Updates :

        যুক্তরাষ্ট্রের ৭১তম পররাষ্ট্রমন্ত্রী এন্টনি ব্লেংকেন

        লস এঞ্জেলেসে সীমিত আকারে খুলছে ব্যবসা প্রতিষ্ঠান

        ই-বিজনেস ম্যানেজমেন্ট: নতুন বিষয়, নতুন সম্ভাবনা

        যুক্তরাষ্ট্রে প্রথম মুসলিম নারী অ্যাটর্নি নিয়োগ

        লস এঞ্জেলেসে বিদ্যুতস্পৃষ্ট হয়ে বাবা-মেয়ের মৃত্যু

        আপনাদের কাছে দোয়ার আবেদন

        পুলিশি বাধা উপেক্ষা করে দিল্লিতে কৃষকদের ট্রাক্টর মিছিল

        যুক্তরাষ্ট্রের ইতিহাসে প্রথম নারী অর্থমন্ত্রী

        লস এঞ্জেলেসে বাবা-মাকে পিটিয়ে হত্যা, আটক ১

        ৭৫-এ পা রাখলেন মির্জা ফখরুল

        বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ১০ কোটি ছাড়িয়েছে

        তৃতীয় স্টিমুলাস চ্যাক কবে পাচ্ছেন বাসিন্দারা!

        ক্যালিফোর্নিয়ায় উঠে গেলো 'স্টে এট হোম' অর্ডার

        নতুন স্ট্রেইনের বিরুদ্ধে কার্যকরী মডার্নার টিকা: কর্তৃপক্ষ

        ট্রাম্পের আইনজীবীর বিরুদ্ধে বিলিয়ন ডলারের মানহানি মামলা!

        বিমান বিধ্বস্ত হয়ে ব্রাজিলের ৪ ফুটবলারসহ নিহত ৬

        মেজর মঞ্জুর হত্যা মামলায় এরশাদকে অব্যাহতি

        ১৮ মার্চ থেকে এবারের একুশে বইমেলা

        উইন্ডিজকে হোয়াইটওয়াশ করল বাংলাদেশ

        ক্যালিফোর্নিয়ায় নিয়ন্ত্রণে আসছে করোনা সংক্রমণ

অস্ত্রের দোকান খোলার অনুমতি দিলঃ লস এঞ্জেলেস শেরিফ

অস্ত্রের দোকান খোলার অনুমতি দিলঃ লস এঞ্জেলেস শেরিফ

ইন্টারনেট থেকে নেওয়া ছবি

অস্ত্রের দোকানগুলো পুরোপুরি বন্ধ না করে, আতঙ্ক দূর করতে বলেন শেরিফ


প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যেও অস্ত্রের দোকান খোলার অনুমতি দিল লস এঞ্জেলেস কাউন্টি শেরিফ অ্যালেক্স ভিলানুয়েভা।



অবশ্য তিনি কাউন্টিতে বন্দুকের দোকান বন্ধ করার পরিকল্পনাকে সমর্থন করছেন। সামাজিক দূরত্ব জোরদার করার বিষয়েও গুরুত্বারোপ করেন। অস্ত্রের দোকানগুলো পুরোপুরি বন্ধ না করে, আতঙ্ক দূর করতে বলেন। এবং এভাবে অস্ত্র বিক্রি কমিয়ে দেওয়ার বিষয়ে বেশি আগ্রহী তিনি।



মঙ্গলবার ভিলানুয়েভা বলেন, বন্দুকের দোকানগুলি সহ সামাজিক দূরত্বের নির্দেশনা অনুসরণ করছেন না। এমন কিছু অপ্রয়োজনীয় ব্যবসা বন্ধ করার দিকে তাকিয়ে আছেন তারা। কিন্তু প্রাণঘাতী করোনাভাইরাস মহামারী চলাকালীন উদ্বেগ আরও বেড়ে যায়। এতে করে অস্ত্রের দোকানগুলোর সামনে তৈরি হয় লম্বা লাইন।



কিন্তু পরের দিনেই তিনি ভিন্ন সুরে কথা বলেন। ভিলানুয়েভা স্বীকার করে নিল যে ‘সেকেন্ড এমেন্ডমেন্টে’র অধীনে ব্যক্তির সুরক্ষা ছাড়াও আইন প্রয়োগকারী কর্মীদের জন্য বন্দুক বিক্রয় প্রয়োজন।



এমন অন্যান্য ব্যবসার কথাও বলেন। যেমনঃ স্ট্রিপ ক্লাবগুলি সামাজিক দূরত্ব নির্দেশনা লঙ্ঘন করছে। তাই তাদেরও বন্ধ রাখার নির্দেশ দেওয়া হবে।



শেরিফ জেলব্যবস্থা জুড়ে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়ার ঝুঁকি হ্রাস করার জন্যও একটি ঘোষণা দিয়েছিলেন। বিভিন্ন মেয়াদে যে সমস্ত বন্দীর মেয়াদ ৩০ দিনের কম তাদের মুক্তি দেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ।  ভিলানুয়েভা জানায়, লস এঞ্জেলেস কাউন্টি জেল থেকে প্রায় ১ হাজার ৭০০ বন্দিকে মুক্তি দেওয়া হয়েছে।



করোনাভাইরাসের উদ্বেগ আরও বেড়ে যাওয়ার কারণে গত বেশ কয়েক সপ্তাহ ধরে লোকজন দেশব্যাপী অস্ত্র ও গোলাবারুদ সঞ্চয় করেছিল। সাউথ ক্যালিফোর্নিয়ার বেশ কয়েকটি দোকানে আকাশছোঁয়া মূল্যে বন্দুক বিক্রি হয়েছে।



মঙ্গলবারের এক সংবাদ সম্মেলনে ভিলানুয়েভা বলেন, “আমরা নির্দিষ্ট ব্যবসায়িদের কাছ থেকে অভিযোগ পেয়েছি যারা সামাজিক দূরত্বের প্রতি অনুগত নয়। তাদের মধ্যে অন্যতম হল বন্দুকের দোকান, নাইট ক্লাব, বার এবং স্ট্রিপ ক্লাব। কোনও ব্যবসা যখন তাদের অস্থায়ীভাবে বন্ধ করার আদেশ দেওয়া হবে তখন এটি স্পষ্টভাবেই হবে। ভিলানুয়েভা বলেছে যে, তারা আদেশ লঙ্ঘনের জন্য ব্যবসায়ের উদ্দেশ্যে কোনও উদ্ধৃতি জারি করেনি।



‘গান ইফেক্টস’ ও ‘ক্লাউড নাইন ফিশিংয়ে’র মালিক জানায়, সম্প্রতি তাদের অস্ত্র বিক্রি প্রায় দ্বিগুণ হয়েছে। অনেক অস্ত্র কিনতে আসা অনেক গ্রাহক এশীয়। কারোনাভাইরাস উদ্ভূত হওয়ার কারণে তাদের মধ্যে কিছু বর্ণবৈষম্যমূলক আচরণ হওয়ায় ভয়ে বন্দুক কিনছেন, বলে জানা যায়।



/এলএবাংলা টাইমস/

 

শেয়ার করুন

পাঠকের মতামত