যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২৩ জানুয়ারী, ২০১৯ ইং

|   ঢাকা - 09:21am

|   লন্ডন - 03:21am

|   নিউইয়র্ক - 10:21pm

  সর্বশেষ :

  নিউইয়র্কে নববর্ষ উপলক্ষে সাংবাদিকদের সাথে জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনের শুভেচ্ছা বিনিময়   প্যারেডের থ্রিডি প্রদর্শনীর মাধ্যমে বাফলার ফান্ডরাইজিং অনুষ্ঠিত   নিউ ইয়র্কে মুসলমানদের বিরুদ্ধে ষড়যন্ত্র, গ্রেপ্তার ৪   আরব আমিরাতে অবৈধ অভিবাসীকে আশ্রয় দিলে এক লাখ দিরহাম জরিমানা   টয়লেট টিস্যুতে ‘আল্লাহ’, বিক্ষুব্ধ যুক্তরাজ্যের মুসলিমরা   ১১ মার্চ ডাকসু নির্বাচন   বিশ্বের শীর্ষ ১০০ চিন্তাবিদের তালিকায় শেখ হাসিনা   শান্তি ও মানবাধিকারের অনন্য আশ্রয়ভূমি ফ্রান্স   কারাগারে ‘মারা গেছেন’ মসজিদে নববীর এক ইমাম   ক্যালিফোর্নিয়ায় বাংলাদেশি খুদে শিক্ষার্থীর চমক, ৯ বছরেই কলেজে   আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে মোস্তাফিজ   সালমান খানকে প্রত্যাখ্যান করেছিলেন তিনি   কৃষ্ণ সাগরে দুই জাহাজে আগুন, নিহত ১০   প্যাটারসন সিটির পাবলিক স্কুলে হালাল ফুড   আর্জেন্টাইন ফুটবলারসহ দুজনকে নিয়ে বিমান নিখোঁজ

মূল পাতা   >>   আইটি

সিঙ্গাপুরে প্রথম এশিয়ান ডেটা সেন্টার করছে ফেসবুক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-০৭ ১২:৩৪:৫৮

নিউজ ডেস্ক: সিঙ্গাপুরে ১৪০ কোটিরও বেশি সিঙ্গাপুরি ডলার বিনিয়োগ করে নিজেদের প্রথম এশিয়ান ডেটা সেন্টার করার ঘোষণা দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

দেশটির পশ্চিমাঞ্চলের ডেটা সেন্টার পার্ক হিসেবে পরিচিত তানজং ক্লিংয়ে ১,৭০,০০০ বর্গমিটার জায়গাজুড়ে নির্মিত হবে এই ১১তলা ভবন।

বৃহস্পতিবার ডেটা সেন্টারটির উদ্বোধনী অনুষ্ঠানে ফেসবুক কর্তৃপক্ষ এই ঘোষণা দেয় বলে জানিয়েছে সিঙ্গাপুরের গণমাধ্যম চ্যানেল নিউজ এশিয়া।

এসময় ফেসবুকের ইনফ্রাস্ট্রাকচার ডেটা সেন্টার বিষয়ক ভাইস প্রেসিডেন্ট টমাস ফুরলং বলেন, এটি হবে এশিয়ায় আমাদের প্রথম ডেটা সেন্টার। এটা ২০২২ সালে চালু হবে বলে আশা করা হচ্ছে, যদিও তা নির্মাণ কাজের গতির ওপর নির্ভর করবে।

তিনি বলেন, এই নতুন প্রকল্পে অনেক মানুষের কর্মসংস্থান হবে। কারণ, নেটওয়ার্ক রক্ষণাবেক্ষণ থেকে শুরু করে সরবরাহকর্মী- সব মিলিয়ে এখানে কয়েক হাজার অপারেটরের প্রয়োজন হবে।

তিনি আরও বলেন, এটি একটি দীর্ঘমেয়াদী প্রকল্প এবং এতে সবমিলিয়ে কতজন কর্মীর প্রয়োজন তা নিয়ে এখনও কাজ করছে কর্তৃপক্ষ।

সিঙ্গাপুরের বাণিজ্য ও শিল্পমন্ত্রী চ্যান চুন সিং বলেন, এখানে সামাজিক যোগাযোগ মাধ্যমটির প্রথম এশিয়ান ডেটা সেন্টার নির্মাণের সিদ্ধান্তটি আমাদের জন্য উল্লেখযোগ্য মাইলফলক।

এলএবাংলাটাইমস/আইসিটি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৫২ বার

আপনার মন্তব্য