যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ১১ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 10:40pm

|   লন্ডন - 05:40pm

|   নিউইয়র্ক - 12:40pm

  সর্বশেষ :

  মাদক পাচারে আটক ৫১, বাজেয়াপ্ত $৪ মিলিয়ন ডলার   ডেথ ভ্যালিতে তাপমাত্রা উঠতে পারে ১২৬ ডিগ্রি   রক্তও করোনা ঝুঁকির মাত্রা নির্দেশক   প্রাক্তন উপদেষ্টা রজার স্টোনের সাজা কমালেন ট্রাম্প   করোনা টেস্ট বাড়াতে ৮০০০ স্বাস্থ্যকর্মী নিয়োগ দেওয়া হচ্ছে   করোনায় মায়ের মৃত্যুর পরও বেঁচে রইলো গর্ভের শিশু   লস এঞ্জেলেসে হত্যাকান্ডের তদন্তে হমোসাইড গোয়েন্দারা   লস এঞ্জেলেসে হত্যাকান্ডের তদন্তে হমোসাইড গোয়েন্দারা   কুয়েত থেকে দেশে ফেরার আশঙ্কায় আড়াই লাখের বেশি বাংলাদেশি   ৮৬ বছর পর তুরস্কের হাইয়া সোফিয়ায় আজান   নিউজার্সির বাংলাদেশি শিক্ষার্থী ফাবিহা চিকিৎসাবিজ্ঞানে উচ্চতর ডিগ্রি নিতে চায়   গল্প: ঝাড়খণ্ড থেকে শালীমার গার্ডেন   ছড়া-কবিতা   জয়প্রকাশ মণ্ডল-এর কবিতা   করোনার সঙ্গে ৯৩ দিন সংগ্রাম করে সুস্থ যুবক

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

করোনা ঠেকাতে বিদেশীদের প্রবেশ নিষিদ্ধ করল থাইল্যান্ড

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৩-২৫ ১১:৫৮:৩৬

নিউজ ডেস্ক: করোনা ভাইরাসের মহামারি ঠেকাতে থাইল্যান্ডে সকল বিদেশীদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছেন দেশটির সরকার। এ নিয়ে দেশটিতে একটি জরুরি ডিক্রি জারি করেছেন থাই সরকার। থাইল্যান্ডের প্রধানমন্ত্রী প্রায়ুথ চ্যান-ও চা রাষ্ট্রীয় বিৃবতিতে এ ঘোষণা দেন।

বুধবার মধ্যরাত থেকে জারিকৃত এই ডিক্রি কার্যকর হবে এবং এটি আগামী ৩০ মার্চ পর্যন্ত বলবৎ থাকবে বলে জানিয়েছে ব্যাংকক পোস্ট।

খবরে বলা হয়, দেশটিতে বিদেশীদের প্রবেশের সকল পথ বন্ধ রাখা হবে। তবে জাহাজের নাবিক, কূটনীতিক, ড্রাইভার, পাইলট এবং যারা প্রধানমন্ত্রী প্রায়ুথ চ্যান-ও চা কর্তৃক অনুমতি প্রাপ্ত হবে তারাই কেবল থাইল্যান্ডে প্রবেশ করতে পারবে। এছাড়াও অন্যান্য দেশে আটকা পড়ে থাকা থাই নাগরিকদের দেশে ফিরে আসতে দেওয়া হবে।

ঘোষণায় আরও বলা হয়, ৫ বছর বয়সের কম বয়সী শিশু এবং ৭০ বছরের বেশি বয়সী বৃদ্ধকে বিশেষভাবে বাড়িতে থাকতে উৎসাহিত করা হয়েছে এবং একই সঙ্গে থাইল্যান্ড জুড়ে সকল প্রকার জনসমাগম নিষিদ্ধ করা হয়েছে।

এই খবরটি মোট পড়া হয়েছে ১২৫ বার

আপনার মন্তব্য