আপডেট :

        ধান কাটার সময় বজ্রপাতে কৃষকের মৃত্যু

        নামছে ভূগর্ভস্থ পানির স্তর

        অফিস শেষে নিমন্ত্রণ রক্ষায় করনীয়

        আওয়ামী লীগ যুক্তরাষ্ট্রের সঙ্গে কোনো সংঘাতে নেই

        একইসঙ্গে গাছ লাগানো এবং কাটার ক্ষেত্রে পরিবেশবান্ধব নীতিমালা

        ইউরোপীয় ইউনিয়ন সফর করছেন চীনের প্রেসিডেন্ট শি জিনপিং

        সিটি করপোরেশন, পৌরসভা ও জেলা পরিষদের মতো ইউনিয়ন পরিষদেও প্রশাসক নিয়োগের বিধান

        সিটি করপোরেশন, পৌরসভা ও জেলা পরিষদের মতো ইউনিয়ন পরিষদেও প্রশাসক নিয়োগের বিধান

        কৃষি খাতে ভর্তুকি ৮ হাজার কোটি টাকা বেড়েছে

        নেতা আমানকে বিদেশ যাওয়ার অনুমতি দিলেন আদালত

        ঝোড়ো বাতাসের সঙ্গে বজ্রসহ শিলাবৃষ্টি

        রাজধানীতে ঝড়ে দেয়াল ভেঙে নারীর মৃত্যু

        মাদারীপুরে গাড়ির ধাক্কায় অজ্ঞাতনামা এক পথচারীর মৃত্যু

        রাজধানীতে শুরু হয়েছে বজ্রসহ বৃষ্টি

        টাইটানিক সিনেমার অভিনেতা মারা গেছেন

        আবারো গাজায় হামলা চালিয়েছে ইসরায়েল

        দুটি এম্বুলেন্সের একটি নষ্ট গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে

        নিউরোসায়েন্সেস ইনস্টিটিউটে মোট শয্যা হবে এক হাজার

        উপজেলা নির্বাচন: ৩ দিন মোটরসাইকেল চলাচল বন্ধ

        ব্যাটে জয় পেলো বাংলাদেশ

লস এঞ্জেলেসে জালালাবাদ এ্সোসিয়েশনের পিকনিক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

লস এঞ্জেলেসে জালালাবাদ এ্সোসিয়েশনের পিকনিক ও ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত

ব্যাপক উৎসাহ-উদ্দীপনা ও ধারবাহিক ঐতিহ্যের আলোকে এবারও অনুষ্ঠিত হয়ে গেল লস এঞ্জেলেসে সিলেট প্রবাসীদের সর্ববৃহৎ সামাজিক সংগঠন ‘জালালাবাদ এ্সোসিয়েশন অব ক্যালিফোর্নিয়া’র বার্ষিক পিকনিক ও ঈদ পুনর্মিলনী। গত ০৭ আগস্ট রবিবার স্থানীয় নর্থ হলিউড রিক্রিয়েশন সেন্টারে (ম্যাগনলিয়া পার্ক) পিকনিকটির আয়োজন করা হয়।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লস এঞ্জেলেসে বাংলাদেশী কন্স্যুলেট অফিসের কনসাল জেনারেল প্রিয়তোষ সাহা।



ফ্যামিলি ইভেন্টস, বাচ্চাদের খেলা, লাঞ্চ, বিশিষ্ট শিল্পীদের অংশগ্রহণে লাইভ মিউজিক এবং অফুরন্ত আড্ডার মধ্য দিয়ে কাটে প্রবাসীদের একটি দিন। এসোসিয়েশনের সদস্য, স্থানীয় প্রবাসী এবং আমন্ত্রিত অতিথিবৃন্দের স্বতঃস্ফূর্ত অংশ গ্রহণে দুপুর ১টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ম্যাগনলিয়া পার্ক প্রাঙ্গণ ছিল মুখরিত।

