যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২৯ মে, ২০২০ ইং

|   ঢাকা - 04:28am

|   লন্ডন - 11:28pm

|   নিউইয়র্ক - 06:28pm

  সর্বশেষ :

  জেনে নিন, রিয়েল আইডি ও ক্যালিফোর্নিয়া ডিএমভি কী?   ক্যালিফোর্নিয়ায় করোনায় মৃত ছাড়িয়েছে ৪ হাজার   বড় পরিসরে ব্যবসা চালুর আশা করছে লস এঞ্জেলেস কাউন্টি   ক্যালিফোর্নিয়ার আইনপ্রণেতাদের বেতন এবছর বাড়ছে না   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৪৯ হাজার ৭৭৪   বেকার বীমা জালিয়াতি কী? শাস্তি হবে কেমন?   নিজের গড়া দল থেকে বহিষ্কার হলেন মাহাথির মোহাম্মদ   দেশে একদিনে সর্বোচ্চ ২০২৯ জন শনাক্ত, মৃত্যু ১৫   ভারতে করোনা সন্দেহে বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা   নিউজিল্যান্ডকে করোনামুক্ত ঘোষণা   দেশে ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু   সৌদিআরবে গোলাগুলিতে ৬ জন নিহত   লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যা করল মানবপাচারকারীরা   আন্তর্জাতিক গানে কণ্ঠ দিলেন বাংলাদেশি ৩ তরুণ   লস এঞ্জেলেস কাউন্টির কিছু জেলে করোনা আক্রান্ত ৪০ শতাংশ

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

আরব বিশ্বে বাড়ছে করোনা আক্রান্ত ও মৃতের সংখ্যা

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৪-১১ ১৯:০১:১০

নিউজ ডেস্ক: বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসের সংক্রমণ দ্রুত ছড়াচ্ছে। বাড়ছে আক্রান্ত ও মৃতের সংখ্যা। ব্যতিক্রম কিছু ঘটছে না আরব বিশ্বেও। ইতিমধ্যে আরব বিশ্বের ২২টি দেশেই ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস।

সৌদি আরবে আক্রান্তের সংখ্যা ৪ হাজার ছাড়িয়েছে (৪০৩৩)। একদিনে সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৮২ জন। মারা গেছে ৫ জন। মোট মৃত ৫২ জন। সংযুক্ত আরব আমিরাতে আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৭৩৬ জন। ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ৩৭৬ জন। মোট মৃত ২০ জন। সেরে উঠেছে ৫৮৮ জন।

কাতারে আক্রান্তের সংখ্যা প্রায় ৩ হাজার। নতুন করে আক্রান্ত হয়েছে ২১৬ জন। মারা গেছে ৬ জন। সেরে উঠেছে ২৪৭ জন। মিশরে আক্রান্তের সংখ্যা প্রায় ২ হাজার। গেল ২৪ ঘণ্টায় সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ১৪৫ জন। মারা গেছে ১১ জন। মোট মৃত ১৪৭ জন। সুস্থ হয়েছে ৪২৬ জন।

মরোক্কোতে আক্রান্তের সংখ্যা ১ হাজার ৫৪৫ ছাড়িয়েছে। গেল ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৯৭ জন। মারা গেছে মোট ১১১ জন। সেরে উঠেছে ১৪৬ জন। কুয়েতে আক্রান্তের সংখ্যা ১১৫৪ জন। গেল ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ১৬১ জন। মৃতের সংখ্যা ১। সেরে উঠেছে ১৩৩ জন।

তিউনিসিয়ায় আক্রান্তের সংখ্যা ৬৮৫। ২৪ ঘণ্টায় সেখানে আক্রান্ত হয়েছে ২৪ জন। মারা গেছে ৩ জন। মোট মৃত ২৮। সেরে উঠেছে ৪৩ জন। লেবাননের স্বাস্থ্য মন্ত্রণালয় নিশ্চিত করেছে সেখানে আক্রান্তের সংখ্যা ৬১৯। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২০। সুস্থ হয়েছে ৭৭ জন।

ওমানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেওয়া তথ্যমতে সেখানে আক্রান্তের সংখ্যা ৫৪৬ ছাড়িয়েছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৬২ জন। মারা গেছে ৩ জন। সেরে উঠেছে ১০৯ জন। ফিলিস্তিনে আক্রান্তের সংখ্যা ২৬৮ জন। মারা গেছে ২ জন। সুস্থ্য হয়ে উঠেছে ৫৭ জন।

বিশ্বব্যাপী মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১৭ লাখ ৭১ হাজার ৫৫১ জন। প্রাণ হারিয়েছে ১ লাখ ৮ হাজার ৩৩৪ জন। করোনার সঙ্গে লড়াই করে সেরে উঠেছে ৪ লাখ ১ হাজার ৪৮৮ জন।

এলএবাংলাটাইমস/এলআরটি/এমই

এই খবরটি মোট পড়া হয়েছে ১৭১ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত