আপডেট :

        ঢাকার ভেতরে যারা আছে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে ডিএমপি দৃঢ় প্রতিজ্ঞ

        ধ্বংসযজ্ঞকারীদের বিরুদ্ধে জনগণকেই রুখে দাঁড়াতে হবে: শেখ হাসিনা

        সীমিত পরিসরে হলেও চালু থাকুক ইন্টারনেট সেবা

        চার স্টেশন বন্ধ, দুই ভাগে চলছে ট্রেন

        বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) গেটে আগুন

        বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) গেটে আগুন

        ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভেতরে থেকে পুলিশদের উদ্ধার করতে হেলিকপ্টার

        একটি মাত্র ভিসায় ৬টি দেশ ভ্রমণ করা যায়

        প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আইনমন্ত্রী সংবাদ মাধ্যমে আলোচনা করবেন আইনমন্ত্রী

        ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘিরে দেশের বিভিন্ন জায়গায় সড়কে যান চলাচল বন্ধ

        হামলার ঘটনাকে ‘নৃশংস’ উল্লেখ করে একের পর এক পদত্যাগ

        শুধু কোটা নয়, গোটা দেশ সংস্কার প্রয়োজন

        মোবাইল ইন্টারনেট সেবা বিঘ্ন হওয়ার তথ্য জানিয়েছেন ব্যবহারকারীরা

        ইউরো শেষে পদত্যাগ করলেন সাউথগেট

        ফ্লাইওভারে সং ঘ র্ষের ঘটনায় এক তরুণ নি হ ত

        রাহুল গান্ধী পরিপক্ব রাজনীতিবিদে পরিণত হয়েছেন মন্তব্য করলেন অমর্ত্য সেন

        ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদের হত্যাকারীদের বিচারের দাবী

        ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদের হত্যাকারীদের বিচারের দাবী

        সিদ্ধান্ত মোতাবেক হল ছেড়ে যাওয়ায় শিক্ষার্থীদের ধন্যবাদ জানালো ঢাবি কর্তৃপক্ষ

        ট্রাম্পকে জয়ী করতে মাসে ৪৫ মিলিয়ন ডলার দেওয়ার প্রতিশ্রুতি ইলন মাস্কের

রেডমি ১২ স্মার্টফোনকে টেক্কা দিল রিয়েলমি সি৬৫

রেডমি ১২ স্মার্টফোনকে টেক্কা দিল রিয়েলমি সি৬৫

জনপ্রিয় ফিচার আর সাশ্রয়ী দামের কারণে বেশ পরিচিতি লাভ করেছিল শাওমি ব্র্যান্ডের রেডমি সিরিজগুলো। তবে তরুণদের জনপ্রিয় ব্র্যান্ড হিসেবে রিয়েলমি আসার পর, এন্ট্রি থেকে মিড-লেভেল স্মার্টফোনের বাজার বেশ প্রতিযোগিতাপূর্ণ হয়ে ওঠে। ফলে রেডমি’র জন্যও এক ধরনের চাপ তৈরি হয়। রিয়েলমি সি৬৫ উন্মোচনের পর এর অনন্য ফিচারের পারফরম্যান্সের মাধ্যমে রেডমি ১২ এর তুলনায় একটি নেতৃত্বস্থানীয় জায়গা দখল করে নিয়েছে।

ল্যাগি পারফরম্যান্স, ফোন অতিরিক্ত গরম হওয়া, ব্যাটারি ড্রেন ইস্যুসহ নানা ধরনের ইউআই সংক্রান্ত সমস্যার মুখোমুখি হওয়ার পর থেকে রেডমির জনপ্রিয়তা কমতে শুরু করে। এক্ষেত্রে রিয়েলমি সি৬৫ ফোনের ৪ বছরের ল্যাগ-ফ্রি ব্যবহারের নিশ্চয়তা স্মার্টফোন ইউজারদের একটি সমাধানের পথ দেখায়। এই ফোনের রয়েছে টিইউভি এসইউডি এর ৪৮-মাস মেয়াদি ফ্লুয়েন্সি সার্টিফিকেশন, যা রেডমি ১২ এর নেই। এই সার্টিফিকেশন ফোন ব্যবহারকারীকে দীর্ঘ সময়ের জন্য অতুলনীয় মসৃণতা নিশ্চিত করে।

রিয়েলমি সি৬৫ ফোনে আছে সেগমেন্ট-সেরা চার্জিং ফিচার, কারণ ২০ হাজার টাকা দামের মধ্যে এটিই একমাত্র ফোন যা রেডমি ১২-এর ১৮ ওয়াট চার্জিং সক্ষমতাকে পেছনে ফেলে ৪৫ ওয়াটের দ্রুত চার্জিং সক্ষমতা প্রদান করে। ফলে ব্যবহারকারীরা প্রতিযোগী ব্র্যান্ডগুলোর তুলনায় রিয়েলমি সি৬৫ এ পাচ্ছেন স্বল্প সময়ের মধ্যে অনেক বেশি ও নিরাপদ চার্জিং ব্যবস্থা।

এই ক্লাসের সবচেয়ে পাতলা বডির (৭.৬৪ মিমি) ফোন হওয়ায়, রিয়েলমি সি৬৫ হাতে আরামদায়ক ও নান্দনিকভাবে ধরা যায়, যা এটিকে অন্যান্য ব্র্যান্ডের ফোন থেকে একেবারেই আলাদা করে তোলে। ফ্ল্যাগশিপ লেন্স এবং কৌণিক বেজেল ডিজাইনের কারণে এটিকে রেডমি ১২-এর ৮.১৭ মিমি বডির চেয়ে আরও আকর্ষণীয় দেখায়। রিয়েলমি সি৬৫-এর শাইনিং স্টারলাইট ডিজাইন সেরা কারুকার্য প্রদর্শন করে এটিকে আরও নান্দনিকভাবে আনন্দদায়ক করে তোলে।

রেডমি ১২ ফোনের মিডিয়াটেক হেলিও জি৮৮ প্রসেসর রিয়েলমি সি৬৫ এর মিডিয়াটেক হেলিও জি৮৫ চিপসেটের বিপরীতে একটি প্রতিযোগিতামূলক আবহ তৈরি করে। কিন্তু ৪ বছরের ল্যাগ ফ্রি ব্যবহারের কারণেই রিয়েলমি এমন এক ‘নতুন ফোনের অনুভূতি’ তৈরি করে, যা প্রতিপক্ষ রেডমিকে ছাড়িয়ে যেতে পারে।

এছাড়াও, এর আই-ফ্রেন্ডলি স্ক্রিন পেয়েছে অনুমোদিত টিইউভি লো ব্লু লাইট সার্টিফিকেশন। ফলে চোখে কোনো ধরনের চাপ তৈরি না করায় এই সেগমেন্টে রিয়েলমি সি৬৫ এর চাইতে ভালো পছন্দের আর কিছুই হতে পারে না।

রিয়েলমি সি৬৫ বাজারে আনার সময় ডিভাইসপ্রেমীদের সামনে ব্র্যান্ডটি হাজির করেছে উন্নতমানের এআই বুস্ট ফিচার, যা রেডমি ১২ এ অনুপস্থিত। এর ইন্টেলিজেন্ট রেইন ওয়াটার স্মার্ট টাচ ফিচার সঠিকভাবে পানির অবস্থানকে চিহ্নিত করার পাশাপাশি হাত ও পানির মধ্যে পার্থক্য চিহ্নিত করে। এক্ষেত্রে এর নির্ভুলতার হার ৯৬ শতাংশেরও বেশি। রিয়েলমি সি৬৫ এর স্ক্রিন সক্রিয়তা রেডমি ১২ এর থেকেও ভালো। তাই, এই স্মার্টফোনের প্রতি ফোনপ্রেমীদের আগ্রহও তুঙ্গে।

রিয়েলমি সি৬৫ এর অনন্য পরফরম্যান্স প্রদর্শনের আরেকটি বিশেষ ক্ষেত্র হলো এর মেমরির সক্ষমতা। ডিভাইসটিতে রয়েছে ৮ জিবি+৮ জিবি সমৃদ্ধ অসাধারণ র‌্যাম এবং ২৫৬ জিবি অভ্যন্তরীণ স্টোরেজ। এই স্টোরেজ স্পেসে ফোন ব্যবহারকারীরা কোনো চিন্তা ছাড়াই তাদের ফটো, ভিডিও ও অ্যাপ সংরক্ষণ করতে পারেন, যা ব্যবহারকারীদের একটি স্মুদ ও নির্বিঘ্ন অভিজ্ঞতা নিশ্চিত করে।

 এলএবাংলাটাইমস/এনএইচ

 

শেয়ার করুন

পাঠকের মতামত