যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ইং

|   ঢাকা - 04:50pm

|   লন্ডন - 10:50am

|   নিউইয়র্ক - 05:50am

  সর্বশেষ :

  অভিবাসীদের আশ্রয় : ট্রাম্পের নিষেধাজ্ঞা আদালতে স্থগিত   বিএনপি নেতা রফিকুল ইসলাম মিয়ার ৩ বছর কারাদণ্ড   কুখ্যাত রানা-বদিদেরও বাদ দিচ্ছে না আ.লীগ, একজনের বাবা আরেকজনের স্ত্রীকে মনোনয়ন   পর্যবেক্ষকরা ‘মূর্তির মতো দাঁড়িয়ে থেকে’ পর্যবেক্ষণ করতে হবে : ইসি সচিব   তারেক রহমানের ভিডিও কনফারেন্স ঠেকাতে স্কাইপি বন্ধ করল সরকার   শিকাগোতে হাসপাতালে গুলি, নিহত ৪   নিউইয়র্কে বাংলাদেশী গ্রোসারীতে ডাকাতি ॥ একজন গুলিবিদ্ধ   মিশিগান প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটে স্বামীর আত্মহত্যা, তোলপাড়   প্রতিষ্ঠা বার্ষিকী পালন করল যুক্তরাষ্ট্র যুবলীগ   ইতালিতে আরেক প্রবাসীর মৃত্যু   ইতালি‌র পা‌র্কে প্রবাসীর ঝুলন্ত লাশ   খালেদার যথাযথ চিকিৎসার ব্যবস্থা নিতে নির্দেশ হাইকোর্টের   তারেক রহমানের ভিডিও কনফারেন্স আচরণবিধি লঙ্ঘন নয় : ইসি   নারায়ণগঞ্জের আলোচিত সাত খুন মামলার পূর্ণাঙ্গ রায় প্রকাশ   নজরদারিতে ঐক্যফ্রন্ট ও বিএনপি জোটের নেতারা

মূল পাতা   >>   আইটি

সিঙ্গাপুরে প্রথম এশিয়ান ডেটা সেন্টার করছে ফেসবুক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-০৭ ১২:৩৪:৫৮

নিউজ ডেস্ক: সিঙ্গাপুরে ১৪০ কোটিরও বেশি সিঙ্গাপুরি ডলার বিনিয়োগ করে নিজেদের প্রথম এশিয়ান ডেটা সেন্টার করার ঘোষণা দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

দেশটির পশ্চিমাঞ্চলের ডেটা সেন্টার পার্ক হিসেবে পরিচিত তানজং ক্লিংয়ে ১,৭০,০০০ বর্গমিটার জায়গাজুড়ে নির্মিত হবে এই ১১তলা ভবন।

বৃহস্পতিবার ডেটা সেন্টারটির উদ্বোধনী অনুষ্ঠানে ফেসবুক কর্তৃপক্ষ এই ঘোষণা দেয় বলে জানিয়েছে সিঙ্গাপুরের গণমাধ্যম চ্যানেল নিউজ এশিয়া।

এসময় ফেসবুকের ইনফ্রাস্ট্রাকচার ডেটা সেন্টার বিষয়ক ভাইস প্রেসিডেন্ট টমাস ফুরলং বলেন, এটি হবে এশিয়ায় আমাদের প্রথম ডেটা সেন্টার। এটা ২০২২ সালে চালু হবে বলে আশা করা হচ্ছে, যদিও তা নির্মাণ কাজের গতির ওপর নির্ভর করবে।

তিনি বলেন, এই নতুন প্রকল্পে অনেক মানুষের কর্মসংস্থান হবে। কারণ, নেটওয়ার্ক রক্ষণাবেক্ষণ থেকে শুরু করে সরবরাহকর্মী- সব মিলিয়ে এখানে কয়েক হাজার অপারেটরের প্রয়োজন হবে।

তিনি আরও বলেন, এটি একটি দীর্ঘমেয়াদী প্রকল্প এবং এতে সবমিলিয়ে কতজন কর্মীর প্রয়োজন তা নিয়ে এখনও কাজ করছে কর্তৃপক্ষ।

সিঙ্গাপুরের বাণিজ্য ও শিল্পমন্ত্রী চ্যান চুন সিং বলেন, এখানে সামাজিক যোগাযোগ মাধ্যমটির প্রথম এশিয়ান ডেটা সেন্টার নির্মাণের সিদ্ধান্তটি আমাদের জন্য উল্লেখযোগ্য মাইলফলক।

এলএবাংলাটাইমস/আইসিটি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৫৭৭ বার

আপনার মন্তব্য