যুক্তরাষ্ট্রে আজ রবিবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২০ ইং

|   ঢাকা - 05:45am

|   লন্ডন - 11:45pm

|   নিউইয়র্ক - 06:45pm

  সর্বশেষ :

  মাতৃভাষায় ভাব প্রকাশ আল্লাহর অন্যতম নেয়ামত   ঢাকায় আবারও ডেঙ্গুর আশংকা, ১১ এলাকা ঝুঁকিপূর্ণ   কাদের-ফখরুলের সেই আলোচিত ফোনালাপ ফাঁস   অ্যান্ড্রয়েড ১১ সংস্করণে ওয়ান-টাইম লোকেশন অ্যাকসেস   পুতিন, ম্যার্কেল ও ম্যাক্রোঁর সঙ্গে বসছেন এরদোয়ান   ‘বাহুবলি ২’ সিনেমায় ডোনাল্ড ট্রাম্প!   ওজন কমাতে স্বাস্থ্যকর বাঁধাকপির স্যুপ   বয়সে নয়, মানসিক চাপেও চুল পাকে   খালেদা জিয়ার পরবর্তী জামিন শুনানি বৃহস্পতিবার   ঘুমালেই পাবেন লাখ টাকা পারিশ্রমিক!   শিল্পা শেঠির প্রতীক্ষার অবসান   শিল্পা শেঠির প্রতীক্ষার অবসান   তামিমের ১৩০০০   শেখ হাসিনার প্রশংসা করে অ্যাঞ্জেলিনা জোলির চিঠি   করোনাভাইরাস রোধে ইতালিতে বিশেষ পদক্ষেপ

মূল পাতা   >>   নিউইয়র্ক

সাইফুর রহমান তাঁর কর্মের জন্য গণমানুষের অন্তরে বেঁচে থাকবেন: নিউইয়র্কে স্মরণ সভায় বক্তারা

রশীদ আহমদ, নিউইয়র্ক থেকে: , নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৯-০৯-১৬ ১৪:২৬:১৫

রশীদ আহমদ, নিউইয়র্ক থেকে: : নিউইয়র্কে মরহুম এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ কর্তৃক আয়োজিত এক স্মরণ সভায় বক্তাগন বলেছেন,মরহুম এম সাইফুর রহমান তাঁর ভালো কর্মের জন্য গণমানুষের অন্তরে বেঁচে থাকবেন অনন্তকাল।বাংলাদেশ সরকারের সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী,বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম,জাতীয় স্থায়ী কমিটির অন্যতম সদস্য, মরহুম এম সাইফুর রহমানের দশম মৃত্যু বার্ষিকী উপলক্ষে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের পালকি পার্টি সেন্টারে এই স্মরণ সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয় ।

 গত ১৫ই সেপ্টেম্বর রোববার রাত নয়টায় সংগঠনের সহ সভাপতি চৌধুরী সালেহ আহমদের সভাপতিত্বে ও সেক্রেটারি আহবাব চৌধুরী খোকনের সাবলীল পরিচালনায় অনুষ্টিত উক্ত অনুষ্টানে প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম। বিশেষ অতিথি ছিলেন বিএনপির কেন্দ্রীয় সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদিকা  বেবী নাজনিন, বিএনপি নেত্রী ফাতেমা সালাম,টাইম টিভির সিইও আবু তাহের,  যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আব্দুল লতিফ সম্রাট,সাবেক সাধারণ সম্পাদক, জিল্লুর রহমান জিল্লু, কমিউনিটি নেতা মনজুর আহমদ চৌধুরী,জালালাবাদ এসোসিয়েশনের প্রাক্তন সভাপতি বদরুন নাহার খান মিতা,যুক্তরাষ্ট্র যুবদলের সাধারণ সম্পাদক আবু সাইদ আহমদ,এবাদ চৌধুরী,বাসেত রহমান,আমানত হোসেন আমান,জাবেদ উদ্দীন, সাংবাদিক এমদাদ চৌধুরী দিপু, এমদাদ রহমান তরফদার ও হাফিজ শাহবাজ প্রমুখ।এছাড়াও আরো উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সিনিয়র সহ সভাপতি গিয়াস আহমদ,বিএনপি নেতা এম আর চৌধুরী, সিলেট মহানগর ছাত্রদল নেতা বুরহান উদ্দিন ও ইফতেখার আহমেদ হেলালসহ প্রমূখ।

সভায় প্রধান অতিথির বক্তব্যে বিএনপির কেন্দ্রীয় নেতা আব্দুস সালাম বলেন,এম সাইফুর রহমান দেশের এক দূর্যোগময় মুহুর্তে দেশের অর্থনীতির হাল ধরেছিলেন এবং তাঁর দক্ষ ব্যবস্থাপনায় বাংলাদেশ তলা বিহীন জুড়ির অপবাদ গুছিয়ে একটি স্বয়ংসম্পূর্ণ ও সমৃদ্ধ বাংলাদেশে পরিণত হয়েছিলো।সাইফুর রহমান অসম্ভব দেশপ্রেমিক ও বুদ্ধিমত্তার সম্পূর্ণ একজন সাহসী মানুষ ছিলেন।তাঁর বিচক্ষণতার দরুন তাঁর সময় ব্যাংক ডাকাতি,রাহাজানি ও লুটপাট হয়নি।
তিনি আরো বলেন,দেশের কোটি কোটি টাকা আজ বিদেশে পাচার হচ্ছে,লুটপাট হচ্ছে। বাংলাদেশ নামক ভূখণ্ডের প্রতিটি সেক্টরে আজ দুর্নীতির সয়লাব।যদি এম.সাইফুর রহমান আজ বেঁচে থাকতেন,তাহলে দেশের এই চরম অবস্থা হতো না।সভায় সাইফুর রহমানের বিদেহী আত্নার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন নিউইয়র্কের বিএমএমসিসি ইসলামিক স্কুলের প্রিন্সিপাল মাওলানা রশীদ আহমদ।

এই খবরটি মোট পড়া হয়েছে ৩৭০ বার

আপনার মন্তব্য