যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২৩ ফেব্রুয়ারী, ২০১৮ ইং

|   ঢাকা - 12:45pm

|   লন্ডন - 06:45am

|   নিউইয়র্ক - 01:45am

  সর্বশেষ :

  গভীর শ্রদ্ধা ও ভালবাসায় উত্তর আমেরিকায় আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন   মিলানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত   ভারতীয় সেনাপ্রধানের মুসলিমবিরোধী বক্তব্যে তোলপাড়   পেরুতে দ্বিতল বাস খাদে পড়ে নিহত ৪৪   বিনোদনে ৬৪০০ কোটি ডলার বিনিয়োগ করবে সৌদি আরব   খালেদা জিয়ার অর্থদণ্ড স্থগিত, জামিন শুনানি রোববার   স্কুলে হামলা ঠেকাতে শিক্ষকদের অস্ত্র দেওয়ার প্রস্তাব ট্রাম্পের   বাংলাদেশে দুর্নীতির মাত্রা অধিক ও উদ্বেগজনক : টিআইবি   বাংলাকে জাতিসংঘের দাপ্তরিক ভাষা করার দাবি   আজ বিশ্ব স্কাউট দিবস   নিউইয়র্কে কুষ্টিয়া জেলা সমিতির পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন   রোমে প্রথম প্রহরে একুশ উদযাপন   আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালনে সিডনীতে বইমেলা   বাংলাদেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র চলছে : নিউইয়র্কে প্রবাসী নাগরিক সমাজের মুক্ত আলোচনা   ফ্রান্স আওয়ামীযুবলীগের সভা অনুষ্ঠিত

মূল পাতা   >>   স্বদেশ

সরকারি নির্দেশনায় দেশজুড়ে ৩০ মিনিট ইন্টারনেট বন্ধ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০২-১১ ১৩:৫৯:২৬

 আপডেট: ২০১৮-০২-১১ ১৩:৫৯:৪৮

নিউজ ডেস্ক: সারাদেশে রোববার (১১ ফেব্রুয়ারি) দিনগত রাত ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত (৩০ মিনিট) ইন্টারনেট সেবা ব্যাহত হয়েছে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) নিদের্শনা অনুযায়ী এ ৩০ মিনিট ইন্টারনেট সংযোগে ব্যান্ডউইথ কমিয়ে দেয় সেবাদানকারী প্রতিষ্ঠানগুলো। ফলে এ সমস্যার সৃষ্টি হয়।

রোববার সন্ধ্যার দিকে সংযোগ অনুযায়ী ডাউনস্ট্রিম ইন্টারনেট ব্যান্ডউইথ ২৫ কেবিপিএস করার জন্য ইন্টারনেট সেবাদাতাদের নির্দেশনা দেয় ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি)।

বিটিআরসি বলছে, চলমান এসএসসি পরীক্ষার সময় সরকারি নির্দেশনা অনুসারে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নির্দিষ্ট কিছু সময়ে ইন্টারনেটের গতি ২৫ কেবিপিএস করতে মোবাইল ফোন অপারেটর ও ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোকে রোববার চিঠি দেওয়া হয়। এরই অংশ হিসেবে পরীক্ষামূলকভাবে আজ (রোববার) রাত ১০টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ইন্টারনেটের গতি কমানো হয়।

এছাড়া ১২, ১৩, ১৫ ও ১৭ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে সাড়ে ১০টা, ১৮ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে সাড়ে ১০টা এবং দুপুর ১২টা থেকে আড়াইটা পর্যন্ত দেশজুড়ে ইন্টারনেটের ব্যান্ডউইথ কমিয়ে রাখা হবে।

একইভাবে ১৯, ২০, ২২ ও ২৪ ফেব্রুয়ারি সকাল ৮টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত সারাদেশে ইন্টারনেটের ব্যান্ডউইথ কমিয়ে রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছে।


এলএবাংলাটাইমস/এন/এলআরটি 

এই খবরটি মোট পড়া হয়েছে ৯১৩ বার

আপনার মন্তব্য