আপডেট :

        ভারতে ভোটারদের আগ্রহ বাড়াতে বিনামূল্যে খাবার

        থাইল্যান্ডের সঙ্গে বাণিজ্য চুক্তির আশা প্রধানমন্ত্রীর

        বাজারে বেড়েই চলছে অস্থিরতা

        ইংরেজ গায়ক, গীতিকার ও সঙ্গীতজ্ঞ জন লেননের গিটার

        ইংরেজ গায়ক, গীতিকার ও সঙ্গীতজ্ঞ জন লেননের গিটার

        ভারতে আজ চলছে ৭ দফা নির্বাচনের দ্বিতীয় দফা

        উপজেলা পরিষদ নির্বাচনে অংশগ্রহণ থেকে বিরত বেশিরভাগ রাজনৈতিক দল

        মানবাধিকারের উল্লেখযোগ্য উন্নতি

        প্রচণ্ড এই গরম থেকে মুক্তি পেতে বৃষ্টির জন্য বিভিন্ন জায়গায় নামাজ পড়ে দোয়া

        যুক্তরাষ্ট্রজুড়ে ফিলিস্তিনপন্থি বিক্ষোভ, শতাধিক শিক্ষার্থী গ্রেফতার

        এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো

        মার্কিন বিমান আটকে দিলো ‘যুদ্ধবিরোধী’ কুমির!

        চিতাবাঘের আক্রমণে আহত জিম্বাবুয়ের সাবেক ক্রিকেটার হুইটাল

        যুক্তরাষ্ট্রে গরুর দুধেও বার্ড ফ্লু শনাক্ত

        পবিত্র হজ পালনের অনুমতি দেওয়া শুরু করেছে সৌদি আরব

        গোপনে ইউক্রেনকে দূরপাল্লার ক্ষেপণাস্ত্র দিয়েছে যুক্তরাষ্ট্র

        পার্লামেন্টে জুতা চুরি, খালি পায়ে ঘরে ফিরলেন পাকিস্তানের এমপিরা

        অনির্দিষ্টকালের জন্য চুয়েট বন্ধ ঘোষণা

        কুড়িগ্রামে হিটস্ট্রোকে মৃত্যু

        চীন সফর করেছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন

সফল হলো বাফলার তহবিল সংগ্রহের অনুষ্ঠান

সফল হলো বাফলার তহবিল সংগ্রহের অনুষ্ঠান

গত ১৫ই ফেব্রুয়ারি রবিবার এ মনোজ্ঞ সন্ধ্যায় সফল ভাবে আয়োজিত হলো বাফলার তহবিল সংগ্রহ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান ও ডিনার । অনুষ্ঠানটি লস এঞ্জেলেস গার্ডেন স্যুট হোটেলে আয়োজন করা হয় । খুব জমকালো এ অনুষ্ঠানে উপস্হিত ছিলেন সকল স্তরের বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশীগন ।

আগামী ২৭ ও ২৮ শে মার্চ বাংলাদেশ প্যারেড উপলক্ষে ফান্ডরাইজিং ও সংস্কৃতিক অনুষ্ঠানের এ আয়োজন করা হয় ।কোন প্রকার ধর্মীয় প্রার্থনা ছাড়াই অনুষ্ঠান শুরু হয় । অনুষ্ঠানটি পরিচালনা করেন বাফলার জেনারেল সেক্রেটারি আবু হাসনাত রায়হান এবং সংস্কৃতিক সম্পাদক সাইদ হোসেন বাবু । শুরুতে পরিবেশন করা হয় আমেরিকা ও বাংলাদেশের জাতীয় সঙ্গীত । বাফলার সঙ্গীত পরিবেশনা করা হয় । এসময় মহান স্বাধীনতা যুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ করে এক মিনিট ও স্বাধীনতা যুদ্ধের সর্বাধিনায়ক, সিলেটের কৃতি সন্তান জেনারেল এম জি ওসমানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে আরও এক মিনিট নিরাবতা পালন করা হয় । তাদের আত্মার শান্তি কামনা করা হয় ।


ছবি : এল এ বাংলা টাইমস



ছবি : এল এ বাংলা টাইমস


প্রথমে বাফলার সকল দায়িত্ব প্রাপ্ত ব্যক্তিদেরপরিচয় করিয়ে দেয়া হয়। তারপর বাফলার প্রেসিডেন্ট জনাব শিফার চৌধুরী বক্তব্য প্রদান করেন । তিনি সকল আগত অতিথি দের স্বাগতম জানান । তিনি বলেন, বাফলা মানে বাংলাদেশ। বাফলা বিগত এক দশকে প্রমাণ করেছে যে আমরা কোন দলের নই, আমরা কোন গোষ্ঠির নই। লস এঞ্জেলেসের সকল প্রবাসীদের সংগঠন হচ্ছে বাফলা, সকল সংগঠনেরসংগঠন হচ্ছে বাফলা। কাজেই বাফলা'কে বিগত দিনের মতো আগামীতেও প্রবাসী কম্যুনিটিই এগিয়ে নিয়ে যাবে । এ সময় তিনি সভাপতি হিসাবে তার দুই মেয়াদের বিভিন্ন কার্যক্রম নিয়ে কথা বলেন । তিনি আসন্ন বাংলাদেশ ডে প্যারেডের আয়োজন নিয়ে আলোকপাত করেন ।


