যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ২৯ মে, ২০২০ ইং

|   ঢাকা - 04:32am

|   লন্ডন - 11:32pm

|   নিউইয়র্ক - 06:32pm

  সর্বশেষ :

  জেনে নিন, রিয়েল আইডি ও ক্যালিফোর্নিয়া ডিএমভি কী?   ক্যালিফোর্নিয়ায় করোনায় মৃত ছাড়িয়েছে ৪ হাজার   বড় পরিসরে ব্যবসা চালুর আশা করছে লস এঞ্জেলেস কাউন্টি   ক্যালিফোর্নিয়ার আইনপ্রণেতাদের বেতন এবছর বাড়ছে না   করোনায় একদিনে গেল আরও ৪৮ প্রাণ, আক্রান্ত ৪৯ হাজার ৭৭৪   বেকার বীমা জালিয়াতি কী? শাস্তি হবে কেমন?   নিজের গড়া দল থেকে বহিষ্কার হলেন মাহাথির মোহাম্মদ   দেশে একদিনে সর্বোচ্চ ২০২৯ জন শনাক্ত, মৃত্যু ১৫   ভারতে করোনা সন্দেহে বাংলাদেশি যুবককে পিটিয়ে হত্যা   নিউজিল্যান্ডকে করোনামুক্ত ঘোষণা   দেশে ১ জুন থেকে অভ্যন্তরীণ রুটে বিমান চলাচল শুরু   সৌদিআরবে গোলাগুলিতে ৬ জন নিহত   লিবিয়ায় ২৬ বাংলাদেশীকে গুলি করে হত্যা করল মানবপাচারকারীরা   আন্তর্জাতিক গানে কণ্ঠ দিলেন বাংলাদেশি ৩ তরুণ   লস এঞ্জেলেস কাউন্টির কিছু জেলে করোনা আক্রান্ত ৪০ শতাংশ

মূল পাতা   >>   মধ্যপ্রাচ্য

সামাজিক দূরত্ব মেনে নেতানিয়াহুর বিরুদ্ধে ইসরাইলে বিক্ষোভ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৪-২০ ১০:০৯:৫৩

নিউজ ডেস্ক: করোনাভাইরাস আতঙ্কের মধ্যেই ইহুদিবাদী রাষ্ট্র ইসরাইলে দেশটির প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর বিরুদ্ধে বিক্ষোভ হয়েছে। প্রায় ৬ ফিট দূরত্ব বজায় রেখে কয়েক হাজার মানুষ এ বিক্ষোভে অংশ নেয়।

রোববার কয়েক হাজার মানুষ এই বিক্ষোভে অংশ নেন বলে রয়টার্স জানালেও ইসরাইলের গণমাধ্যম দাবি করছে মাত্র দুই হাজার মানুষ এই বিক্ষোভে অংশ নিয়েছেন।

তেল আবিবের রাবিন স্কয়ারে সংঘটিত এই বিক্ষোভে নেতানিয়াহু এবং তার প্রতিদ্বন্দ্বী বেনি গ্যান্টজ ইসরাইলের গণতন্ত্র ধ্বংসের জন্য উঠেপড়ে লেগেছেন বলে অভিযোগ করেন আন্দোলনকারীরা।

বিক্ষোভকারীরা ইসরাইলের সাবেক সেনাপ্রধান এবং বর্তমানে শীর্ষ রাজনীতিক বেনি গ্যান্টজকে নেতানিয়াহুর সঙ্গে ঐকমত্যের সরকার গঠন না করার আহ্বান জানান।

গত এপ্রিলে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী নির্বাচিত হন নেতানিয়াহু। তার বিরুদ্ধে ঘুষ ও দুর্নীতির অভিযোগে তিনটি মামলা চলছে।

গত এক বছর ধরে ইসরাইলে কোনো নির্বাচিত সরকার নেই। সেখানে তিন দফা সংসদ নির্বাচন হলেও কেউ এখন পর্যন্ত সরকার গঠন করার মতো একক অবস্থানে পৌঁছাতে পারে নি।

আবার ঐক্যমতের সরকারও গঠন করা যায় নি। ফলে ইসরাইল গত এক বছর ধরে মারাত্মক রাজনৈতিক অচলাবস্থার মধ্যে রয়েছে।

এলএবাংলাটাইমস/এলআরটি/এমই

এই খবরটি মোট পড়া হয়েছে ১৩২ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত