যুক্তরাষ্ট্রে আজ শনিবার, ২৪ অগাস্ট, ২০১৯ ইং

|   ঢাকা - 08:37pm

|   লন্ডন - 03:37pm

|   নিউইয়র্ক - 10:37am

  সর্বশেষ :

  একাদশ সংসদ নির্বাচন নৈতিকতার ধ্স নামিয়ে দিয়েছে : আম্বিয়া   ২৪ আগস্ট প্রবাসী সাংবাদিক বিশ্বজিৎ দে বাবলুর জন্মদিন   সুনামগঞ্জ জেলা সমাজকল্যাণ সমিতি, যুক্তরাষ্ট্র’-এর ‘বার্ষিক মিলন-উৎসব ও বনভোজন অনুষ্ঠিত   আমাজনে আগুন : ব্রাজিলের ওপর নিষেধাজ্ঞার হুমকি ইউরোপের   ফেসবুকে অপপ্রচারে থানায় জিডি করলেন লন্ডন প্রবাসী লেখক-সাংবাদিক আনোয়ার শাহজাহান   সৌদি আরবে সড়ক দুর্ঘটনায় ৪ বাংলাদেশী নিহত   চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে মাদক ব্যবসা, খুন সবই হয়   নিউইয়র্কে মিস নেপাল প্রতিযোগিতার বিচারক হলেন ইঞ্জিনিয়ার হানিপ   কাশ্মীর নিয়ে জার্মান চ্যান্সেলরের সঙ্গে কথা বললেন ইমরান খান   রাশিদা-ইলহান নিষিদ্ধ: ইসরাইল যাবেন না মার্কিন নারীবাদীরা   প্রবাসে কমিউনিটির চিন্তায় ও মননে সকল বাংলাদেশিরা এক এবং অভিন্ন   রোহিঙ্গা প্রত্যাবাসনে সরকার ব্যর্থ: রিজভী   রোহিঙ্গাদের ফেরত পাঠাতে শক্ত অবস্থানে যাবে বাংলাদেশ   আমাজনে আগুন: বাণিজ্য চুক্তি বন্ধের হুমকি ফ্রান্স-আয়ারল্যান্ডের   ধর্ম বা বিশ্বাসের কারণে সহিংসতার শিকার ব্যক্তিদের স্মরণে আন্তর্জাতিক দিবসের বিবৃতি

মূল পাতা   >>   টুকিটাকি

শূন্যে ভাসছে পানির কল, পড়ছে পানিও!

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০১৮-১০-২৬ ১১:১০:৫৭

নিউজ ডেস্ক: কোনো পাইপ নেই, অথচ কল থেকে অবিরাম পানি পড়ে চলেছে! কলের মুখ হাওয়ায় ভাসছে, তা থেকে অঝোর ধারায় পানি পড়েই চলেছে। আশ্চর্য হলেও এ রকম কল আমেরিকা, কানাডা, স্পেন ও বেলজিয়ামের পার্কগুলিতে গেলেই দেখতে পাওয়া যাবে। পর্যটকদের কাছে বেশ আকর্ষণীয় এই ম্যাজিক কল।

অনেকের মনেই প্রশ্ন উঠবে এমনটা কী করে সম্ভব? কোনও অবলম্বন ছাড়াই কলগুলো কীভাবে দাঁড়িয়ে রয়েছে? আসলে এটা চোখের ভ্রম।

আসল বিষয়টা হল, বিশাল কলের মুখগুলো লম্বা কাচের নলের মাধ্যমে যুক্ত। স্বচ্ছ হওয়ায় কল থেকে পানি পড়ার কারণে দর্শকদের কাছে সেটা অদৃশ্য বলে মনে হয়। ওই কাচের নলটি পানির পাম্পের সঙ্গে যুক্ত। সেই পাম্প থেকে পানি ওই কাচের নল দিয়ে উপরের দিকে উঠে কলের মুখে ধাক্কা খেয়ে আবার নীচের দিকে নেমে আসে।

ফলে যারা এই ম্যাজিক কল দেখছেন তাঁদের মধ্যে একটা ভ্রম তৈরি হয়। মনে হয় কলগুলি যেন হাওয়ায় ভাসছে। এমন অদ্ভুত কল রয়েছে আমেরিকা, কানাডা, স্পেন ও বেলজিয়ামের পার্কগুলিতে।

এই খবরটি মোট পড়া হয়েছে ১০৪৪ বার

আপনার মন্তব্য

সর্বাধিক পঠিত