যুক্তরাষ্ট্রে আজ বৃহস্পতিবার, ০৯ এপ্রিল, ২০২০ ইং

|   ঢাকা - 04:34am

|   লন্ডন - 11:34pm

|   নিউইয়র্ক - 06:34pm

  সর্বশেষ :

  স্বেচ্ছাসেবক লীগ সভাপতির ভাইয়ের গোডাউনে ৬৩০ বস্তা চাল   করোনার মধ্যে বিয়ে করায় সরকারি কর্মকর্তা বরখাস্ত   আইসিইউ থেকে ওয়ার্ডে নেওয়া হয়েছে ব্রিটিশ প্রধানমন্ত্রীকে   ঢাকায় বাড়ি থেকে করোনা রোগীর ভাইয়ের পলায়ন, সন্ধানে পুলিশের মাইকিং   করোনা: স্পেনে কমছে মৃতের সংখ্যা   করোনায় মারা গেলেন গার্মেন্টস মালিক   যুক্তরাজ্যে ভয়াবহ আকারে বাড়ছে মৃতের সংখ্যা   নারায়ণগঞ্জ থেকে নীলফামারী যাওয়া পোশাক শ্রমিক করোনা আক্রান্ত   লস এঞ্জেলেসের করোনা সংক্রমণ যে কারণে চীন থেকে ভিন্ন   করোনায় মানসিক দুশ্চিন্তা কাটাতে ‘হেলথ ডেস্ক’ খুলেছে গভর্নর নিউসোম   করোনায় বেকার ভাতার আবেদন করল ১ কোটি লোক   ট্রাম্পের ধন্যবাদের জবাবে যা বললেন মোদি   সব ধরনের চিকিৎসা সেবায় ৬৯ বেসরকারি হাসপাতাল প্রস্তুত   জার্মান নাগরিকরাও ঢাকা ছাড়ছেন   যেভাবে জীবাণুমুক্ত করবেন প্রতিদিনের বাজার

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

ব্যবসায়ীদের পানি বিদ্যুৎ বন্ধের হুশিয়ারি দিলেনঃ এলএ মেয়র

করোনাভাইরাস নিষেধাজ্ঞা না মানা ব্যবসায়ীদের উদ্দেশে

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৩-২৬ ০২:২০:৫৩

 আপডেট: ২০২০-০৩-২৬ ০২:২৪:৪৬

প্রেস ব্রিফিং এ লস এঞ্জেলেস মেয়র এরিক গারসেট্ট‌ি

নিউজ ডেস্ক:

প্রাণঘাতী করোনাভাইরাস নিয়ে নগর প্রশাসন ও স্বাস্থ্য বিভাগের জারি করা নির্দেশনা মানছেন না অনেক ব্যবসায়ী। নিষেধাজ্ঞা না মানা এ সকল ব্যবসায়ীদের উদ্দেশে পানি ও বিদ্যুৎ সংযোগ বন্ধের হুশিয়ারি দেন লস এঞ্জেলেস মেয়র এরিক গারসেট্টি। 

ভাইরাসটির সংক্রমণ কমাতে অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশনা দেয় নগর কর্তৃপক্ষ। সেইসাথে সকল স্কুল, অফিস , আদালত বন্ধের পাশাপাশি নাগরিকদের প্রতি জারি করা হয় ঘরে থাকার নির্বাহী আদেশ। 

কিন্তু এলএ টাইমসের প্রকাশিত খবরে বলা হয়, বেশিরভাগ অপ্রয়োজনীয় ও অদরকারি ব্যবসা প্রতিষ্ঠান এখনো চালু রয়েছে। আর এতে লস এঞ্জেলেস মেয়র এরিক গারসেট্টি ক্ষুব্ধ হন। আর তাই তার কাউন্টির নাগরিকদের নিরাপত্তা ও সুস্থ থাকার কথা চিন্তা করে অবাধ্য ব্যবসায়ীদের এমন হুশিয়ারি দেন তিনি।    

কভিড-১৯ (করোনাভাইরাস) ঝুঁকিতে থাকা যুক্তরাষ্ট্রের স্টেটগুলোর মধ্যে অন্যতম হল ক্যালিফোর্নিয়া। আর ক্যালিফোর্নিয়ার বিভিন্ন কাউন্টির মধ্যে সবচেয়ে ঝুঁকিপূর্ণ লস এঞ্জেলেস কাউন্টি। প্রাণঘাতী এই করোনাভাইরাস মিয়ে নগর প্রশাসন ও এলএ স্বাস্থ্য বিভাগের প্রকাশিত বিভিন্ন সমীক্ষা ও তথ্য উপাত্ত অন্তত তাই বলে।

আর এই কারণে নগর প্রশাসন ও স্বাস্থ্য বিভাগ কেন্দ্রীয় সরকারের সাথে মিলে জারি করে বিভিন্ন নিষেধাজ্ঞা। প্রশাসনিক এক নির্বাহী আদেশের মাধ্যমে কাউন্টির সবাইকে ঘরে থাকার আহ্বান জানানো হয়। জরুরী অবস্থা জারি করা হয় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে একজনের মৃত্যুর পর থেকেই।

কয়দিন আগেই বন্ধ করে দেওয়া হয়েছে সকল বিনোদন ও পর্যটন স্থানগুলো। সেইসাথে শিক্ষাপ্রতিষ্ঠান, আদালত,ব্যায়ামাগার, বারসহ অপ্রয়োজনীয় সকল ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে এই তালিকায়। 


/এলএ বাংলা টাইমস/

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৪৭ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত

সাম্প্রতিক খবর