আপডেট :

        তথ্য অধিকার আইনের আওতায় গণমাধ্যমের তথ্য প্রাপ্তির অধিকার নিশ্চিত প্রসঙ্গে

        দেশে ২০৩০ সালের মধ্যে সড়ক দুর্ঘটনায় হতাহতের সংখ্যা কমিয়ে আনতে পদক্ষেপ

        দেশে ২০৩০ সালের মধ্যে সড়ক দুর্ঘটনায় হতাহতের সংখ্যা কমিয়ে আনতে পদক্ষেপ

        বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করেছেন ব্যাংক রিপোর্টারা

        বাংলাদেশ ব্যাংকের সংবাদ সম্মেলন বয়কট করেছেন ব্যাংক রিপোর্টারা

        ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ১৩৯ উপজেলায় শান্তিপূর্ণভাবে ভোটগ্রহণ শেষ হয়েছে

        সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিঃ বিরোধী দলীয় চিফ হুইপ মুজিবুল হক চুন্নু

        নড়াইল জেলা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে আগামী ২৮ মে

        ডলারের অফিসিয়াল মূল্য ৭ টাকা বাড়িয়ে ১১০ থেকে ১১৭ টাকা নির্ধারণ

        বাল্টিমোর সেতুতে আটকা সর্বশেষ শ্রমিকের মৃতদেহ উদ্ধার

        দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, অর্ধশত ককটেল বিস্ফোরণ

        প্রথম ধাপে ১৩৯ উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ হচ্ছে আজ

        বঙ্গোপসাগরে তেল-গ্যাস অনুসন্ধানে অংশ নিতে এখন পর্যন্ত সাতটি আন্তর্জাতিক কোম্পানি দরপত্র কিনেছে

        দুই প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, অর্ধশত ককটেল বিস্ফোরণ

        প্রথম ধাপে ১৩৯ উপজেলা নির্বাচনের ভোটগ্রহণ হচ্ছে আজ

        ডিজিটাল বাংলাদেশের কারণেই হয়রানি ছাড়াই ঘরে বসে হজের সব কাজ করা যাচ্ছেঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা

        বিএসএফের গুলিতে ২ বাংলাদেশি যুবক নিহত

        অ্যাস্ট্রাজেনেকা বৈশ্বিকভাবে নিজেদের সব করোনা টিকা তুলে নেওয়ার ঘোষণা

        ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোটগ্রহণ শুরু

        আসন্ন ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপের ভোট উপলক্ষে ১৪১টি উপজেলায় ব্যাংক বন্ধ থাকবে

যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ : যুক্তরাষ্ট্র বিএনপি’র কর্মসূচি

যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ :  যুক্তরাষ্ট্র বিএনপি’র কর্মসূচি

জাতিসংঘের ৭৩তম সাধারণ অধিবেশনে যোগদান উপলক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনের প্রতিবাদে ‘কমিটি বিহীন’ যুক্তরাষ্ট্র বিএনপি দলীয় নেতৃবৃন্দের উদ্যোগে ‘যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ’ কর্মসূচী পালন করবে বলে দলীয় সূত্রে জানা গেছে। এদিকে এই কর্মসূচী সফল করতে কেন্দ্রীয় আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আ ন ম এহসানুল হক মিলন নিউইয়র্ক আসছেন। এই কর্মসূচীতে কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ও জনপ্রিয় কন্ঠশিল্পী বেবী নাজনীনও অংশ নেবেন। 

সূত্রমতে, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক সফরকালীন সময়ের কর্মসূচী বাস্তবায়নের লক্ষ্যে নিউইয়র্কের বিভিন্ন বরোতে দলীয় নেতা-কর্মী এবং বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের উদ্যোগে সভা-সমাবেশও হচ্ছে। ইতিমধ্যেই জ্যাকসন হাইটস ছাড়াও ব্রুকলীন, ব্রঙ্কসে একাধিক সভা হয়েছে।