অনুষ্ঠান পরিচালনা করেন জালালাবাদ এ্সোসিয়েশনের জেনারেল সেক্রেটারি মো. নজরুল আলম । তাকে সাহায্য করেন জয়েন্ট সেক্রেটারি সৈয়দ নাসির উদ্দিন জেবুল । শুরুতে তিনি মঞ্চে গিয়ে সংগঠনের প্রেসিডেন্ট আনোয়ার হোসেন রানাকে শুভেচ্ছা বক্তব্য দিতে মঞ্চে আমন্ত্রণ জানান। বক্তব্যে প্রেসিডেন্ট সবাইকে সাদর সম্ভাশন ও স্বাগত জানান। এসময় তিনি সবাইকে সহযোগিতার মাধ্যমে অনুষ্ঠানের সকল ইভেন্ট উপভোগ করার আমন্ত্রণ জানান। অনুষ্ঠানে অংশগ্রহণ করায় উপস্থিত সকলকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য শেষ করেন প্রেসিডেন্ট আনোয়ার হোসেন রানা।  জেনারেল সেক্রেটারি নজরুল আলম তার বক্তব্যে এই অনুষ্ঠান আয়োজনে সহযোগিতা করায় এসোসিয়েশনের সকল সদস্যসহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। তিনিও সবাইকে অনুষ্ঠান উপভোগ করার আমন্ত্রণ জানান।



এরপর জয়েন্ট সেক্রেটারি সৈয়দ নাসির উদ্দিন জেবুল অনুষ্ঠান মঞ্চে এ্সোসিয়েশনের কার্যকরী কমিটির সদস্যদের আসার জন্য অনুরোধ করেন। তখন মঞ্চে আসেন মো. এ হোসাইন রানা, প্রেসিডেন্ট, ফয়জু সুবহান, ভাইস প্রেসিডেন্ট, আসাদুজ্জামান, ভাইস প্রেসিডেন্ট, কাজল নুর চৌধুরী, ভাইস প্রেসিডেন্ট, মোহাম্মদ নজরুল আলম, সাধারণ সম্পাদক, সৈয়দ নাসির উদ্দিন জেবুল, যুগ্ম-সাধারণ সম্পাদক, সিদ্দিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক, নিজাম সুবহান, সহ-সাংগঠনিক সম্পাদক, শাহজাহান আহমদ, অর্থ সম্পাদক, আব্দুস সামাদ, প্রচার সম্পাদক, লায়েক আহমদ, সমাজ ও সংস্কৃতি সম্পাদক, আব্দুল হাই ইসলাম, ক্রীড়া বিষয়ক সম্পাদক, শাহিন হক, যুব বিষয়ক সম্পাদক, জহুরুল ইসলাম, সহ-যুব বিষয়ক সম্পাদক, মো. ফখরুল ইসলাম, সহ-সমাজ ও সংস্কৃতি সম্পাদক, মরফিয়া আকসাদ (মিলি), মহিলা বিষয়ক সম্পাদক, মাতাব আহমদ, সদস্য, জসিম আশরাফি, সদস্য, আব্দুল বাসিত, সদস্য, আলী আহমদ ফরিস, সদস্য, বদরুল আলম চৌধুরী, সদস্য, ফেরদৌস খান, সদস্য, নুরুজ্জামান জামান, সদস্য, আব্দুল আহাদ, সদস্য ও মোহাম্মদ আব্দুল মোনিম সদস্য। সকলের সাথে কার্যকরী পরিষদের সদস্যদের পরিচয় করিয়ে দেয়া হয়।



