আপডেট :

        নাইকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ আটজনের বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ

        রিজার্ভ চুরির সংবাদ, যা জানালো বাংলাদেশ ব্যাংক

        মার্কিন নিষেধাজ্ঞায় পড়তে পারে ভারত

        ডোনাল্ড লু’র সফরকে কেন্দ্র করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মানসিক অস্থিরতায় ভুগছেন

        ২০২৩ সালে বিশ্বে অভ্যন্তরীণ উদ্ধাস্তুর সংখ্যা বেড়ে রেকর্ড সাত কোটি ৫৯ লাখে পৌঁছেছে

        ৫ মাস বন্ধ থাকার পর হিলি স্থলবন্দর দিয়ে আবারও ভারত থেকে পেঁয়াজ আমদানি শুরু

        লস এঞ্জেলেসের ৬৬ অফিসারকে অব্যাহতি

        নুরুল হক নুরের নেতৃত্বাধীন গণ-অধিকার পরিষদের সঙ্গে বৈঠকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল

        ৯৬ বছরের প্রেমিকাকে বিয়ে করছেন ১০০ বছর বয়সী মার্কিন সেনা!

        ইসরায়েলকে যুক্তরাষ্ট্রের সমর্থনের প্রতিবাদে পদত্যাগ সাবেক ডিআইএ মেজরের

        আন্তবিশ্ববিদ্যালয় স্কোয়াশ টুর্নামেন্টে আইইউবির তিন পদক

        কলকাতায় প্রথমবার কাজী নজরুলের বায়োপিক, কবির চরিত্রে অভিনয় করছেন কে?

        বিশ্বে সংঘাতে রেকর্ড সাড়ে ৭ কোটি মানুষ উদ্বাস্তু হয়েছে

        রাজধানীর ব্যস্তময় নগরজীবনে যেন এক স্বস্তির নাম মেট্রোরেল

        চামড়াশিল্পকে টেকসই খাত হিসেবে এগিয়ে নিতে ইউরোপিয় ইউনিয়নের সহযোগিতায় একযোগে কাজ করছে তিনটি বেসরকারি সংস্থা

        রিজার্ভ ১৩ বিলিয়ন ডলার, আমদানির মানদণ্ডে শেষপ্রান্তে বাংলাদেশ

        রিজার্ভ ১৩ বিলিয়ন ডলার, আমদানির মানদণ্ডে শেষপ্রান্তে বাংলাদেশ

        অনুমোদনহীন পাঁচটি কোম্পানির ড্রিংকসের মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা

        বাংলাদেশে ঢুকে নারীদের লক্ষ্য করে গুলি ছুড়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী

        পাকিস্তান মুসলিম লিগ-নওয়াজের সভাপতির পদ ছেড়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী

ক্যালিফোর্ণিয়া বিএনপি'র ঈদ পুণর্মিলনী ও যৌথসভা-

ক্যালিফোর্ণিয়া বিএনপি'র ঈদ পুণর্মিলনী ও যৌথসভা-

লস এঞ্জেলেসে গত ২০ জুলাই সোমবার অনুষ্ঠিত হলো ক্যালিফোর্ণিয়া বিএনপি'র ঈদ পুণর্মিলনী ও যৌথসভা। এতে সভাপতিত্ব করেন ক্যালিফোর্ণিয়া বিএনপির সভাপতি মো. আ. বাছিত। মনোরম পরিবেশে বিভিন্ন নেতা-কর্মী ও দলীয় সমর্থক - শুভানুধ্যায়ী ও প্রবাসী কম্যুনিটির বেশ কয়েকজন জনপ্রিয় সাংস্কৃতিক ব্যক্তিত্ব, মিডিয়া ব্যক্তিত্ব উপস্হিত ছিলেন। সবাই একে অপরের সঙ্গে ঈদের শুভেচ্ছা, কুশলাদি বিনিময় করেন ও নৈশভোজে অংশ নেন।

