যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ০৬ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 02:36pm

|   লন্ডন - 09:36am

|   নিউইয়র্ক - 04:36am

  সর্বশেষ :

  রয়া চৌধুরীর কবিতা   বিশ্বখ্যাতদের এক ডজন বিচিত্র ঘটনা   দেশে সড়ক দুর্ঘটনায় জুন মাসে ৩৬১ জনের মৃত্যু   আগামী উপনির্বাচনে যাচ্ছে না বিএনপি   দেশে বন্যায় ক্ষতিগ্রস্ত ১৩ লাখ মানুষ   করোনার মধ্যেও শত শত মানুষের স্বাধীনতা দিবস উদযাপন   রক্ত দান ও ফ্লাইওভারে স্বাধীনতা দিবস উদযাপন নিক্সন লাইব্রেরি   সাউথ লস এঞ্জেলেসে এ্যাম্বুলেন্স চুরির ঘটনায় আটক ১   করোনায় মারা গেলেন লস এঞ্জেলেস পুলিশ কর্মকর্তা   ভিন্নরকম আয়োজনে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস   বর্ষসেরা চিকিৎসক হয়ে যুক্তরাজ্যের বিলবোর্ডে বাংলাদেশি ফারজানা   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ২৯, শনাক্ত ৩২৮৮   অরেঞ্জ সিটির আন্তর্জাতিক স্ট্রিট ফেয়ার হচ্ছে না   ক্যালিফোর্নিয়া পালন করবে ব্যতিক্রমী স্বাধীনতা দিবস   ক্যালিফোর্নিয়ার নাগরিকদের করোনা ভীতি কমছে

মূল পাতা   >>   আইটি

সিঙ্গাপুরে প্রথম এশিয়ান ডেটা সেন্টার করছে ফেসবুক

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-০৯-০৭ ১২:৩৪:৫৮

নিউজ ডেস্ক: সিঙ্গাপুরে ১৪০ কোটিরও বেশি সিঙ্গাপুরি ডলার বিনিয়োগ করে নিজেদের প্রথম এশিয়ান ডেটা সেন্টার করার ঘোষণা দিয়েছে ফেসবুক কর্তৃপক্ষ।

দেশটির পশ্চিমাঞ্চলের ডেটা সেন্টার পার্ক হিসেবে পরিচিত তানজং ক্লিংয়ে ১,৭০,০০০ বর্গমিটার জায়গাজুড়ে নির্মিত হবে এই ১১তলা ভবন।

বৃহস্পতিবার ডেটা সেন্টারটির উদ্বোধনী অনুষ্ঠানে ফেসবুক কর্তৃপক্ষ এই ঘোষণা দেয় বলে জানিয়েছে সিঙ্গাপুরের গণমাধ্যম চ্যানেল নিউজ এশিয়া।

এসময় ফেসবুকের ইনফ্রাস্ট্রাকচার ডেটা সেন্টার বিষয়ক ভাইস প্রেসিডেন্ট টমাস ফুরলং বলেন, এটি হবে এশিয়ায় আমাদের প্রথম ডেটা সেন্টার। এটা ২০২২ সালে চালু হবে বলে আশা করা হচ্ছে, যদিও তা নির্মাণ কাজের গতির ওপর নির্ভর করবে।

তিনি বলেন, এই নতুন প্রকল্পে অনেক মানুষের কর্মসংস্থান হবে। কারণ, নেটওয়ার্ক রক্ষণাবেক্ষণ থেকে শুরু করে সরবরাহকর্মী- সব মিলিয়ে এখানে কয়েক হাজার অপারেটরের প্রয়োজন হবে।

তিনি আরও বলেন, এটি একটি দীর্ঘমেয়াদী প্রকল্প এবং এতে সবমিলিয়ে কতজন কর্মীর প্রয়োজন তা নিয়ে এখনও কাজ করছে কর্তৃপক্ষ।

সিঙ্গাপুরের বাণিজ্য ও শিল্পমন্ত্রী চ্যান চুন সিং বলেন, এখানে সামাজিক যোগাযোগ মাধ্যমটির প্রথম এশিয়ান ডেটা সেন্টার নির্মাণের সিদ্ধান্তটি আমাদের জন্য উল্লেখযোগ্য মাইলফলক।

এলএবাংলাটাইমস/আইসিটি/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৯৬৩ বার

আপনার মন্তব্য