সর্বশেষ যুক্তরাষ্ট্র বিবএনপি’র সাবেক সাধারণ সম্পাদক জিল্লুর রহমান জিল্লুর আহ্বানে গত ১৬ সেপ্টেম্বর রোববার সন্ধ্যায় জ্যাকসন হাইটসে আরো একটি সভা হয়েছে। স্থানীয় কাবাব কিং রেষ্টুরেন্টের পার্টি হলে এই সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জিল্লুর রহমান জিল্লু। সভায় প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র বিএনপি’র প্রতিষ্ঠাতা সভাপতি ডা. মজিব-উর রহমান এবং বিশেষ অতিথি ছিলেন সাবেক সভাপতি অধ্যাপক দেলোয়ার হোসেন, মনজুর আহমেদ চৌধুরী, সামসুল ইসলাম মজনু ও আনোয়ার হোসেন, সাবেক যুগ্ম সম্পাদক হেলাল উদ্দিন, ফিরোজ আলম, যুক্তরাষ্ট্র যুবদলের সভাপতি জাকির এইচ চৌধুরী ও সাধারণ সম্পাদক আবু সাঈদ আহমদ, সাবেক ছাত্রনেতা বাসেত রহমান, জাসাস-এর সাবেক আন্তর্জাতিক সম্পাদক গোলাম ফারুক শাহীন, বিএনপি নেতা ফারুক চৌধুরী, বাসেত তালুকদার, রাফেল তালুকদার, মহিলা দল নেত্রী সৈয়দা মাহমুদা শিরিন। সভা পরিচালনা করেন যুক্তরাষ্ট্র বিএনপি নেতা পারভেজ সাজ্জাদ।

সভায় বক্তারা ‘যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ’ কর্মসূচী সফল করার উপর গুরুত্বারোপ করেন এবং দলীয় নেতা-কর্মীদের ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানান। সভায় আরো উপস্থিত ছিলেন যুবদল নেতা আহবাব হোসেন চৌধুরী, রেজাউল আজাদ ভূঁইয়া প্রমুখ নেতৃবৃন্দ। 

দলীয় নেতৃবৃন্দ জানান, যুক্তরাষ্ট্র বিএনপি’র কমিটি না থাকায় দলের মধ্যে নেতৃত্বে বিভক্তি থাকলেও ‘যেখানে হাসিনা, সেখানেই প্রতিরোধ’ কর্মসূচী পালনে দলীয় নেতা-কর্মীরা ঐক্যবদ্ধ। আমরা সবাই মিলেই এই কর্মসূচী সফল করবো। এজন্য সংশ্লিষ্ট সংস্থার কাছ থেকে অনুমতি নেয়া হয়েছে। নেতৃবৃন্দ বলছেন, অতীতের মতো এসব কর্মসুচীতে বিশেষ করে জাতিসংঘের সামনে ব্যাপক সমাবেশ ঘটানো হবে। 

সভায় জিল্লুর রহমান জিল্লু তার বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার-কে একটি ‘স্বৈরাচারী, অগণতান্ত্রিক আর অনির্বাচিত সরকার’ হিসেবে আখ্যায়িত করে দেশ, জাতি আর দলের প্রয়োজনে প্রবাসের সকল নেত্রী-কর্মীকে ঐক্যবদ্ধ হয়ে ‘হাসিনা সরকার বিরোধী’ কর্মসূচী সফল করার আহ্বান জানান। তিনি বলেন, যেকরেই হোক সাবেক প্রধানমন্ত্রী ও দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে মুক্ত করে দেশে গণতান্ত্রিক সরকার কায়েম করতে হবে। তিনি গ্রেফতারকৃত দলীয় নেতা-কর্মীদের মুক্তি এবং তাদের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যার সহ আবধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন দাবী করেন।

এদিকে যুক্তরাষ্ট্র বিএনপি’র সাবেক যুগ্ম আহ্বায়ক, দেশনেত্রী মুক্তি আন্দোলন পরিষদ, যুক্তরাষ্ট্র-এর আহ্বায়ক মিজানুর রহমান ভূইয়া (মিল্টন ভূঁইয়া) জানিয়েছেন কেন্দ্রীয় বিএনপির জ্যৈষ্ঠতম আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক, সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী  ড. আ ন ম এহছানুল হক মিলন আগামী ২৭ সেপ্টেম্বর  জাতিসংঘে বাংলাদেশের পক্ষে অধিবেশন চলাকালে যুক্তরাষ্ট্র বিএনপির নেতা-কমীদের সাথে ‘যেখানে হাসিনা সেখানে প্রতিরোধ’ কর্মসূচিতে যোগ দেবেন বলে তিনি জানিয়েছেন। এই কর্মসূচী সফল করতে তিনি যুক্তরাষ্ট্র ও বিভিন্ন স্টেটের বিএনপি’র নেতা-কর্মীদের আগামী ২৭ সেপ্টেম্বর জাতিসংঘে শেখ হাসিনা ওয়াজেদের বক্তব্য চলাকালীন সময়ে জাতিসংঘের সামনে ‘সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি’র চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার সুচিকিৎসা ও মুক্তি’ এবং দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার ও রাজবন্দিদের মুক্তি এবং সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে বাংলাদেশে গনতন্ত্র পুনরুদ্ধারের দাবীতে বিক্ষোভ সমাবেশে  উপস্থিত থাকার আহ্বান জানান। 


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত