যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ১৭ Jun, ২০১৯ ইং

|   ঢাকা - 11:32pm

|   লন্ডন - 06:32pm

|   নিউইয়র্ক - 01:32pm

  সর্বশেষ :

  নিউজিল্যান্ডে উড়োজাহাজের সংঘর্ষে ২ পাইলট নিহত   কী কথা হলো মোদি-ইমরানের?   ঢাকায় বস্তিতে সাড়ে ৬ লাখ মানুষের বাস   দুর্ঘটনায় মৃত্যু নয়, সীমান্তে বাংলাদেশিদের হত্যা করা হয় : মির্জা ফখরুল   উজবেকিস্তান পৌঁছেছেন রাষ্ট্রপতি   মোহাম্মদ বিন সালমানের বোন ফ্রান্সে বিচারের মুখোমুখি   ‘ইমরান খান ধর্মের প্রতি আন্তরিক’   দুর্নীতি ও অর্থ পাচার নিয়ে সংসদে পাল্টাপাল্টি অভিযোগ   প্রধানমন্ত্রীর বক্তব্যে বাবুনগরীর প্রতিবাদ   চট্টগ্রামে ১০ হাজার ইয়াবাসহ পুলিশের এসআই আটক   নিজেকে নির্দোষ দাবি করলেন ক্রাইস্টচার্চে হামলাকারী   ওমান উপসাগরে ট্যাংকারে হামলায় ইরান দায়ী: মার্কিন সামরিক বাহিনী   আবারও সৌদি বিমানবন্দরে হুতিদের হামলা   ঋণনির্ভর বাজেট জনগণের পকেট কাটবে: ফখরুল   প্রয়োজনেই বড় বাজেট: প্রধানমন্ত্রী

মূল পাতা   >>   স্বদেশ

খালেদার মুক্তির সঙ্গে সংসদে যোগ দেয়ার সম্পর্ক নেই : ফখরুল

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৫-২৪ ১৪:৫৯:১৮

নিউজ ডেস্ক: কারাবন্দি খালেদা জিয়ার মুক্তির দাবির সঙ্গে বিএনপির সংসদে যোগ দেয়া বা পদত্যাগের কোনো সম্পর্ক নেই বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার দুপুরে গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

চলতি মাসের ১৫ তারিখ চিকিৎসার জন্য সস্ত্রীক থাইল্যান্ডের রাজধানী ব্যাংকক যান ফখরুল। গতকাল বুধবার দেশে ফিরে আজ খালেদা জিয়ার স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে সংবাদ সম্মেলন করলেন তিনি।

সংবাদ সম্মেলনে খালেদার স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ের বাইরে অন্য কোনো প্রশ্ন না করার জন্য সাংবাদিকদের প্রতি অনুরোধ জানান ফখরুল।

কিন্তু সাংবাদিকরা সংসদে বিএনপির যোগ দেয়া সংক্রান্তে খালেদাকে জড়িয়ে একটি প্রশ্ন করেন।

তারা তুলে ধরেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনের ফলাফল প্রত্যাখ্যান করে সংসদে যোগ না দিতে দল সিদ্ধান্ত নিলেও পরবর্তীতে নির্বাচিতরা শপথ নেন। ওই সময় একটা গুঞ্জন ছিল সংসদে যোগ দেয়ার বিনিময়ে খালেদা জিয়া মুক্তি পাবেন। কিন্তু তা শেষ পর্যন্ত হয়নি।

‘এখন খালেদার মুক্তির জন্য সংসদ থেকে পদত্যাগ করবেন কি না’,- জানতে চাইলে বিএনপি মহাসচিব বলেন, ‘খালেদা জিয়ার মুক্তি দাবির সঙ্গে এ বিষয়ের কোনো সম্পর্ক নেই।’

খালেদা জিয়ার শারীরিক অবস্থার অবনতি হয়েছে দাবি করে দলের পক্ষ থেকে গভীর উদ্বেগ প্রকাশ করেন ফখরুল।

‘জামিনযোগ্য মামলায় জামিন না দিয়ে বিনাচিকিৎসায় খালেদা জিয়াকে ধীরে ধীরে মৃত্যুর দিকে ঠেলে দিচ্ছে সরকার’, এমন অভিযোগ করে বিএনপি মহাসচিব বলেন, ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা খুব খারাপ, যে কোনো মুহূর্তে তার বড় ধরনের দুর্ঘটনা ঘটতে পারে। তিনি সাহায্য ছাড়া বিছানা থেকে উঠতে পারেন না।’

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে তাকে যে জায়গায় রাখা হয়েছে তা তার জন্য পর্যাপ্ত নয় বলেও দাবি করেন ফখরুল।

সুচিকিৎসার জন্য খালেদা জিয়ার আশু মুক্তি দাবি করেন তিনি।

খালেদা জিয়ার সঙ্গে তার স্বজন ও দলীয় নেতাদের নিয়ম অনুযায়ী দেখা করতে দেয়া হচ্ছে না অভিযোগ করে ফখরুল বলেন, ‘বেগম খালেদা জিয়া মহান মুক্তিযুদ্ধে প্রথম নির্যাতিতা। তিনি একজন মুক্তিযোদ্ধাও। তার সঙ্গে যেটা করা হচ্ছে তা অগণতান্ত্রিক, আইনবিরোধী ও মানবাধিকার লঙ্ঘন।

খালেদার সুচিকিৎসার জন্য প্যারোলের আবেদন করা হবে কি না এমন প্রশ্নে তিনি বলেন, তিনি আইনগতভাবেই মুক্তি পাবেন।

বগুড়া-৬ আসনের উপনির্বাচন নিয়ে দলের সিদ্ধান্ত জানতে চাইলে ফখরুল বলেন, আমি ছিলাম না, গতকাল দেশে ফিরে গণমাধ্যমে দেখেছি।

সংবাদ সম্মেলনে দলের স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, আমীর খসরু মাহমুদ চৌধুরী, ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

এই খবরটি মোট পড়া হয়েছে ৭৫ বার

আপনার মন্তব্য