তারপর কনসাল জেনারেল প্রিয়াতোষ সাহা মঞ্চে এসে প্রধান অতিথির বক্তৃতা দেন। বক্তৃতায় তিনি অনুষ্ঠানে আমন্ত্রণ জানানোর জন্য জালালবাদ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।তিনি সিলেটী প্রবাসীদের ঐক্যবদ্ধতার প্রসংশা করে বলেন, সিলেটিরা আসলেই একটি ঐতিহ্যবাহী  ও ঐক্যবদ্ধ এলাকার মানুষ। তারা প্রবাসেও তাই নিজেদের ঐতিহ্যের ধারা অব্যাহত রেখেছেন। জালালাবাদের এই কার্যক্রমগুলো তারই নজির। এছাড়াও কনসাল জেনারেল  বাংলাদেশ সরকারের বিভিন্ন উন্নয়ন ও জঙ্গিবাদ দমনের কথা প্রবাসীদের অবগত করেন।

এসময় জালালাবাদ এ্সোসিয়েশনের উপদেষ্টা মণ্ডলীর সদস্যদের পক্ষ থেকে কনসাল জেনারেলকে সম্মাননা পদক তুলে দেয়া হয় । এ জন্য তিনি সকলের নিকট ধন্যবাদ জানান। কনসাল জেনারেলকে সম্মাননা তুলে দেয়ার সময় এসোসিয়েশনের ১১ জন সদস্যের মধ্যে ৪জন উপস্থিত ছিলেন । তারা হলেন, খাইরুল আই চৌধুরী, শফিকুর রহমান, শিপার চৌধুরী ও আহমেদ কবীর।
সম্মাননা নেয়ার সময় কনসাল জেনারেল বলেন, এটি আমার লস এঞ্জেলেসে কোন সংগঠনের পক্ষ থেকে দেয়া প্রথম সম্মাননা।



অনুষ্ঠানের সময় পিকনিক পার্টি ও ঈদ পুর্মিলনীটি সকল স্তরের প্রবাসীদের মিলনমেলায় পরিনত হয়। এখানে বাচ্চাদের বিভিন্ন প্রতিযোগিতামূলক খেলার ব্যবস্থা ছিল। ছেলে-মেয়েদের ৪ ক্যাটাগরিতে ১০০ মিটার দৌড় প্রতিযোগিতাসহ বিভিন্ন খেলাধুলা, মহিলাদের জন্য আয়োজন করা হয় বালিশ পাস খেলার। খেলাধুলা প্রতিযোগিতার অংশটি পরিচালনা করেন আলী রেজা, ফখরুজ্জামান, বদরুল আলম, লায়েক আহমদ ও জহুরুল ইসলাম। দুপুরের লাঞ্চের আয়োজন ছিলো সকলের জন্য ।
 
খাবারের পর সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন সবাই। এ সময় সঙ্গীত পরিবেশনা করেন লস এঞ্জেলেসের এই সময়ের জনপ্রিয় শিল্পী আরজিন কামাল। তিনি হাসনরাজার গান পরিবেশন করেন। তার পরনে ছিল হাসন রাজার ঐতিহ্যবাহি পোশাক। মাথায় ছিল পাগড়ি। এছাড়াও গান পরিবেশনা করেন মেজর কুতুবি। এরপর গান শোনায় লস এঞ্জেলসের জনপ্রিয় ব্যান্ড স্বরাজ ।

অনুষ্ঠানে উপস্তিথির জন্য রাফেল ড্র’র ব্যবস্থা ছিল। র‌্যাফেল ড্র’র ১ম পুরষ্কার দেয়া হয় একটি কম্পিউটার, দ্বিতীয় পুরষ্কার একটি জিও ক্যামেরো এবং তৃতীয় পুরষ্কার ছিল একটি আইপ্যাড। একই সময় খেলায় বিজয়ী বাচ্চারা এবং মহিলাদের বালিশ প্রতিযোগিতার পুরষ্কার দেয়া হয়। সবশেষে সকলকে ধন্যবাদ জানিয়ে অনুষ্ঠানের পরিসমাপ্তি ঘোষণা করেন সংগঠনের নেতৃবৃন্দ।


 এলএবাংলাটাইমস/এন/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত