আপডেট :

        পৌরসভা "খ" শ্রেণি থেকে "ক" শ্রেণিতেও উন্নীত হলো কিন্তু আলোর মুখ দেখছে না

        সর্বমোট ৫ হাজার ৪৫৬ জন সহকারী শিক্ষক পদে নিয়োগের জন্য প্রাথমিকভাবে নির্বাচিত হয়েছে

        ৪৮ ঘণ্টার জন্য হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া বিভাগ

        ৪৮ ঘণ্টার জন্য হিট অ্যালার্ট জারি করেছে আবহাওয়া বিভাগ

        ২-৩ বছরের মধ্যে মহাকাশে যাবে বাংলাদেশের দ্বিতীয় স্যাটেলাইট

        ব্যাংক নির্বাহীদের সন্দেহজনক লেনদেন ও বিলিয়ন ডলার ঋণ খেলাপির জন্য তারল্য সংকটে ভুগছে বাংলাদেশ

        নির্বাচনের আগে বাংলাদেশ-যুক্তরাষ্ট্রের সম্পর্কের মধ্যে অস্বস্তি ছিল

        জিসিসি গ্রান্ড ট্যুর’ নামে নতুন ভিসা চালু করতে যাচ্ছে উপসাগরীয় ছয় দেশ

        বায়ু দূষণের বিরুদ্ধে লড়াই করা তরুণ কর্মীদের ক্ষমতায়ন পর্যন্ত বাংলাদেশের সঙ্গে কাজ করে যাবে যুক্তরাষ্ট্র

        দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগের অবস্থানে যুক্তরাষ্ট্র নেই

        মৃত্যুদণ্ডাদেশ চূড়ান্ত হওয়ার আগে ফাঁসির আসামিদের কনডেম সেলে না রাখার সিদ্ধান্ত

        নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থী হওয়া ৪৫ জনকে কারণ দর্শানোর চিঠি দিয়েছে বিএনপি

        নির্বাচনের তৃতীয় ধাপে প্রার্থী হওয়া ৪৫ জনকে কারণ দর্শানোর চিঠি দিয়েছে বিএনপি

        ঢাকাসহ রাজশাহী, রংপুর, খুলনা, ময়মনসিংহ ও সিলেট বিভাগের দু'এক জায়গায় আজ বৃষ্টি হতে পারে

        নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের দায়ে প্রার্থিতা বাতিল

        গাড়ির জন্য মায়ের সঙ্গে অপেক্ষা করছিল ৪ বছর বয়সী শিশু, অতঃপর লরির ধাক্কায় মৃত্যু

        আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে নারী উন্নয়ন ও ক্ষমতায়নে বিশেষ উদ্যোগ গ্রহণ করে

        আওয়ামী লীগ সরকার ক্ষমতায় এসে নারী উন্নয়ন ও ক্ষমতায়নে বিশেষ উদ্যোগ গ্রহণ করে

        পঞ্চমবারের মতো রাশিয়ার প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন ভ্লাদিমির পুতিন

        দখলদার ইসরায়েলকে ১০০ কোটি ডলার মূল্যের অস্ত্র সরবরাহ করতে চায় হোয়াইট হাউস

লস এঞ্জেলেসে বিএনপি'র ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

লস এঞ্জেলেসে বিএনপি'র ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন ও বার্ষিক বনভোজন অনুষ্ঠিত

গত ১লা সেপ্টেম্বর ছিলো বাংলাদেশের অন্যতম বৃহত্তর ও জনপ্রিয় রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি)'র ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষ্যে গত ৬ই সেপ্টেম্বর রবিবার, বিএনপি'র ক্যালিফোর্ণিয়া শাখার উদ্যোগে, লস এঞ্জেলেসে দিনব্যাপি নানা কর্মসুচির মাধ্যমে প্রবাসে সকল শ্রেণীর বাংলাদেশীদের নিয়ে বিএনপি'র প্রতিষ্ঠাবার্ষিকী ও বার্ষিক বনভোজন ২০১৫- অত্যন্ত সফলভাবে অনুষ্ঠিত হয়েছে।

 লস এঞ্জেলেসের গ্রিফিথ পার্কে আয়োজিত ক্যালিফোর্ণিয়া বিএনপি'র এ আয়োজনে এদিন স্হানীয় বিএনপির কেন্দ্রীয় ও তৃণমূল নেতাকর্মীরা ছাড়াও প্রবাসী কম্যুনিটির বিশিষ্ট নেতা ও ব্যাক্তিত্বগণ, মুক্তিযোদ্ধা, শিক্ষক, ব্যবসায়ী, ছাত্র, ল'য়ার, মিডিয়া ব্যক্তিত্ব ও সংবাদমাধ্যম কর্মীদের পাশাপাশি শতশত সাধারণ প্রবাসী বাংলাদেশীরা উপস্হিত ছিলেন। লস এঞ্জেলেস ছাড়াও ভ্যালি, আর্টেশিয়া, অরেঞ্জ কাউন্টি সহ দূরদুরান্ত থেকে নেতাকর্মী ও বিএনপির সমর্থকরা ছোটছোট গ্রুপে ভাগ হয়ে অনুষ্ঠানস্হলে আসেন। নারী ও শিশুদের উপস্হিতিও ছিল লক্ষ্যণীয়। পুরো আয়োজনটি পরিণত হয় প্রবাসী বাংলাদেশীদের এক মিলনমেলায়।

এদিন অনুষ্ঠানের মূলপর্বে আমেরিকা, বাংলাদেশ ও বিএনপি'র পতাকা উত্তোলন করেন যথাক্রমে ক্যালিফোর্ণিয়া বিএনপির উপদেষ্টা ও বাফলা'র প্রেসিডেন্ট, বিশিষ্ট মুক্তিযোদ্ধা জনাব মেজর(অব:) এনামুল হামিদ, ক্যালিফোর্ণিয়া বিএনপি'র সাবেক সভাপতি, বর্ষীয়াণ রাজনীতিবিদ জনাব নজরুল ইসলাম চৌধুরী কাঞ্চন এবং ক্যালিফোর্ণিয়া বিএনপির সংগ্রামী সভাপতি জনাব মো. আবদুল বাছিত।

এসময়ে দুই দেশের জাতীয় সঙ্গীত ও বিএনপি'র দলীয় সঙ্গীত "প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ, জীবন বাংলাদেশ আমার মরন বাংলাদেশ,,," গানটি মাইকে প্রচারিত হয়েছে। পতাকা উত্তোলন পর্বের শেষে তিনজনই বক্তব্য রাখেন। এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রেখেছেন আয়োজক কমিটির আহবায়ক ও দলের সিনিয়র সহ-সভাপতি মুর্শেদুল ইসলাম। পুরো অনুষ্ঠানটি সুন্দর করে সঞ্চালন করেছেন দুই যুগ্ম সম্পাদক এম ওয়াহিদ রহমান ও বদরুল এ চৌধুরী শিপলু। এর আগে অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন যুবনেতা লায়েক আহমেদ। প্রতিষ্ঠাবর্ষিকী উপলক্ষ্যে ক্যালিফোর্ণিয়া বিএনপির নেতাকর্মীরা সকলে মিলে আকাশে উড়িয়ে দেন একগুচ্ছ রঙিন বেলুন। আগত অতিথিরা এসময়ে করতালি দিয়ে অভিবাদন জানান। মাইকে চালানো বিভিন্ন জনপ্রিয় দেশাত্নবোধক গানগুলো অতিথিরা সকলেই উপভোগ করেছেন।

বিশিষ্ট কম্যুনিটি লিডারদের ভেতর উপস্হিত ছিলেন ড.মাহবুব খান, বাফলার প্রেসিডেন্ট মেজর এনামুল হামিদ, মুনা'র প্রধাননেতা প্রফেসর আলী আকবর, বাফলার সেক্রেটারি লেফটেন্যান্ট জিয়াউল ইসলাম, ওসমানী স্মৃতি সংসদের প্রেসিডেন্ট জসীম আশরাফী, আশরাফ আকবর, আবুল রায়হান, নজরুল আলম, ফয়সাল আহমেদ তুহিন, সাঈদুল হক সেন্টু, কমিশনার মারুফ ইসলাম, চুন্নু মল্লিক, LA Bangla Times-এর কর্ণধার আব্দুস সামাদ প্রমুখ।

বিএনপি'র প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে ব্যতিক্রমধর্মী আয়োজন ছিলো প্রবাসীদের জন্য Free Health Care Camp বা স্বাস্হ সেবাকেন্দ্র। এখানে সম্পূর্ণ বিনামূল্যে প্রবাসীরা ফ্লু শট, ওজন মাপা, রক্তদান, রক্তচাপ মাপা, ডায়াবেটিক নির্ধারণ ও বিভিন্ন হেল্‌থ টিপস্‌ নিয়েছেন। অনেককেই এ সেবাকেন্দ্রে আসতে দেখা গেছে। আমেরিকার অন্যতম প্রধান মেডিকেল ফার্মেসী চেইন 'Walgreens' (ওয়ালগ্রীন্‌স) -এর সৌজন্য এ স্বাস্হ্য সেবাকেন্দ্রটি পরিচালিত হয়েছে। দু'জন সার্টিফাইড আমেরিকান ফার্মাসিস্ট এ কেন্দ্রের দায়িত্বে ছিলেন, তারা বাংলাদেশীদের আগ্রহ ও আপ্যায়নে মুগ্ধ হয়েছেন বলে জানান। এ ফ্রি হেলথ্‌ ক্লিনিকের সার্বিক তত্তাবধায়নে ছিলেন ক্যালিফোর্ণিয়া বিএনপির তরুণ নেতা বদরুল আলম মাসুদ।

বনভোজনে অতিথিদের শাহী চিকেন বিরিয়ানী ও পার্শিয়ান সালাদ দিয়ে আপ্যায়ন করা হয়, পাশাপাশি বিভিন্ন স্ন্যাক্স ও কোমল পানীয় তো ছিলোই। এ সবকিছুর বাইরেও ছিল বয়সভিত্তিক খেলাধুলা ও শিশুদের জন্য মিউজিক্যাল চেয়ার গেমসের আয়োজন। খেলাধুলা পর্বে বিচারকের দায়িত্বে ছিলেন ক্যালিফোর্ণিয়া বিএনপির সহ-সভাপতি ও জালালাবাদ এসোসিয়েশনের প্রেসিডেন্ট জনাব মাহতাব আহমেদ। মিউজিক্যাল চেয়ার প্রতিযোগিতায় ছোটদের মাঝে ১ম স্থান অধিকার করে তুহিন আহমদ, ২য় তাসনিয়া বাছেত এবং ৩য় হৃদয়। এবং বড়দের মাঝে  ১ম স্থান দখল করে ১ম টিনা, ২য় তাসনিয়া বাছেত এবং ৩য় হয় নাজ। এছাড়া অনুষ্ঠানের এক পর্যায়  জমজমাট র‌্যাফেল ড্র হয়। এতে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরন করা হয়।  উক্ত  র‌্যাফেল ড্র অনুষ্ঠানে ১ম  হন আব্দুল হান্নান একটি ৩২ ইঞ্চি স্মার্ট HD টিভি, ২য় হয় জুনেল আহমেদ একটি গ্যালাক্সি ট্যাবলেট এবং ৩য় হয় রাব্বানী হোসেন একটি ডিভিডি প্লেয়ার গ্রহন করেন। ক্যালিফোর্ণিয়া বিএনপির নেতৃবৃন্দগণ সবাইকে পুরষ্কার হাতে তুলে দেন। তবে সকল শিশুদের জন্য ছিলো সান্তনা পুরষ্কারের প্যাকেট, তাই আনন্দের কমতি ছিলোনা কারো।

পরিশেষে বলতেই হয়, এটি ছিল 'লেবার ডে' উইকএন্ড এবং ক্যালিফোর্ণিয়াতে চলছে দুইদিনের বাংলাদেশ মেলা এবং রবিবার ফ্রেন্ডস ক্লাবের খেলা থাকা সত্ত্বেও শতশত প্রবাসী বাংলাদেশীদের আগমণ ও স্বতঃস্ফুর্ত অংশগ্রহণে এদিন ক্যালিফোর্ণিয়া বিএনপি'র উদ্যোগে বিএনপি'র ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন ও বনভোজন অনুষ্ঠানটি ছিল অত্যন্ত সুশৃঙ্খল, প্রাণবন্ত এবং সফল।

শেয়ার করুন

পাঠকের মতামত