যুক্তরাষ্ট্রে আজ বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং

|   ঢাকা - 08:35pm

|   লন্ডন - 03:35pm

|   নিউইয়র্ক - 10:35am

  সর্বশেষ :

  মিয়ানমার কারও কথা শোনে না : পররাষ্ট্রমন্ত্রী   পরীক্ষা ছাড়া ভর্তিকে কেন্দ্র করে ঢাবিতে শিক্ষার্থীদের সঙ্গে ছাত্রলীগের হাতাহাতি   ১৮টি অমুসলিম উপাসনালয়ের অনুমোদন দিচ্ছে আরব আমিরাত   দেশে দুর্নীতি মহামারী আকার ধারণ করেছে : মওদুদ   লাইবেরিয়ায় ধর্মীয় স্কুলে আগুন, নিহত ৩০   ১৮ দিনেও খালেদা জিয়ার সাক্ষাৎ পাননি স্বজনরা, উদ্বেগ   নিউইয়র্কে ইন্টারন্যাশনাল সীরাত কনভেনশন শনিবার   নিউইয়র্কে বিয়ানীবাজার এডুকেশন এন্ড ডেভেলপমেন্ট ট্রাস্টের ক্রিকেট টুনার্মেন্ট সম্পন্ন   ওয়াশিংটন ডিসিতে শুদ্ধ উচ্চারণ ও আবৃত্তি সংগঠন ‘সমস্বর’-এর আত্মপ্রকাশ   বাফলা চ্যারিটির ফান্ড রাইজিং ডিনার রবিবার   দক্ষিণ কোরিয়ার রাজনীতিবিদরা মাথা ন্যাড়া করছেন   বিভিন্ন প্রতিষ্ঠানে আরো ভাগাভাগি হচ্ছে, গণমাধ্যমে আসছে না: আরেফিন সিদ্দিক   ‘জাবির অর্থ কেলেঙ্কারি ফাঁসকারী ছাত্রলীগ নেতারা হুমকির সম্মুখীন’   খালেদা কিছুই দেননি, হাসিনা আমাদের সম্মানিত করেছেন: আল্লামা শফী   রাখাইনে আরও ৬ লাখ রোহিঙ্গা গণহত্যার চরম ঝুঁকিতে : জাতিসংঘ

মূল পাতা   >>   স্বদেশ

উত্তাল ঢাবি, ভিপি পদ না পাওয়ায় ভোট বাতিল দাবি ছাত্রলীগেরও

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৩-১২ ০১:৪১:০৬

নিউজ ডেস্ক: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনে নানা অনিয়মের অভিযোগ তুলে সোমবার দুপুরেই ভোট বর্জন করেন ক্ষমতাসীন ছাত্রলীগ ছাড়া সব প্যানেলের প্রার্থীরা।

তারা মঙ্গলবার থেকে বিশ্ববিদ্যালয়ে ধর্মঘট কর্মসূচিও ঘোষণা করেন।

এরই মধ্যে রাতে ফলাফল ঘোষণার পর বিক্ষোভে ফেটে পড়েন ছাত্রলীগের নেতাকর্মীরা। ভিপি পদে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন পরাজিত হওয়ার পর তারাও এই ফল প্রত্যাখ্যান করে ভোট বাতিল দাবি করেছেন।

কোটা সংস্কার আন্দোলনের নেতৃত্বে থাকা সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক নুরুল হক নূর ভিপি পদে শোভনের চেয়ে ১ হাজার ৯৩৩ ভোট বেশি পেয়ে নির্বাচিত হয়েছেন। নূর পেয়েছেন ১১ হাজার ৬২ ভোট। তার প্রতিদ্বন্দ্বী শোভন পেয়েছেন ৯ হাজার ১২৯ ভোট।

নূরকে ভিপি ঘোষণার পরই সিনেট ভবনের অডিটোরিয়ামে নির্বাচনকে প্রহসন আখ্যা দিয়ে তা বাতিলের দাবি জানান ছাত্রলীগের নেতাকর্মীরা।

রাত সাড়ে ৩টা থেকে দেড় ঘণ্টা তারা সিনেট ভবনেই ভিসি অধ্যাপক ড. আখতারুজ্জামানকে অবরুদ্ধ করে রাখেন। ভোরে তাকে উদ্ধার করে বাসভবনে পৌঁছে দিয়েছে পুলিশ।

এরপর ভোর থেকে বিভিন্ন হল থেকে দলে দলে ছাত্রলীগের নেতাকর্মীরা জড়ো হয়ে ভিসির বাসবভনের সামনে অবস্থান নেন। সেখানেই তারা বিক্ষোভ করছেন। সড়কে টায়ার জ্বালিয়ে বিভিন্ন স্লোগান দিচ্ছেন নেতাকর্মীরা। পুলিশ ক্যাম্পাসে সতর্ক অবস্থানে রয়েছে।

ছাত্রলীগের অভিযোগ, কোটা আন্দোলনের নেতা নূর ছাত্রশিবিরের কর্মী। প্রশাসন ভারসাম্য আনার জন্য শিক্ষার্থীদের ভোট ম্যানুপুলেট করে তাকে বিজয়ী ঘোষণা করেছে।

ছাত্রলীগের নেতাকর্মীরা ক্যাম্পাস এলাকায় সব গাড়ি আটকে দিয়েছেন। এতে করে হঠাৎ করেই এই রুটে চলাচলকারীরা বিপাকে পড়েছেন। ক্যাম্পাসে অবস্থিত উদয়ন ও ইউনিভার্সিটি ল্যাবরেটরি স্কুলের শিক্ষার্থী ও অভিভাবকরাও ভোগান্তির শিকার হয়েছেন। বাধ্য হয়ে উদয়ন স্কুল কর্তৃপক্ষ ছুটি ঘোষণা করেছে।

অবস্থান কর্মসূচিতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক ও নবনির্বাচিত জিএস গোলাম রাব্বানী বলেন, ‘নূর ছাত্রশিবির। আমরা তাকে ভিপি হিসেবে মেনে নেব না। আমরা এই ফল মানি না। আবার নির্বাচন দিতে হবে। নূরকে বিশ্ববিদ্যালয় থেকে বহিষ্কার করতে হেব।’

এলএবাংলাটাইমস/এন/এলআরটি

এই খবরটি মোট পড়া হয়েছে ৬৫৩ বার

আপনার মন্তব্য