আপডেট :

        হবিগঞ্জে সংঘর্ষে নিহত ৩

        ইন্দোনেশিয়ান বউ নিয়ে হেলিকপ্টারে বাড়ি আসলেন

        ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের ৫৪ নম্বর ওয়ার্ডে বিনা মূল্যে চিকিৎসাসেবা

        কোথাও কিশোরের মৃত্যু, কোথাও শিশুরা গুলিবিদ্ধ

        সরকারি চাকরিতে বয়সসীমা ৩৫ বছর করার দাবিতে পুলিশের বাধার মুখে পড়েন আন্দোলনকারীরা

        সব ধর্মের স্বাধীনতা নিশ্চিত করেছেন জননেত্রী শেখ হাসিনা

        রেমিট্যান্স আয়ে বিশ্বে শীর্ষে ভারত, বাংলাদেশ থেকে এগিয়ে আছে পাকিস্তান

        সর্বনিম্ন ৩০ হাজার টাকা বেতনের দাবি জানিয়েছেন সরকারি কর্মচারীরা

        রাজশাহীর বাঘা উপজেলা পরিষদ নির্বাচন উপলক্ষে চেয়ারম্যান প্রার্থী রোকনুজ্জামান রিন্টুর পক্ষে সমাবেশ

        স্বর্ণের দাম প্রতি ভরিতে বেড়েছে ১ হাজার ৮৩১ টাকা

        এমভি আবদুল্লাহ ২৩ নাবিক নিয়ে বঙ্গোপসাগরে বাংলাদেশের জলসীমানায় পৌঁছেছে

        মোট মৃত্যুর প্রায় ৭০ শতাংশই ঘটে হার্ট অ্যাটাক, স্ট্রোক, ডায়াবেটিসসহ বিভিন্ন ধরনের অসংক্রামক রোগে

        আসন্ন কোপা আমেরিকার জন্য দল ঘোষণা করেছে ব্রাজিল

        ভারতের ছত্তিশগড় রাজ্যের বিজাপুর জেলায় নিরাপত্তা বাহিনী গুলিতে অন্তত ১২ জন

        কারাগারে ‘কাচ্চি ভাই’ রেস্তোরাঁর মালিক

        মোকতাদির চৌধুরী বললেন, ৭ মার্চের আগেই বঙ্গবন্ধু আমাদের পথনির্দেশ দিয়েছিলেন

        ছোট বোনকে নিয়ে শৈশবে ফিরে গেলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

        আগামী দিনে সংস্কৃতিতে আরও বেশি প্রচেষ্টা, সময়, শ্রম ও মেধা বিনিয়োগ করতে হবে

        যৌতুকের জন্য অন্তঃসত্ত্বা স্ত্রীকে পুড়িয়ে হত্যা, ভারতে পালিয়ে যাওয়ার চেষ্টা

        ইসরায়েলের প্রতিযোগীকে গানের প্রতিযোগিতায় অংশ নিতে দেওয়ায় সুইডেনের মালমোতে প্রতিবাদ

৩ দিনের রিহ্যাব হাউজিং ফেয়ার শুরু ১৪ নভেম্বর লস এঞ্জেলেসে

৩ দিনের রিহ্যাব হাউজিং ফেয়ার শুরু ১৪ নভেম্বর লস এঞ্জেলেসে

এই প্রথমবারের মত লস এঞ্জেলেসে হতে যাচ্ছে রিহ্যাব মেলা। আগামী ১৪ থেকে ১৬ নভেম্বর এ মেলা অনুষ্ঠিত হবে। ইতিমধ্যে মেলার প্রস্তুতি সম্পন্ন হয়েছে। টিভি, পত্রপত্রিকাসহ বিভিন্ন অনলাইনে রিহ্যাব মেলার প্রচার প্রচারণা চলছে। এসব গণমাধ্যমের সংবাদের ভিত্তিতে পশ্চিমউপকূলে প্রবাসী কমিউনিটির কাছে মেলার খবর পৌঁছে গেছে। প্রবাসীদের স্বপ্নের এই মেলায় বিভিন্ন রিয়েল স্টেট কোম্পানির স্টল থাকবে। রিয়েল স্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ-রিহ্যাব আয়োজিত এই আবাসন মেলায় অংশগ্রহণ করবে বাংলাদেশ থেকে আগত বিখ্যাত ও নির্ভরযোগ্য প্রতিষ্ঠিত ৪৩টি হাউজিং প্রতিষ্ঠান।
ইতোমধ্যে মেলার সংবাদ লস এঞ্জেলেস তথা ক্যালিফোর্নিয়া স্টেট ছাড়িয়ে এরিজোনা, নেভাদা স্টেটের প্রবাসীদের কাছেও পৌঁছে গেছে। এসব রাজ্যের বাংলাদেশি কমিউনিটি তাদের স্বপ্নের কল্পনাকে বাস্তবে রূপ দিতে মেলায় অংশ নেয়ার প্রস্তুতি নিচ্ছেন। আয়োজকরাও মেলার সব ধরনের প্রস্তুতি শেষ করেছেন।
টানা তিনদিনব্যাপী এই মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে লস এঞ্জেলেসের লিটল বাংলাদেশের অদূরে ভ্যালী ও লস এঞ্জেলেসের মানুষের খুব কাছাকাছি স্টুডিও সিটিতে ভাইন ল্যান্ডের উপর ও ১০১ ফ্রি ওয়ের পাশে অবস্থিত গারল্যান্ড হোটেলে। ইউনিভার্সাল স্টুডিওর পাশে অবস্থিত এই হোটেলের অডিটরিয়ামে ১৪ নভেম্বর শুক্রবার সকাল ১১টায় রিহ্যাব মেলার উদ্বোধন করবেন যুক্তরাষ্ট্রে বাংলাদেশের রাষ্ট্রদূত মোহাম্মদ জিয়াউদ্দিন। এতে সভাপতিত্ব করবেন রিহ্যাবের সভাপতি আলমগীর শামসুল আলামিন। মেলায় আগতদের গাড়ির জন্য থাকবে ফ্রি পার্কিং। প্লট, ফ্ল্যাট বুকিংয়ে থাকবে শতকরা ১০ থেকে ২০ ভাগ পর্যন্ত ছাড়। এছাড়া আগত দর্শকদের জন্য র‌্যাফেল ড্র-এর ব্যবস্থা থাকছে। এতে প্রথম পুরস্কার থাকবে বাংলাদেশের রিটার্ন টিকেট। দ্বিতীয় পুরস্কার হিসেবে থাকবে ডিজিটাল ফ্ল্যাট টিভি এবং তৃতীয় পুরস্কার থাকবে একটি আইফোন। 
১৫ নভেম্বর দুপুরে থাকবে শিশুদের জন্য চিত্রাঙ্কণ প্রতিযোগিতা। ১৬ নভেম্বর রিহ্যাব মেলার শেষ দিন। ইতিমধ্যে রিহ্যাব মেলাকে সাফল্যমন্ডিত করে তোলার জন্য লস এঞ্জেলেসে এসে পৌঁছেছেন রিহ্যাবের যুগ্ম সম্পাদক, মেলার কো-চেয়ারম্যান, আর্থ হোল্ডিংয়ের ম্যানেজিং ডিরেক্টর শাকিল কামাল চৌধুরী, কো-চেয়ারম্যান সারোয়ারদী ভুঁইয়া ও লস এঞ্জেলেস রিহ্যাব হাউজিং ফেয়ারের ইভেন্ট ম্যানেজমেন্টের কো-অর্ডিনেটর, ডিজিটাল ওয়ান মিডিয়া লিমিটেডের কর্ণধার জাকারিয়া মাসুদ জিকো।
স্থানীয় ইভেন্ট ম্যানেজমেন্টের কো-কোঅর্ডিনেটর হিসেবে কাজ করছেন বাংলাদেশ ইউএসএ নিউজ২৪.কম-এর প্রধান সম্পাদক ও আজকালের পশ্চিম উপকূলের প্রতিনিধি কাজী মশহুরুল হুদা ও কমিউনিটি লিডার মমিনুল হক বাচ্চু। মেলা চলবে প্রতিদিন সকাল ১১টা থেকে রাত ৯টা পর্যন্ত। 
রিহ্যাবের ভাইস প্রেসিডেন্ট লিয়াকত আলী ভুঁইয়া বলেন, ক্রেতা ও বিক্রেতার মধ্যে যোগসূত্র স্থাপনের উদ্দেশে এবার লস এঞ্জেলেসে রিহ্যাব ফেয়ারের আয়োজন করা হয়েছে। তিনি জানান, আগামী ১১ নভেম্বর দুপুর ১২টায় বাফলার অফিস কক্ষে এক প্রেস কনফারেন্স ও মধ্যাহ্নভোজের আয়োজন করা হয়েছে। সব গণমাধ্যম কর্মীদের সংবাদ সম্মেলনে উপস্থিত হওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন তিনি। 
মেলা কমিটির চেয়ারম্যান ও ট্রপিক্যাল্স হোমসের ব্যবস্থাপনা পরিচালক রবিউল হক বলেন, গত ১০ বছর ধরে নিউইয়র্কে নিয়মিতভাবে রিয়েল এস্টেট এন্ড হাউজিং এসোসিয়েশন অব বাংলাদেশ-রিহ্যাবের উদ্যোগে হাউজিং ফেয়ার অনুষ্ঠিত হয়ে আসছে। এতে প্রবাসে হাউজিং ব্যবসার ক্ষেত্রে ব্যাপক সাড়া পড়ে। বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশি নিজ দেশে তাদের স্বপ্নের আবাস নির্মাণে সক্ষম হন। তিনি আশা প্রকাশ করেন, লস এঞ্জেলেসে প্রথমবারের মতো রিহ্যাবের এই মেলা প্রবাসীদের মিলনমেলায় পরিণত হবে। মেলার স্থান বাংলাদেশি কমিউনিটির পরিচিত হওয়ায় বিপুল সংখ্যক লোক সমাগম ঘটবেও আশা ব্যক্ত করেন তিনি।
রিহ্যাবের যুগ্ম সম্পাদক, রিহ্যাব হাউজিং ফেয়ার লস এঞ্জেলেস ২০১৪-এর কো-চেয়ারম্যান ও আর্থ হোল্ডিংয়ের ম্যানেজিং ডাইরেক্টর শাকিল কামাল চৌধুরী এবং রিহ্যাব হাউজিং ফেয়ার লস এঞ্জেলেস ২০১৪-এর ইভেন্ট ম্যানেজমেন্ট কো-অর্ডিনেটর জাকারিয়া মাসুদ জিকো বলেন, লস এঞ্জেলেসে প্রথমবারের মতো আবাসন মেলা অনুষ্ঠানের আয়োজন করতে পেরে আমরা আনন্দিত। প্রবাসীদের কষ্টার্জিত অর্থ যাতে সঠিক প্রকল্পে বিনিয়োগ হতে পারে সে ব্যাপারে রিহ্যাব প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তারা। শাকিল কামাল চৌধুরী জানান, মেলায় অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো শুধু তাদের অনুমোদিত প্রকল্পগুলোই মেলায় প্রদর্শন করতে পারবে। কর্মকর্তাদের পাশাপাশি কোম্পানির মালিকরাও মেলায় থাকবেন। প্রতিটি কোম্পানি তাদের প্রজেক্টগুলো উপস্থাপন করবেন। ক্রেতারা সরাসরি কোম্পানির সাথে কথা বলে কাক্সিক্ষত প্লট বা ফ্ল্যাটের বুকিং দিতে পারবেন।
জাকারিয়া মাসুদ জিকো জানান, লস এঞ্জেলেসে রিহ্যাবের এ আবাসন মেলায় প্লট-ফ্ল্যাট বুকিংয়ে থাকছে বিশেষ ছাড়। রিহ্যাব ফেয়ারে শিশুদের জন্য রয়েছে চিত্রাঙ্কণ প্রতিযোগিতা। দ্বিতীয় দিন মেলা প্রাঙ্গণে শিশুদের জন্য থাকবে ‘বিউটিফুল বাংলাদেশ’ বিষয়ক চিত্রাঙ্কণ প্রতিযোগিতা। প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় স্থান পাওয়া প্রতিযোগীদের ছবিগুলো পরের বছরের রিহ্যাব ক্যালেন্ডারে বিজয়ীদের নামসহ প্রকাশ করা হবে। চিত্রাঙ্কণ প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুকদের আয়োজকদের সাথে যোগাযোগের অনুরোধ জানানো হয়েছে।
রিহ্যাব হাউজিং ফেয়ারকে সফল করতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করে তারা জানান, মেলাকে কেন্দ্র করে একটি প্রকাশনা বের হচ্ছে। মেলা কর্তৃপক্ষ জানান, আগের দিন মেলা শেষ হয়ে গেলেও পরদিন ১৭ নভেম্বর হবে সমাপনী অনুষ্ঠান। এতে উপস্থিত থাকবেন লস এঞ্জেলেসের কনসাল জেনারেল সুলতানা লাইলা হোসেন। ওইদিন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী শেষে থাকবে নৈশ ভোজ। সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করবেন জনপ্রিয় শিল্পী অনিমা ডি কস্টা। এছাড়াও থাকবে প্রবাসের জনপ্রিয় শিল্পীদের পরিবেশনা এবং জমজমাট ফ্যাশন শো।
লস এঞ্জেলেসে এবারের রিহ্যাব মেলা সফল হলে এরপর থেকে নিউইয়র্ক এবং লস এঞ্জেলেস দুই ভেন্যুতেই মেলা আয়োজন করা হবে বলে জানান শাকিল কামাল চৌধুরী।

শেয়ার করুন

পাঠকের মতামত