যুক্তরাষ্ট্রে আজ শুক্রবার, ১০ Jul, ২০২০ ইং

|   ঢাকা - 10:17pm

|   লন্ডন - 05:17pm

|   নিউইয়র্ক - 12:17pm

  সর্বশেষ :

  ১৮ আগস্ট থেকে অনলাইন ক্লাস শুরু লস এঞ্জেলেসে   ভয়াবহ বন্দুকযুদ্ধে নিহত ১, আহত ৩ শেরিফ ডেপুটি   দেশে ২৪ ঘণ্টায় মৃত্যু ৩৭, শনাক্ত ২৯৪৯   লকডাউনে ভারতে তাবলীগে যোগ দেওয়া ৮২ বাংলাদেশি জামিন পেলেন   এবার নিজ জন্মভূমিতে পোড়ানো হলো মেলানিয়া ট্রাম্পের মূর্তি   করোনার মধ্যে স্কুল খোলার হুমকি দিল ট্রাম্প   এবার ভারমন্টে ‘খাদ্য বর্জ্য নিষিদ্ধ’ নামে নতুন আইন   এবার করবিবরণী নিয়ে ট্রাম্পের নতুন বিপত্তি   বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় প্রতারণা করেছিলেন ট্রাম্প   ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশি ফ্লাইটে ইতালির নিষেধাজ্ঞা   জুতা সেন্ডেলের আঠার নেশায় বুঁদ কিশোররা   সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন আর নেই   ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ের প্রথম কৃষ্ণাঙ্গ প্রেসিডেন্ট হলেন ড্রেইক   মার্কিন অভিবাসন ক্র্যাকডাউনে দায়ী করোনা মহামারি   হাসপাতালে ভর্তি ও মৃত্যু নিয়ে উদ্বেগ হেলথ ডিরেক্টরের

মূল পাতা   >>   বহিঃ বিশ্ব

যুক্তরাষ্ট্রে পুলিশের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ

নিউজ ডেস্ক

 প্রকাশিত: ২০২০-০৬-০৩ ০৬:৩২:২৯

নিউজ ডেস্ক: মার্কিন যুক্তরাষ্ট্রের মিনেসোটা রাজ্য এবার পুলিশের বিরুদ্ধে মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ দায়ের করেছে। পুলিশ হেফাজেতে কৃষ্ণাঙ্গ আমেরিকান জর্জ ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় মঙ্গলবার (২ জুন) এ অভিযোগ আনা হয়। খবর যুক্তরাষ্ট্রের সংবাদমাধ্যম ফক্স নিউজের।

গভর্নর টিম ওয়ালজ এবং মিনেসোটার মানবাধিকার কমিশন এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন।

ভাইরাল হওয়া ভিডিও ফুটেজে দেখা যায় যে, ফ্লয়েডের ঘাড়ের ওপর হাঁটু গেড়ে বসে রয়েছেন পুলিশ কর্মকর্তা ডেরেক চউভিন। যা সারাবিশ্বে বিক্ষোভের জন্ম দিয়েছে। এ ঘটনায় ওই পুলিশ অফিসারকে বরখাস্ত করা হয়েছে এবং তার বিরুদ্ধে খুনের অভিযোগ আনা হয়েছে।

পাশাপাশি ওই সময়ে উপস্থিত থাকা আরো তিন পুলিশ কর্মকর্তাকেও বরখাস্ত করা হয়েছে যদিও তাদের বিরুদ্ধে অন্য কোনো অভিযোগ দায়ের করা হয়নি। মিনেসোটার ওই পুলিশ ডিপার্টমেন্টের বিরুদ্ধে নিষ্ঠুর এবং বৈষম্যমূলক আচরনের অন্যান্য অভিযোগ রয়েছে।

এলএবাংলাটাইমস/এলআরটি/আই

এই খবরটি মোট পড়া হয়েছে ২৬০ বার

আপনার মন্তব্য