যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১৪ অগাস্ট, ২০২০ ইং

|   ঢাকা - 01:58am

|   লন্ডন - 08:58pm

|   নিউইয়র্ক - 03:58pm

  সর্বশেষ :

  কমলা হ্যারিসের নাগরিকত্ব নিয়ে ট্রাম্পের সন্দেহ   জম্মু-কাশ্মীরে এবার দুই পুলিশকে গুলি করে হত্যা   আজ শোকাবহ ১৫ আগস্ট   গ্রিন কার্ডের জন্য সম্পত্তি তলব করতে পারবে ট্রাম্প প্রশাসন   ক্যালিফোর্নিয়ায় বন্ধ হয়ে যেতে পারে উবার!   ক্যালিফোর্নিয়ার ১৪ বছরের কিশোরী নিখোঁজ   বাইডেন-হ্যারিসের একত্রে নির্বাচনী প্রচার অভিযান শুরু   ইসরাইল ও আরব আমিরাতের মধ্যে ঐতিহাসিক শান্তিচুক্তি   যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে কিশোরদের সংঘর্ষ, নিহত ৩   যুক্তরাষ্ট্রজুড়ে খুলে দেওয়া হচ্ছে 'এএমসি থিয়েটার'   বাড়ছে এঞ্জেলেস ন্যাশনাল ফরেস্টের দাবানল   যুক্তরাষ্ট্রে শিক্ষার্থীদের মধ্যে বাড়ছে করোনা সংক্রমণ   নিউইয়র্ক বাংলাদেশ প্রেসক্লাবের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত   মৃত্যুহার কম হওয়াতেই করোনা ব্রিফিং বন্ধ হয়েছে : স্বাস্থ্যমন্ত্রী   দেশে আজও করোনায় ৪৪ জনের মৃত্যু

মূল পাতা   >>   লস এঞ্জেলেস

ভিন্নরকম আয়োজনে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস

নিজস্ব প্রতিবেদক

 প্রকাশিত: ২০২০-০৭-০৪ ১৩:৩৮:৪৩

এলএ বাংলা টাইমস

নিজস্ব প্রতিবেদক :

যুক্তরাষ্ট্রের জাতীয় দিবস ৪ জুলাই। বিশেষ এই দিনটি প্রতিবছরই পালিত হয়ে থাকে নানান উৎসব আয়োজনে। এবছর তার ব্যতিক্রম। তারপরও লাখ লাখ আমেরিকান নাগরিক রীতি-রেওয়াজ ও ঐতিহ্যের মধ্যে দিয়ে ৪ জুলাই দিনটি উৎযাপন করছে।

ব্রিটেন থেকে ১৭৭৬ সালে মুক্তির এই দিনটি প্রত্যেকটি আমেরিকানের জন্যই বিশেষ দিন। তবে এবছর থাকছে না তেমন কোনো আয়োজনই। নেই বাৎসরিক কোনো প্যারেড আয়োজন। কিছু কিছু আয়োজক জনসমাগম না করেই আতশবাজির আয়োজন করেছে। সঙ্গে বিশেষ এই দিনটিতে আয়োজন করা হয়েছে কিছু ভার্চুয়াল অনুষ্ঠানের। যেন সবাই ঘরে বসেই নিরাপদে আমেরিকার স্বাধীনতা দিবসের উৎসব উৎযাপন করতে পারে। বেশ কিছু রাজ্যে বন্ধ রাখা হয়েছে অনেক বার ও রেস্টুরেন্ট।

যুক্তরাষ্ট্রতবে এমন পরিস্থিতিতে সমালোচনার মুখেও ৪ জুলাইয়ের জন্য উদযাপন অনুষ্ঠান আয়োজন করেছেন মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প। মাউন্ট রুশমোরে বক্তৃতা করার কথা রয়েছে তার। এর আগে তুলসায় বিপুল জনসমাগমে প্রচারণা র‌্যালির আয়োজন করে সমালোচনার মুখে পড়েন ট্রাম্প।

জুন ২৩ এর ওই র‌্যালির পরে সেখানে আক্রান্তের সংখ্যা আরো বেড়ে যায়।  ট্রাম্প প্রচারণারও ছয়জন করোনাভাইরাসে আক্রান্ত হন আর তুলসা র‌্যালিতে অংশ নেওয়া সিক্রেট সার্ভিসের কয়েক ডজন কর্মী এবং এজেন্টকে সেলফ কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

এল বাংলা টাইমস/এস/আর

এই খবরটি মোট পড়া হয়েছে ২০৪ বার

আপনার মন্তব্য