লিডিং ইউনিভার্সিটির সহকারী প্রক্টর ও আইন বিভাগের প্রভাষক মো. রেজাউল করিম রাজ, সহকারী প্রক্টর ও আইন বিভাগের প্রভাষক আশরাফ উদ্দিন, লিডিং ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং ও আইটি শাখার কর্মকর্তাবৃন্দ।

সাক্ষাৎ শেষে এক সংক্ষিপ্ত বৈঠকে ড. মোমেন, বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার এবং দেশরত্ন শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ নির্মাণের স্বপ্ন বাস্তবায়নে সকলকে একযোগে কাজ করার এবং আলোচনার একপর্যায়ে তিনি লিডিং ইউনিভার্সিটির বিভিন্ন বিষয়ে খোঁজ খবর নেন এবং সিলেটের স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হিসেবে লিডিং ইউনিভার্সিটিকে আরও বেগবান করার পরামর্শ দেন।

আলোচনার একপর্যায়ে লিডিং ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা-চেয়ারম্যান ড. সৈয়দ রাগীব আলী বিগত একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও বাংলাদেশ আওয়ামী লীগের সিলেট-১ আসনে নৌকা মনোনীত প্রার্থী হিসেবে ড. এ কে আব্দুল মোমেনকে অকুণ্ঠ সমর্থন দিয়েছেন বলেও তিনি উল্লেখ করেন।

এ সময় আওয়ামী লীগের এই প্রার্থীর নির্বাচনী কার্যালয়ে অন্যান্যের মধ্যে সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন উপস্থিত ছিলেন।

এলএবাংলাটাইমস/আইটিএলএস

শেয়ার করুন

পাঠকের মতামত