ছবি : এল এ বাংলা টাইমস

প্রেসিডেন্ট আরো বলেন, বাফলা সম্পুর্ন রাজনীতিমুক্ত একটি সংগঠন । এই সংগঠনের প্রধান উদ্দেশ্য কমিউনিটির সেবা করা। তাই রাজনীতির কথা বলে এই সংগঠন থেকে যারা বাইরে আছেন,তাদের বাফলার সাথে সংযুক্ত হয়ে কমুনিটিকে শক্তিশালী করার অনুরোধ করেন । বাফলার বিরুদ্ধে হীনস্বার্থে মিথ্যা অপপ্রচার বন্ধের আহব্বান জানান তিনি । এ সময় তিনি বিগত দিনে বাফলার সাফল্য তুলে ধরেন ।


ছবি : এল এ বাংলা টাইমস

উল্লেখ্য , বাফলা প্রতিবছর বাংলাদেশের স্বাধীনতা দিবস উপলক্ষে বাংলাদেশ ডে প্যারেডের আয়োজন করে । পূর্ববর্তী আয়োজনে প্রেসিডেন্ট জনাব শিফার চৌধুরীর নেতৃত্বে লস এঞ্জেলেস পুলিশ ডিপার্টমেন্টের হেলিকাপ্টার বাংলাদেশ ও আমেরিকার পতাকা উড়িয়ে শহরের আকাশ প্রদক্ষিণ করে । শহরের বাস্ততম রাস্তা বন্ধ রেখে বাংলাদেশের পতাকা হাতে প্যারেড করে বাংলাদেশকে বিশ্ব দরবারে তুলে ধরে । যা আসলেই গর্বের বিষয় ।
এবারের বাংলাদেশ ডে প্যারেডে বিভিন্ন শহরের ১৪ জন সম্মানিত মেয়রদের আমন্ত্রন জানানো হয়েছে । বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব জনাব শাইখ সিরাজ উপস্থিত থাকবেন বলে জানানো হয় । মিডিয়া পার্টনার হিসাবেও থাকছে চ্যানেল আই । এবারের প্যারেডে হেলিকপ্টার সহ ফ্লাওয়ার ফ্লোট রাখা হয়েছে । এ ছাড়া যে সব প্রবাসী কোন সংগঠনের সদস্য নন , তাদের জন্য “LOS ANGELES BANGLADESHIS” নামে একটি ব্যানার রাখা হবে বলে অনুষ্ঠানে জানানো হয় । যাতে সবাই অংশ গ্রহন করতে পারে ।


ছবি : এল এ বাংলা টাইমস

এরপর মন মাতানো সাংস্কৃতিক অনুষ্ঠানে স্থানীয় শিল্পীরা কবিতা,নৃত্য ও গান পরিবেশন করেন ৷ বাংলাদেশ থেকে আগত ক্লোজআপ ওয়ান তারকা শিল্পী বিউটি দাস ছিলেন সাংস্কৃতিক অনুষ্ঠানের মূল আকর্ষণ । তার সংগীত পরিবেশনা সবাইকে মুগ্ধ করে । সুস্বাদু ডিনারের পর র্যাফেল ড্র অনুষ্ঠিত হয় ।
অনুষ্ঠান মঞ্চে বিভিন্ন সংগঠন ও ব্যক্তির পক্ষ থেকে বাফলার তহবিল গঠনে সহায়তার প্রতিশ্রুতি দেয়া হয় । এ সময় লস এঞ্জেলেসের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল LA BanglaTimes-র পরিচালক আবদুস সামাদ উপস্থিত ছিলেন । তিনি LA BANGLATIMES এর পক্ষ থেকে ৫০০ ডলার সহায়তা প্রদান করেন । রিয়েল এস্টেট কোম্পানি ঢাকা হোমস অনুষ্ঠানটির গ্র্যান্ড স্পন্সর ছিল ।


ছবি : এল এ বাংলা টাইমস



ছবি : এল এ বাংলা টাইমস



ছবি : এল এ বাংলা টাইমস



ছবি : এল এ বাংলা টাইমস



ছবি : এল এ বাংলা টাইমস



ছবি : এল এ বাংলা টাইমস



ছবি : এল এ বাংলা টাইমস



ছবি : এল এ বাংলা টাইমস



ছবি : এল এ বাংলা টাইমস

শেয়ার করুন

পাঠকের মতামত

এ বিভাগের আরো খবর