যৌথসভার পরে, বিগত দিনের কর্মসুচীগুলি সফল করার জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে বক্তব্য রাখেন ক্যালিফোর্ণিয়া বিএনপির সভাপতি মো.আ.বাছিত। তিনি বলেন, জনগণের সমর্থনই বিএনপি'র মূল শক্তি। এজন্যই আমাদের সকল কর্মসুচী সফল হয়েছে, দলের ত্যাগী কর্মীদের আগামীতে নিশ্চয়ই মুল্যায়ন করা হবে। আগামী সেপ্টেম্বর মাসে দলের প্রতিষ্ঠাবার্ষিকী আসছে, এছাড়া আমরা সাধারণত এসময়ে বার্ষিক বনভোজনও করে থাকি। এজন্য আমরা দলীয় ফোরামে নিজেরদের ভেতর প্রস্তুতিমূলক কথা বলেছি। ঈদের ছুটির জন্য পরিবারের সঙ্গে শহরের বাইরে থাকায় কয়েকজন নেতা উপস্হিত থাকতে পারেননি। তিনি বলেন, দলের সিনিয়র সহ-সভাপতি মুর্শেদুল ইসলামকে 'আহবায়ক' ও যুগ্ম সম্পাদক বদরুল আলম চৌধুরী শিপলুকে 'সদস্য-সচিব' করে 'আয়োজক কমিটি' গঠিত হয়েছে, তারা কর্মীদের নিয়ে কাজ করছেন। আগামী আগষ্ট মাসের মাঝামাঝি আবার দলীয় ফোরামের বৈঠকের সিদ্ধান্ত হয়েছে। ইনশাল্লাহ শীঘ্রই আমরা বরাবরের মতো প্রেস ব্রিফিং করে আনুষ্ঠানিকভাবে কর্মসুচী ও স্হান জানানো হবে ও প্রচারণা শুরু হবে। তবে একটি সূত্রে জানা গেছে, আগামী ৬ সেপ্টেম্বর গ্রিফিথ পার্কে বিএনপি'র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠান আয়োজন করার সম্ভাবনা রয়েছে।

সভায় নেতৃবৃন্দগণ সম্প্রতি ঈদের দিন নামাযের সময় হবিগঞ্জে কারাগারে আটক বিএনপির নির্বাচিত মেয়র জি কে গাউছ-এর ছুরিকাহত হওয়ার ঘটনার এবং জাতীয়তাবাদী ছাত্রদলের কেন্দ্রীয় সভাপতি রাজিব আহসানকে আটকের তীব্র নিন্দা জানান ও ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, কারাগারেও মানুষ আজ নিরাপদ নয়, গাউছের জনপ্রিয়তার জন্য তাকে হত্যার উদ্দেশ্যে ছুরি মারা হয়েছে, আল্লাহর ইচ্ছায় সে প্রাণে বেঁচে গেছেন। রাজিব আহসানকে পরিকল্পিতভাবে আটক করা হয়েছে, তার সঙ্গে মাদক পাওয়া পুলিশি নাটক ছাড়া কিছুই নয়, সে বাবার কবর জিয়ারত শেষে ঢাকায় ফিরছিলো। অবৈধ আওয়ামী সরকার ও তার এজেন্টরা বিভিন্ন অপকৌশলে বিএনপিতে ভাঙন ধরানোর জন্য উঠেপরে লেগেছে। সারা দেশে নেতা-কর্মীদের হয়রানির যেন শেষ নেই, অনেক নেতাকর্মীরাই জেলে অথবা মামলার কারণে এবছর পরিবারের সাথে ঈদ করতে পারেননি। অবৈধ সরকারের এসব ষড়যন্ত্র কোনদিন সফল হবেনা। বেগম খালেদা জিয়ার নেতৃত্বে বিএনপি ভাঙা তো দূরের কথা বরং আরো শক্তিশালী হচ্ছে। যারা অতীতে দল ছেড়ে চলে গেছেন এখন তারাই আবার দলে ফিরে আসবে।

ক্যালিফোর্ণিয়া বিএনপির ঈদ পুণর্মিলনীতে উপস্হিত ছিলেন বিশিষ্ট কম্যুনিটি লিডার ও দলের সভাপতি মো. আবদুল বাছিত, সিনিয়র সহ-সভাপতি মুর্শেদুল ইসলাম, সহ-সভাপতি মাহবুবুর রহমান শাহীন, যুগ্ম-সম্পাদক বদরুল এ চৌধুরী শিপলু, সাবেক সাধারণ সম্পাদক ডাব্লিউ আমিন, সহ-সাংগঠনিক সম্পাদক মারুফ খান, যুব সম্পাদক লায়েক আহমেদ, প্রচার-প্রকাশনা সম্পাদক সৈয়দ নাসিরউদ্দিন জেবুল, বিএনপি নেতা মো. ইসলাম সহ বিভিন্ন কেন্দ্রীয় নেতৃবৃন্দগণ ছাড়া কয়েকজন নারী নেত্রীকেও দেখা গেছে এদিন।

লস এঞ্জেলেসের জনপ্রিয় রেষ্টুরেন্ট CardamomLA -তে অনুষ্ঠিত ক্যালিফোর্ণিয়া বিএনপি'র এ অনুষ্ঠানে উপস্হিত ছিলেন প্রবাসী কম্যুনিটির জনপ্রিয় সঙ্গীত তারকা সামি নোবেল এবং জনপ্রিয় নিউজ পোর্টাল LA Bangla Times (এল এ বাংলা টাইমসে)র প্রধান আবদুস সামাদ প্রমুখ,  এছাড়াও বিপুল সংখ্যক স্হানীয় বিএনপির নেতাকর্মীরা উপস্হিত ছিলেন।

শেয়ার করুন

পাঠকের মতামত