যুক্তরাষ্ট্রে আজ সোমবার, ২১ সেপ্টেম্বর, ২০২০ ইং

|   ঢাকা - 09:42am

|   লন্ডন - 04:42am

|   নিউইয়র্ক - 11:42pm

ব্রেকিং নিউজ >>   ঢাকায় ভিপি নুর আটক

  সর্বশেষ :

  টেক্সাসে বিমান বিধ্বস্ত হয়ে চারজনের মৃত্যু   করোনা মোকাবেলায় নিজেকে 'এ প্লাস' দিলেন ট্রাম্প!   ওহাইও থেকে নিখোঁজ ৩৫ কিশোরী উদ্ধার   যুক্তরাষ্ট্রে টিকটকের চুক্তি নিয়ে পরিস্থিতি ধোঁয়াশা   নতুন বিচারপতি হতে পারেন এমি কোনি ব্যারেট   বেকার ভাতার আবেদন বেড়েছে ক্যালিফোর্নিয়ায়   ট্রাম্পকে বিষ মাখানো চিঠি, সন্দেহভাজন নারী গ্রেফতার   স্বাস্থ্যে অধিদপ্তরের সেই গাড়িচালক ১৪ দিনের রিমান্ডে   ঢাকায় ভিপি নুর আটক   মহামারী হেলাফেলা আত্মঘাতী   আহমদ শফী (রহ:) ছিলেন সর্বজন শ্রদ্ধয় বুজর্গ ও উলামায়ে কেরামের সিপাহসালার: নিউইয়র্কে দুআ মাহফিলে বক্তারা   জাতিসংঘের সদস্যপদ লাভের ৪৬ বছর পূর্তি: যুক্তরাষ্ট্র আ. লীগের আনন্দ সমাবেশ   কবিতা   সব ধরনের রোগীরাই পোস্ট কোভিড-১৯ সিনড্রোমে ভুগছেন   করোনায় ভেষজ চিকিৎসার প্রটোকল অনুমোদন দিল ডব্লিউএইচও

মূল পাতা   >>   নিউইয়র্ক

ভেনেজুয়েলায় মার্কিন গোয়েন্দা আটক

এলএ বাংলা ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৯-১৩ ১৭:০৩:৫১

মার্কিন গোয়েন্দা আটকের ঘোষণা দেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট

এলএ বাংলা ডেস্ক: ভেনেজুয়েলার সবচেয়ে বড় তেল পরিশোধন কেন্দ্র অঞ্চল থেকে এক মার্কিন গোয়েন্দাকে আটক করেছে ভেনেজুয়েলার ন্যাশনাল গার্ড। 

রবিবার (১৩ আগস্ট) ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো গণমাধ্যমে এই সংবাদ প্রকাশ করেন। 

নিকোলাস মাদুরো স্থানীয় গণমাধ্যমে জানান, জন হিথ ম্যাথিউ নামের ইউএস এর প্রাক্তন এক মেরিন সদস্যকে আটক করেছে ভেনেজুয়েলার ন্যাশনাল গার্ড। দেশটির তেল পরিশোধন কেন্দ্রে গোয়েন্দাবৃত্তির দায়ে তাকে ফ্যালকন আর জুলিয়া স্টেটের মাঝামাঝি অঞ্চ থেকে আটক করা হয়। এর সময় তার সাথে আরো দুই স্থানীয় বাসিন্দা ছিলো। 

স্থানীয় এক গণমাধ্যম সূত্র জানায়, আটক প্রাক্তন ইউএস মেরিনের কাছ থেকে একটি স্যাটেলাইট ফোন, মোবাইল ফোন ও ক্রেডিট কার্ড উদ্ধার করা হয়েছে। এর আগে ইরাক যুদ্ধে অংশ নিয়েছিলো এই মার্কিনী চর। 

তবে এই বিষয়ে হোয়াইট হাউজ কোনো মন্তব্য করা থেকে বিরত রয়েছে। এছাড়াও ভেনেজুয়েলার ইনফরমেশন মিনিস্ট্রিও এই বিষয়টি নিয়ে কোনো তথ্য প্রকাশ করেনি। 

তবে ভেনেজুয়েলার প্রেসিডেন্ট জানান, আটক ইউএস গোয়েন্দার কাছ থেকে স্পেশালাইজড অস্ত্র ও মোটা অংকের ডলার উদ্ধার করা হয়েছে। আটক ইউএস নাগরিক যে একজন মার্কিনি চর, এই বিষয়ে অকাট্য ছবি ও দলিল রয়েছে বলেও নিশ্চিত করেছেন প্রেসিডেন্ট৷ 

এর আগে, ভেনেজুয়েলার সর্ববৃহৎ দুইটি তেল পরিশোধন কেন্দ্রে বিভ্রাট দেখা দিলে সমালোচনার মুখে পড়ে দেশটির সরকার। এবার ভেনেজুয়েলার প্রেসিডেন্ট দাবি করেন, এসব গোলাযোগের জন্য ইউএস গোয়েন্দারাই দায়ী। 


এলএবাংলাটাইমস/ওএম 

এই খবরটি মোট পড়া হয়েছে ১০০ বার

আপনার মন্তব্য