যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৭ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 11:36pm

|   লন্ডন - 06:36pm

|   নিউইয়র্ক - 01:36pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে উড়োজাহাজের সংঘর্ষে ২ পাইলট নিহত   কী কথা হলো মোদি-ইমরানের?   ঢাকায় বস্তিতে সাড়ে ৬ লাখ মানুষের বাস   দুর্ঘটনায় মৃত্যু নয়, সীমান্তে বাংলাদেশিদের হত্যা করা হয় : মির্জা ফখরুল   উজবেকিস্তান পৌঁছেছেন রাষ্ট্রপতি   মোহাম্মদ বিন সালমানের বোন ফ্রান্সে বিচারের মুখোমুখি   ‘ইমরান খান ধর্মের প্রতি আন্তরিক’   দুর্নীতি ও অর্থ পাচার নিয়ে সংসদে পাল্টাপাল্টি অভিযোগ   প্রধানমন্ত্রীর বক্তব্যে বাবুনগরীর প্রতিবাদ   চট্টগ্রামে ১০ হাজার ইয়াবাসহ পুলিশের এসআই আটক   নিজেকে নির্দোষ দাবি করলেন ক্রাইস্টচার্চে হামলাকারী   ওমান উপসাগরে ট্যাংকারে হামলায় ইরান দায়ী: মার্কিন সামরিক বাহিনী   আবারও সৌদি বিমানবন্দরে হুতিদের হামলা   ঋণনির্ভর বাজেট জনগণের পকেট কাটবে: ফখরুল   প্রয়োজনেই বড় বাজেট: প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   নিউইয়র্ক

নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০১-২৩ ১২:৪৪:৫০

নিউজ ডেস্ক: যুক্তরাষ্ট্রে নিউ ইয়র্ক রাজ্যে একটি মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতদের মধ্যে তিনজন প্রাপ্ত বয়স্ক ও একজন কিশোর।

ইসলামবার্গ নামের ওই ছোট মুসলিম সম্প্রদায়টি আশির দশকে পাকিস্তানি মৌলভীদের দ্বারা প্রতিষ্ঠিত হয়। গ্রেপ্তারকৃত চারজনের বিরুদ্ধে অভিযোগ, তারা ইসলামবার্গে হামলার উদ্দেশ্যে বোমা ও আগ্নেয়াস্ত্র মজুদ রেখেছিল।

এক স্কুলছাত্রের গোপন তথ্যের ভিত্তিতে এই ষড়যন্ত্র উন্মোচিত হয়।

ইসলামবার্গ সম্প্রদায় সাম্প্রতিককালে নানা ধর্মীয় ষড়যন্ত্রকারীদের লক্ষ্যে পরিণত হয়েছে। তাদের ভাষ্য, এখানে সন্ত্রাসীদের প্রশিক্ষণ শিবির রয়েছে।

আগামী বুধবার গ্রেপ্তারকৃত প্রাপ্তবয়স্ক তিনজনকে আদালতে তোলা হবে। তারা হলেন- অ্যান্ড্রু ক্রিসেল (১৮), ভিনসেন্ট ভেট্রোমাইল (১৯), ও ব্রায়ান কোলানেরি (২০)। তাদের সবার বিরুদ্ধে অপরাধমূলক কাজের উদ্দেশ্যে অস্ত্র মজুদ ও ষড়যন্ত্রের অভিযোগ আনা হয়েছে। তাদেরকে ১৬ বছর বয়সি এক কিশোরের বাসা থেকে গ্রেপ্তার করা হয়। ১৬ বছর বয়সি ওই কিশোরের বিরুদ্ধেও অভিযোগ গঠন করা হচ্ছে।

পুলিশ জানিয়েছে, তাদের কাছ থেকে ২৩টি আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে।

নিউ ইয়র্কের গ্রিস শহরের পুলিশ প্রধান প্যাট্রিক ফেলান জানান, ১৬ বছর বয়সি ওই কিশোর স্কুলে তার বন্ধুদের সঙ্গে আলাপ করার সময় তাদের ষড়যন্ত্র সম্পর্কে স্কুলের আরেক ছাত্র জেনে ফেলে। সে পরে পুলিশকে বিষয়টি জানায়।

পুলিশ জানিয়েছে, গ্রেপ্তারকৃত চারজনের মধ্যে কমপক্ষে তিনজন স্কাউট সদস্য ছিল।

এলএবাংলাটাইমস/এনওয়াই/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৪৯ বার

আপনার মন্তব্য

সাম্প্রতিক খবর