যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৪ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 07:27am

|   লন্ডন - 02:27am

|   নিউইয়র্ক - 09:27pm

  সর্বশেষ :

  দেশে ১০ জেলায় বজ্রপাতে ২২ জনের মৃত্যু   লস এঞ্জেলেস কাউন্টিতে বৃহস্পতিবার কারফিউ থাকছে না: শেরিফ   জর্জ ফ্লয়েড হত্যা: বিক্ষোভে ট্রাম্পের মেয়ের সমর্থন   করোনায় রানা প্লাজার মালিকের মৃত্যু   দেশে গত ২৪ ঘণ্টায় মৃত ৩৫, নতুন শনাক্ত ২৪২৩   রবিবার ফেসবুক ও ইস্টাগ্রাম লাইভে আসছেন পাপী মনা   যেভাবে করোনাভাইরাস থেকে নিজেকে এবং পরিবারকে সুরক্ষিত রাখবেন   বিশ্বব্যাপী একদিনে করোনা থেকে সুস্থ দেড় লাখ, মৃত্যু সাড়ে ৫ হাজার   ক্যালিফোর্নিয়ায় বর্ণবাদবিরোধী আন্দোলনের অগ্রভাগে তরুণরা   প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট প্রকাশ   পুলিশের বাজেট বাড়ছে না, ব্ল্যাক কমিউনিটি বরাদ্দ পাবে ২৫০ মিলিয়ন ডলার   করোনায় একদিনে গেল আরও ৪৬ প্রাণ, আক্রান্ত ৫৮ হাজার ২৩৪   যেভাবে বর্ণবাদের ইতিহাসে নাম লেখাল যুক্তরাষ্ট্র   এখনো চলছে বর্ণবাদ   যুক্তরাষ্ট্রের পতন কি অনিবার্য!

মূল পাতা   >>   করোনা কর্ণার

নিউইয়র্কে মর্গে জায়গা নেই, ফ্রিজে লাশ রাখার সিদ্ধান্ত

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৪-০৭ ১৮:৩৪:৫৯

নিউজ ডেস্ক: করোনাভাইরাসে দিশেহারা মার্কিন যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্য ও নিয়ন্ত্রিত অঞ্চলে ছড়িয়ে পড়েছে মহামারি করোনাভাইরাস। আক্রান্তের সংখ্যায় তারা সবাইকে ছাড়িয়ে গেছে। মৃতের সংখ্যা বাড়ছে লাফিয়ে লাফিয়ে।

আজ একদিনেই সেখানে মারা গেছে ১৬০৩ জন। বিশেষ করে নিউইয়র্ক রাজ্যে একদিনে প্রাণ হারিয়েছে রেকর্ড ৭৩১ জন। মৃতের মিছিল বাড়তে থাকায় নিউইয়র্কের সাফফোলক কাউন্টিতে মর্গে লাশ রাখার জায়গা নেই। তাই পাশের একটি ফার্মে ফ্রিজে লাশ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

শীতলিকরণ ওই বিল্ডিংয়ে এখন থেকে লাশ সংরক্ষণ করা হবে। এমনই প্রতিবেদন প্রকাশ করেছে সিএনএন।

সাফফোলক কাউন্টির নির্বাহী স্টিভ বেলনি এ বিষয়ে বলেছেন, ‘এই সংকট শুরু হওয়ার প্রথমদিকে আমরা বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেছি। সেখানে আইস রিংকস ও শীতলিকরণ দালানে মৃতদেহ সংরক্ষণ করার পরামর্শ এসেছিল। তবে আমরা চাইনা শিশুদের আইস স্কেটিং রিংকসকে মর্গ হিসেবে ব্যবহার করতে। সেটা করে আমরা সেসব শিশুরা আইস স্কেটিং করে তাদের পরিবারকে হতাশ করতে চাই না। তবে কর্নেল কো-অপারেটিভ এক্সটেনশনের একটি ফার্ম রয়েছে। যেটার মালিকানা কাউন্টির। আমরা সেটা ব্যবহার করবো। ওখানে জায়গাও অনেক বেশি। অব্যবহৃত শীতলিকরণ যন্ত্রও রয়েছে।’

কাউন্টিটিতে মৃতদেহ রাখার জন্য আরো একটি রেফ্রিজারেটেড ট্রেইলার দেওয়ার সিদ্ধান্ত হয়েছে। কিন্তু সেটা এখনো এসে পৌঁছায়নি। আশা করা হচ্ছে মঙ্গলবারের মধ্যে সেটা পেয়ে যাবে তারা। পাশাপাশি তারা রাজ্যের কাছ থেকে বডি ব্যাগও চেয়েছে বেশ কিছু।


এলএবাংলাটাইমস/এলআরটি/সিসি
 

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৬৫ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত