যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ০৬ Jun, ২০২০ ইং

|   ঢাকা - 11:27am

|   লন্ডন - 06:27am

|   নিউইয়র্ক - 01:27am

  সর্বশেষ :

  বর্ণবাদের তীব্র নিন্দা জানালেন পোপ   বর্ণবাদ কি ট্রাম্পের নতুন রাজনৈতিক কৌশল   সুপ্রিম কোর্টের বিচারক হতে চেয়েছিলেন জর্জ ফ্লয়েড   বিক্ষোভে বৃদ্ধকে পুলিশের ধাক্কা, উত্তপ্ত নিউ ইয়র্ক   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩০, আক্রান্ত ২৮২৮   চার হাসপাতালে ঘুরে বিনা চিকিৎসায় সিলেটে বিশিষ্ট ব্যবসায়ীর মৃত্যু   বিশ্বব্যাপী আক্রান্ত ৬৭ লাখ, মৃত তিন লাখ ৯৩ হাজার   লস এঞ্জেলেসে বন্দুক হামলায় নিহত ১   বর্ণবাদবিরোধী আন্দোলনে অংশ নিচ্ছে বাংলাদেশিরা   কৃষ্ণাঙ্গরা কি মানুষ না!   বর্ণবাদ দূরীকরণে সহায়তা দিচ্ছে ব্যাংক অব আমেরিকা   টেক্সাসের সান অ্যান্তিনিওতে পরিবারের ৬ জনের মৃতদেহ উদ্ধার   রক্তবর্ণ নদী, রাশিয়ায় জরুরি অবস্থা জারি   করোনায় একদিনে গেল আরও ৪৪ প্রাণ, আক্রান্ত ৫৯ হাজার ৬৫০   দেশে ১০ জেলায় বজ্রপাতে ২২ জনের মৃত্যু

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

এখন থেকে লস এঞ্জেলেসের যে কোন বাসিন্দা করোনা টেস্ট করাতে পারবে

টেস্ট করানোর ক্ষেত্রে পূর্বের সীমাবদ্ধতা তুলে নেন এলএ মেয়র

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৪-০৭ ১১:১৮:৩৯

ছবিঃ এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক:
এখন থেকে লস এঞ্জেলেসে বসবাসকারী যে কেউ প্রাণঘাতী করোনাভাইরাসের টেস্ট করাতে পারবে। অবশ্য এতোদিন প্রাণঘাতী এই ভাইরাসটি শনাক্তকরণের টেস্ট সীমিত পরিসরে করা হতো।

গতকাল সোমবার থেকে এই সীমাবদ্ধতার বিষয়টি তুলে নেন লস এঞ্জেলেস মেয়র এরিক গারসেট্টি। অবশ্য তিনি আগেই বলেছিলেন, টেস্ট এর এই কার্যক্রম পুরো লস এঞ্জেলেস জুড়ে বিস্তৃত করা হবে। সেই কথা রাখলেন নগরীর এই দায়িত্বশীল মেয়র। 

কাউন্টির জনস্বাস্থ্য পরিচালক বারবারা ফেরার জানান, গতকাল রবিবার পর্যন্ত কাউন্টি জুড়ে ৩২ হাজারের বেশি লোক প্রাণঘাতী করোনাভাইরাসের টেস্ট করেন। আর মোট এই সংখ্যার মধ্যে ১৪ শতাংশ মানুষের শরীরে ভাইরাসটির সংক্রমণ পাওয়া যায়। 

উল্লেখ্য, এতোদিন পর্যন্ত কাউন্টির করোনা সনাক্তকরণ টেস্ট কার্যক্রম সবচেয়ে ঝুঁকিপূর্ণ বাসিন্দাদের মধ্যে সীমাবদ্ধ ছিল। যাদের বয়স ৬৫ বা তার বেশি। 

সেইসাথে ডায়াবেটিস, হৃদরোগ, উচ্চ রক্তচাপ, দীর্ঘস্থায়ী ফুসফুসের রোগ বা মাঝারি থেকে গুরুতর হাঁপানিসহ নানাবিধ স্বাস্থ্য জটিলতায় থাকা ব্যক্তিদের এই সুবিধা প্রদান করা হচ্ছিল। 

পরীক্ষা করতে আগ্রহী যে কোনও ব্যক্তিকে প্রথমে স্ক্রিনিং ওয়েবসাইটে, coronavirus.lacity.org/testing. নিবন্ধন করতে হবে।

/এলএ বাংলা টাইমস/

এই খবরটি মোট পড়া হয়েছে ৯১১ বার

আপনার মন্তব্য