আপডেট :

        ধর্ষণ মামলায় হার্ভকে দোষী সাব্যস্ত করে ২০২০ সালে দেওয়া রায় বাতিল

        ইসরায়েলবিরোধী বিক্ষোভের জেরে স্নাতক অনুষ্ঠান বাতিল করল সাউদার্ন ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়

        ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট

        যুক্তরাষ্ট্রে বিশ্ববিদ্যালয়ে ইসরায়েলবিরোধী বিক্ষোভ দমনে মারমুখী পুলিশ

        ইসরায়েলবিরোধী বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র, গ্রেফতার শতাধিক

        পশ্চিম ভারত মহাসাগর অঞ্চলে মাদক পাচার এবং মাদকদ্রব্যের অপব্যবহার বিষয়ক মন্ত্রী পর্যায়ের সম্মেলনে

        গাজা উপকূলে অস্থায়ী বন্দর যুক্তরাষ্ট্রের !

        রেলের কর্মকর্তা-কর্মচারীদের ঢিলেঢালা পোশাক পরিধান করার নির্দেশ

        জাতীয় নেতা শেরে বাংলা এ কে ফজলুল হকের অবদান কখনোই ভুলবার নয়

        ৮৮ আসনে দুপুর পর্যন্ত কত ভোট পড়লো

        ২৬ জেলার ওপর তাপপ্রবাহ

        চুয়াডাঙ্গায় সর্বোচ্চ রেকর্ড ৪২.৭ ডিগ্রি তাপমাত্রা

        চুয়াডাঙ্গায় সর্বোচ্চ রেকর্ড ৪২.৭ ডিগ্রি তাপমাত্রা

        কেন্দ্রীয় কি ঋণখেলাপি ও অর্থপাচারের সুরক্ষা নিশ্চিতে কাজ করছে, প্রশ্ন টিআইবির

        ইসরায়েল বিরোধী বিক্ষোভে অংশ নেওয়ায় শিক্ষার্থী গ্রেপ্তার

        বিমান হামলায় নিহত এক নারীর গর্ভ থেকে প্রসব হওয়া সন্তানটি মারা গেছে

        ফেনীতে ডাকাতির প্রস্তুতিকালে কিশোর গ্যাং গ্রেফতার

        তাপ্প্রবাহে ভাঙল ৭৬ বছরের রেকর্ড

        তিন দিনের সফরে বর্তমানে চীনে রয়েছেন মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেন

        ভারতীয় দলে হার্দিক পাণ্ডিয়া ও বিরাট কোহলি নেই

তিন জেলায় ক্রসফায়ারে ৫ জন নিহত

তিন জেলায় ক্রসফায়ারে ৫ জন নিহত

খুলনা, চাঁদপুর ও গফরগাঁওয়ে বন্দুকযুদ্ধে ৫ জন নিহত হয়েছে। খুলনায় পুলিশ ও বনদস্যুদের মধ্যে বন্দুকযুদ্ধে সুন্দরবনের কালু বাহিনীর প্রধানসহ তিন বনদস্যু নিহত হয়েছে। এছাড়া চাঁদপুরে বন্দুকযুদ্ধে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছে। গফরগাঁওয়ে এক মাদক ব্যবসায়ীর গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল এ বন্দুকযুদ্ধের ঘটনাগুলো ঘটে।
চাঁদপুরে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৮ মাদক মামলার আসামি মো. ইউনুছ মিয়াজী ওরফে সুমন (৩৫) নিহত হয়েছে। এতে আহত হয়েছে ৫ পুলিশ সদস্য।
এরা হচ্ছেন: চাঁদপুর মডেল থানার উপপরিদর্শক হাবিবুর রহমান, অনুপ চক্রবর্তী, পলাশ বড়ুয়া, মফিজুল ইসলাম ও সহকারী উপ-পরিদর্শক মো. আনোয়ার হোসেন। ঘটনাস্থল থেকে পুলিশ, একটি দেশীয় তৈরি এলজি, ৬ রাউন্ডগুলি, ১০৩ পিচ ইয়াবা ট্যাবলেট, ২টি বড় ছোরা ও একটি চাপাটি উদ্ধার করে।
মঙ্গলবার রাত পৌনে ২টায় শহরের পুরাণ বাজার পূর্ব শ্রীরামদী স্টার আলকায়েদ জুট মিলস্‌ের দক্ষিণ পাশে বালুর মাঠে এ ঘটনা ঘটে। নিহত ইউনুছ পুরাণ বাজার মধ্যম শ্রীরামদী বউ বাজার এলাকার মিয়াজী বাড়ির মৃত আব্দুল মজিদ মিয়াজীর ছেলে। তার বিরুদ্ধে চাঁদপুর মডেল থানায় ৮টি মাদকের মামলা রয়েছে। সে মাদক ব্যবসা করে কয়েকটি বাড়ি করেছে ও কোটি টাকার মালিক হয়েছে বলে এলাকাবাসী জানিয়েছে।
চাঁদপুর মডেল থানা পুলিশ জানায়, মাদকের একটি বড় চালান লেন-দেন হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে পুলিশ ঘটনাস্থলে যায়। এ সময় পুলিশের অবস্থানের টের পেয়ে মাদক ব্যবসায়ী ও তাদের সহযোগিরা পুলিশের ওপর অতর্কিত হামলা চালায় ও গুলি নিক্ষেপ করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করলে ঘটনাস্থলে ইউনুছ গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয়। এ সময় বাকী ৪-৫ জন মাদক ব্যবসায়ীরা পালিয়ে যায়।
চাঁদপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ওয়ালী উল্যাহ ওলি জানান, ইউনুছকে আহত অবস্থায় উদ্ধার করে রাত আড়াইটায় চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত ২টা ৪০ মিনিটে মারা যায়।

ময়মনসিংহের গফরগাঁও চর কালিবাড়ি নামক স্থান থেকে পুলিশ গুলিবিদ্ধ অবস্থায় মানিক (৩২) নামের এক মাদক ব্যবসায়ীর লাশ উদ্ধার করেছে। মঙ্গলবার রাত সাড়ে চারটার দিকে গফরগাঁও থানা পুলিশ লাশটি উদ্ধার করে। এ সময় মানিক মিয়ার পকেটে ৪৯ পিস ইয়াবা পাওয়া গেছে। ঘটনাস্থল থেকে পুলিশ দুইটি চাপাতি ও গুলির খোসা উদ্ধার করে। নিহত মানিক মিয়ার বাড়ি উপজেলার চরমছলন্দ জিরাতি পাড়া গ্রামে, তার পিতার নাম মতিউর রহমান জগত। স্থানীয়রা জানায়, সেহরির সময় তারা গুলির শব্দ পায়। ভোর বেলায় লাশটি দেখতে পেয়ে থানা পুলিশকে খবর দেয়। পুলিশ এসে লাশটি উদ্ধার করে। নিহতের পরিবোরের দাবি, গত রোববার নিখোঁজ হন মানিক মিয়া। বিভিন্ন স্থানে খোঁজ করেও তার সন্ধান পাওয়া যায়নি।
গফরগাঁও থানা পুলিশ সূত্রে জানা গেছে, মানিক মিয়া উপজেলার শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদকের একাধিক মামলা আছে।

খুলনায় পুলিশ ও বনদস্যুদের মধ্যে বন্দুকযুদ্ধে সুন্দরবনের কালু বাহিনীর প্রধান আবু সাইদ ওরফে কালুসহ তিন বনদস্যু নিহত হয়েছে। এ সময় পুলিশের ৮ সদস্য আহত হয়েছে। বন্দুকযুদ্ধের পর অপহৃত চারজন জেলেকে উদ্ধার করেছে পুলিশ। নিহতরা হলো- সুন্দরবনের বনদস্যু কালু বাহিনীর প্রধান আবু সাইদ ওরফে কালু, আজগর আলী ও শহিদুল মল্লিক। গতকাল বুধবার বেলা ১১টার দিকে কয়রা উপজেলার মহেশ্বরীপুর ইউনিয়নের ময়দা পেশা এলাকায় এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি দোনলা বন্দুক, দুটি দেশি পিস্তল ও চার রাউন্ড গুলি উদ্ধার হয়েছে।
কয়রা থানার অফিসার ইনচার্জ (তদন্ত) মোস্তফা হাবিবুল্লাহ জানান, তিন দিন আগে কয়রা উপজেলা সদর এলাকার বীনাপানি ও তেঁতুলতলা গ্রামের বাসিন্দা সুন্দরবনের জেলে হাবিবুর ফকির, বাবু, ফরিদুল গাজী ও মজিবুর গাজীকে মুক্তিপণের দাবিতে সুন্দরবন থেকে অপহরণ করে বনদস্যু কালু বাহিনী। মুক্তিপণের দাবিতে অপহৃত জেলেদের নিয়ে কালু বাহিনী মহেশ্বরীপুরের ময়দা পেশা এলাকায় অবস্থান করছে। এমন খবর পেয়ে পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বনদস্যুরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে শুরু করে। পুলিশও পাল্টা গুলি চালায়। দুপুর ১২টার দিকে বনদস্যুদের পক্ষ থেকে গুলি ছোঁড়া বন্ধ হলে সেখানে তল্লাশি অভিযান শুরু করে পুলিশ। এ সময় তিন বনদস্যুর লাশ পড়ে থাকতে দেখা যায়।
ওসি জানান, বন্দুকযুদ্ধ চলাকালে কয়রা থানার এসআই আজম, কিশোর, সাইদ, এএসই মোস্তফা, কনস্টেবল কাইয়ুম ও আরিফসহ আট পুলিশ সদস্য আহত হন। তাদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
খুলনা জেলা বিশেষ শাখার অতিরিক্ত পুলিশ সুপার মো. আনিচুর রহমান জানান, কয়রা থানা পুলিশ ৫ জুন রাত ৮টায় সুন্দরবন থেকে বনদস্যুদের হাতে অপহৃত জেলে হাবিবুর, রাজু, সাবিদুল, মুজিবর গাজীদের উদ্ধারের জন্য রাতভর বিরামহীন অভিযান পরিচালনা করে ৬ই জুন সকাল ১০ ঘটিকায় জানতে পারে সুন্দরবনের কালু বাহিনী সুন্দরবনের অভ্যন্তরে কয়রা নদীর ময়দা ফ্যাসা নামক স্থানে অপহৃত জেলেদের আটকে রেখেছে। পুলিশ সকাল সাডে ১১টায় উক্ত ময়দা ফ্যসা খালে পৌঁছালে বনদস্যুরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। পুলিশ-বনদস্যু প্রায় ঘণ্টাব্যাপী বন্দুকযুদ্ধ শেষে ডাকাতদল পিছু হটে। পুলিশ বনের মধ্যে ধাওয়া করে গুলিবিদ্ধ অবস্থায় ডাকাত মো. আবু সাইদ মোড়ল ওরফে কালু, মো. আকবর আলী গাজী ও মো. শহিদুল মল্লিককে আটক করে। ডাকাতদের আস্তানা থেকে আহত অবস্থায় অপহৃত জেলে হাবিবুর, রাজু, সাবিদুল ও মজিবর গাজীকে উদ্ধার করে। ঘটনাস্থল তল্লাশি করে একটি ডাবল ব্যারেল বন্দুক ও ৩ রাউন্ড কার্তুজ, ২টি দেশি তৈরি পিস্তল ও ১ রাউন্ড পিস্তলের গুলি, ৫ রাউন্ড গুলির খোসা, ১টি কুড়াল, ১টি চাপাতি ও ১০-১২টি গরানের লাঠি এবং ডাকাতির কাজে ব্যবহৃত ১টি নৌকা উদ্ধার করে। পুলিশ গুলিবিদ্ধ ডাকাত ৩ জনসহ আহত পুলিশ সদস্য ও অপহৃত জেলেদের উদ্ধার পূর্বক নিকটবর্তী জায়গীর মহল স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।


এলএবাংলাটাইমস/এন/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত