যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৪ অগাস্ট, ২০২০ ইং

|   ঢাকা - 03:14am

|   লন্ডন - 10:14pm

|   নিউইয়র্ক - 05:14pm

  সর্বশেষ :

  ৮ গোলে বার্সাকে উড়িয়ে দিল বায়ার্ন   ইসরায়েল-আমিরাত চুক্তিকে স্বাগত জানালো জাতিসংঘ   ভাড়াটিয়াদের অর্থ সহায়তা দেবে লস এঞ্জেলেস কাউন্টি   কমলা হ্যারিসের নাগরিকত্ব নিয়ে ট্রাম্পের সন্দেহ   জম্মু-কাশ্মীরে এবার দুই পুলিশকে গুলি করে হত্যা   আজ শোকাবহ ১৫ আগস্ট   গ্রিন কার্ডের জন্য সম্পত্তি তলব করতে পারবে ট্রাম্প প্রশাসন   ক্যালিফোর্নিয়ায় বন্ধ হয়ে যেতে পারে উবার!   ক্যালিফোর্নিয়ার ১৪ বছরের কিশোরী নিখোঁজ   বাইডেন-হ্যারিসের একত্রে নির্বাচনী প্রচার অভিযান শুরু   ইসরাইল ও আরব আমিরাতের মধ্যে ঐতিহাসিক শান্তিচুক্তি   যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরদের সংঘর্ষ, নিহত ৩   যুক্তরাষ্ট্রজুড়ে খুলে দেওয়া হচ্ছে 'এএমসি থিয়েটার'   বাড়ছে এঞ্জেলেস ন্যাশনাল ফরেস্টের দাবানল   যুক্তরাষ্ট্রে শিক্ষার্থীদের মধ্যে বাড়ছে করোনা সংক্রমণ

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

লস এঞ্জেলেস স্কুল পুলিশের ৩৫ শতাংশ বাজেট হ্রাস

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৭-০১ ১০:৩৪:০৫

এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক :

লস এঞ্জেলেস স্কুল পুলিশ বিভাগের ৩৫ শতাংশ বরাদ্ধ হ্রাস এবং ৬৫ জন অফিসারকে অব্যাহতি দেওয়া হয়েছে। স্কুল পুলিশ বিভাগের বিলুপ্তি ও বরাদ্ধ হ্রাসের দাবিতে চলমান আন্দোলনের প্রেক্ষিতে ২৫ মিলিয়ন ডলার বরাদ্ধ কমানো হয়েছে। মঙ্গলবার কাউন্টি শিক্ষা বোর্ড এই সিদ্ধান্ত নিয়েছে।  


পুলিশ বিভাগ থেকে হ্রাস করা অর্থ কৃষ্ণাঙ্গ শিক্ষার্থীদের প্রয়োজনে ব্যয় করা হবে। একই সাথে শিক্ষার্থী ও ক্যাম্পাসের নিরাপত্তা নিয়ে নতুন করে চিন্তা-ভাবনা করতে গঠন করা হবে একটি টাস্ক ফোর্স।  

এডুকেশন বোর্ড মেম্বার মনেকা গারসিয়া বলেন, ‘লস এঞ্জেলেস ইউনিফাইড নেতৃত্বে থাকবে। আমরা নিজস্ব আত্ম-নিয়ন্ত্রণে বিশ্বাসী। গোষ্ঠীগুলোর ক্ষমতানে সহয়তা করবো যেন তারা একে সহয়তা করতে পারে।  

৪-৩ ভোটে এডুকেশন বোর্ডে এই প্রস্তাব গৃহীত হয়। বোর্ড মেম্বার  গারসিয়া, জেকি গোল্ডবার্গ, নিক মেলভইন ও কেলি গনেজ এই প্রস্তাব সমর্থন করে ভোট প্রাদন করেন এবং বোর্ড প্রেসিডেন্ট রিচার্ড ভ্লাডোবেক, জর্জ ম্যাকনেনা ও স্কট স্ম্রেলসেন প্রস্তাবের বিরোধীতা করে ভোট দেন। এইদিকে স্কুল ও শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন দীর্ঘ দিন প্রশাসনে কাজ করা অবসর প্রাপ্ত কর্মকর্তারা। 

স্কুল ক্যাম্পাস থেকে পুলিশ বিভাগের বিলুপ্তি ও তাদের বাজেট হ্রাসের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছে ব্লাক লাফস মেটার। ‘ডিফান্ড দ্য পুলিশ’ আন্দোলনের প্রেক্ষিতেই লস এঞ্জেলেস এডুকেশন বোর্ড এই সিদ্ধান্ত নিলো।   

এলএ বাংলা টাইমস/এস/আর

এই খবরটি মোট পড়া হয়েছে ২৬৮ বার

আপনার মন্তব্য