যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ১৬ অগাস্ট, ২০১৮ ইং

|   ঢাকা - 03:25am

|   লন্ডন - 10:25pm

|   নিউইয়র্ক - 05:25pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে বাড়ি কিনতে পারবে না বিদেশিরা   লিবিয়ায় হত্যার দায়ে ৪৫ জনের মৃত্যুদণ্ড   কোটা সংস্কার আন্দোলন : ইডেন কলেজছাত্রী ৩ দিনের রিমান্ডে   বঙ্গবন্ধু হত্যায় খালেদাও জড়িত: প্রধানমন্ত্রী   ভারতের সাবেক প্রধানমন্ত্রী বাজপেয়ী আর নেই   আমেরিকার বিপক্ষে তুরস্কের সঙ্গে জার্মান   ট্রাম্পের বিরুদ্ধে দাঁড়িয়েছে আমেরিকার তিন শতাধিক গণমাধ্যম   ভুটানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ   সিঙ্গাপুরের শীর্ষ ধনীর তালিকায় বাংলাদেশি আজিজ খান   হজ করতে সৌদি আরবে ১ লাখ ২১ হাজার বাংলাদেশী   নিউইয়র্কে লাঞ্ছিত ইমরান এইচ সরকার   ট্রাম্প টাওয়ারের বিরুদ্ধে মামলা   ‘গুজব’ ছড়ানোর অভিযোগে আরও ৩ শিক্ষার্থী গ্রেফতার   আফগানিস্তানে সেনাঘাঁটিতে হামলায় সেনা-পুলিশসহ নিহত ৪৫   অস্ট্রেলিয়ার প্রথম মুসলিম নারী সিনেটর মেহরিন

মূল পাতা   >>   প্রবাসী কমিউনিটি

রোম মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক হলেন সিলেটের অলিউর

ইতালি প্রতিনিধি, নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০২-০৬ ১১:৫৬:৪০

ইতালি প্রতিনিধি: ইতালী আওয়ামীলীগের অঙ্গ ও সহযোগি সংগঠনের অন্যতম রোম মহানগর আওয়ামীলীগ। বিগত দিনে এই সংগঠন তার বিভিন্ন কর্মকান্ডের মাধ্যমে সাংগঠনিক অবদান রেখেছে আওয়ামী পরিবারে। তারই ধারাবাহিকতায় যোগ্য নেতাদের মূল্যায়নের মাধ্যমে গঠন করা হয়েছে ‘রোম মহানগর আওয়ামীলীগ, ইতালী’।
স্বাধীনতার স্বপক্ষের শক্তি সুশৃঙ্খল সংগঠন ‘রোম মহানগর আওয়ামীলীগ‘ এর সাংগঠনিক সম্পাদক হিসাবে বৃহত্তর সিলেটের কৃতি সন্তান অলিউর তালুকদার নেতৃত্ব দিচ্ছেন। দেশে অবস্থানকালে তিনি ছাত্র রাজনীতি সাথে জড়িত ছিলেন, বালাগঞ্জ পূর্ব গৌরীপুরের ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক পদে দীর্ঘ দিন সংগঠনকে এগিয়ে নিয়ে গেছেন। ক্রীড়াঙ্গনেও তার তার বেশ খ্যাতি রয়েছে বলে জানা যায়। সিলেট জেলার বালাগঞ্জ থানার মুসলিমাবাদ এর অলিউর এখন ইতালীতে বেশ পরিচিত মুখ।
ইউরোপের বেশ কয়েকটি দেশে অলিউর তালুকদার অবস্থানের ফলে দলের জন্য কাজ করা বেশ অভিজ্ঞতা রয়েছে, প্রায় ৫ বছর আগে ইতালী আসার পর তিনি শেখ রাসেল জাতীয় শিশু-কিশোর পরিষদের প্রতিষ্ঠাতা সাংগঠনিক সম্পাদক পদে থেকে সংগঠনকে সাংগঠনিক রুপ দিয়েছেন। তার যোগ্যতায় তিনি ইতালীর সর্ব প্রথম রেজিষ্টেশনকৃত সংগঠন জালালাবাদ কল্যান সংঘ (বৃহত্তর সিলেট), ইতালীর সাংগঠনিক সম্পাদক হিসাবে বর্তমানে কাজ করছেন।

অলিউর তালুকদার বলেন, বঙ্গবন্ধুর আর্দশে বুকে ধারন করে জননেত্রী শেখ হাসিনার স্বপ্নকে বাস্তবায়নে প্রবাস থেকে ভূমিকা রাখতে চাই। সুদূর ইতালী থেকেও  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সোনার বাংলা গড়তে বিভিন্ন ভাবেই সহযোগিতা করা সম্ভব। ‘বাংলাদেশ’ আজ সারা বিশ্বে উন্নয়নের মডেল, আর তা সম্ভব হয়েছে একমাত্র গণতন্ত্রের মানস কন্যা শেখ হাসিনার নেতৃত্বে। উন্নয়নের মহাসড়কে চলা বাংলাদেশ এবং ইতালী রোম মহানগর আওয়ামীলীগের জন্য সেরা কিছু দিবার সময় এসেছে।।

তিনি আরও বলেন, আওয়ামীলীগ কোন দিন মাথা নত করেনি, করবেও না। তবে সেদিনের সেই দেশ বিরোধী জামাত-বিএনপি দেশে কিংবা প্রবাসে যেখানেই থাকুন না কেন, তাদেরকে মাথা উঁচু করে দাঁড়াতে দেয়া যাবে না। যারা দেশকে ভালবাসে তারা দেশের শত্রুর মোকাবেলা করে, দেশকে রক্ষা করতেও জানে। রোম মহানগর আওয়ামীলীগের সাংগঠনিক নির্বাচিত করায় দলের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ সকলের প্রতি কৃজ্ঞতা জানিয়ে বলেন, যারা আমাকে যোগ্য মনে করে এই দাঁয়িত্ব দিয়েছেন, ইতালী আওয়ামীলীগের পাশে থেকে  আমি আমার যোগ্যতায় তাদের সম্মান রক্ষা করবো।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৬৬ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর