আপডেট :

        ফিলিস্তিনকে এবার রাষ্ট্র হিসেবে আনুষ্ঠানিকভাবে স্বীকৃতি দিয়েছে আর্মেনিয়া

        বন্যার পানিতে নৌকাডুবি, মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু

        বন্যার পানিতে নৌকাডুবি, মেডিকেল শিক্ষার্থীর মৃত্যু

        বিষধর রাসেলস ভাইপার সাপের কামড়ে এক কৃষকের মৃত্য

        বিষধর রাসেলস ভাইপার সাপের কামড়ে এক কৃষকের মৃত্য

        প্রবাসীদের আয়ে ভর করে বাড়ল রিজার্ভ

        প্রবাসীদের আয়ে ভর করে বাড়ল রিজার্ভ

        রাষ্ট্রীয় সফরে দিল্লি পৌঁছালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

        রাষ্ট্রীয় সফরে দিল্লি পৌঁছালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

        কোরআন অবমাননায় শাস্তি স্বরূপ পর্যটককে 'জীবন্ত পুড়িয়ে হত্যা'

        একটু ধাক্কা লাগলে আওয়ামী লীগ সরে যাওয়ার পাত্র নয়ঃওবায়দুল কাদের

        একটু ধাক্কা লাগলে আওয়ামী লীগ সরে যাওয়ার পাত্র নয়ঃওবায়দুল কাদের

        ৭০০ থেকে ৮০০ কোটি ডলার পাচার হয় বলে ডলার-সংকট

        সূর্যের ফিফটিতে শক্ত পুঁজি ভারতের

        ট্রেজারি বিল ও বন্ডে ব্যাংকের বিনিয়োগ বৃদ্ধি

        দুর্নীতি মামলায় জামিন পেয়েছেন ভারতের দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল

        বিষাক্ত মদ পানে ৩৭ জনের মৃত্যু

        বিষাক্ত মদ পানে ৩৭ জনের মৃত্যু

        লেবাননের সশস্ত্র গোষ্ঠী হিজবুল্লাহ ইইউ সদস্য দেশ সাইপ্রাসকেও সতর্ক করেছে

        ইফাত রাজস্ব কর্মকর্তারই ছেলে, জানালেন এমপি নিজাম

পররাষ্ট্রমন্ত্রী ও সচিবের সুস্থতা কামনায় যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের দোয়া মাহফিল

পররাষ্ট্রমন্ত্রী ও সচিবের সুস্থতা কামনায় যুক্তরাষ্ট্রে আওয়ামী লীগের দোয়া মাহফিল

করোনায় আক্রান্ত পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি এবং জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের সাবেক স্থায়ী প্রতিনিধি ও বর্তমানে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের সুস্থতা কামনায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।

গত ২৫ নভেম্বর বুধবার স্থানীয় সময় সন্ধ্যা ৭টায় যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ওই বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উদ্যোগে ভিডিও কনফারেন্সের  মাধ্যমে ওই  বিশেষ দোয়া মাহফিলে সভাপতিত্ব করেন সভাপতি ডক্টর সিদ্দিকুর রহমান। সভা পরিচালনা করেন ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ।


সভার শুরুতে সভাপতি বক্তব্যে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের ড.সিদ্দিকুর রহমান বলেন সর্বশক্তিমান আল্লাহ্ পাক আমাদের এই প্রিয় মানুষদেরকে দ্রুত সুস্থতা দান করে আবার দেশের কাজে নিয়োজিত করার তৌফিক দান করুন। এবং সকল নেতাকর্মীদের এই বৈশ্বিক মহামারির সময় সকল বেদনাবোধ ভুলে এক সাথে কাজ করার আহবান জানান।

দোয়া মাহফিলে ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে অতিথি হিসাবে বক্তব্য রাখেন  যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক নিজাম চৌধুরী, প্রচার সম্পাদক-দুলাল মিয়া এনাম, কৃষিবিষয়ক সম্পাদক আশরাফুজজামান, কোষাধ্যক্ষ- মনছুর খান, আন্তর্জাতিক সম্পাদক দেওয়ান বজলু, প্রবাসী কল্যান সম্পাদক মোঃ সোলায়মান আলী, ইমিগ্রেশন বিষয়ক সম্পাদক আব্দুর রহমান মামুন, সদস্য শাহানারা রহমান, আলী হোসেন গজনবী, জয় আলী, নিউজার্সি স্টেট আওয়ামী লীগের সহ সভাপতি রেজাউল করিম চৌধুরী , সাধারণ সম্পাদক সাংবাদিক বিশ্বজিৎ দে বাবলু, যুগ্ম সাধারণ সম্পাদক রকিবুল হাছান রিপন, সাংগঠনিক সম্পাদক সাঈদ উর রহমান, এবং সাদিক রহমান, কানেকটিকাট স্টেট আওয়ামী লীগের সভাপতি জেহাদুল হক জেহাদ , সাধারণ সম্পাদক হূমায়ুন আহমেদ চৌধুরী,পেন্সিলভেনিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সমম্পাদক আবু সাঈদ খান, বোষ্টন আওয়ামীলীগের সভাপতি ইউসুফ চৌধুরী,সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, মিশিগান আওয়ামী লীগ নেতা আব্দুল আহাদ,মিশিগান মহানগর আওয়ামী লীগের সভাপতি আব্দুর শাখুর খান মাখন, জর্জিয়া স্টেট আওয়ামী লীগ সহ-সভাপতি শেখ জামাল, নিউইয়র্ক আইনজীবি পরিষদের সভাপতি মোর্শেদা জামান, যুবলীগ নেতা শাহ সেলিম, যুক্তরাষ্ট্র সেচ্ছাসেবক লীগের সভাপতি নুরুজজামান সরদার, যুক্তরাষ্ট্র ছাত্র লীগ নেতা জেড়, এ, জয়,সাহিদুল হক রাসেল, মুক্তিযোদ্ধা যুব কমান্ড কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি হুমায়ুন কবির,এছাড়া ও আর অনেক নেতা কর্মী  উপস্থিত ছিলেন।

ওই বিশেষ দোয়া মাহফিলটি পরিচালনা করেন বাংলাদেশ তরীকত ফেডারেশন যুক্তরাষ্ট্র শাখার  ,সাধারণর সম্পাদক ইমাম কাজী কাইয়ুম , আর অনুষ্ঠানটির কারিগরি সহযোগিতায় ছিলেন প্রবাসী কল্যান সম্পাদক মোঃ সোলেমান আলী।

উল্লেখ্য, বাংলাদেশ সময় ২৪ নভেম্বর মঙ্গলবার রাতে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ও পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের করোনা ধরা পড়ে। ইসলামিক সহযোগিতা সংস্থার (ওআইসি) পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ের ৪৭তম সম্মেলনে যোগদানের জন্য নাইজার সফর উপলক্ষে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে করোনা পরীক্ষা করা হলে তাদের রিপোর্ট পজিটিভ আসে। পরে পূর্বনির্ধারিত ওই সফর বাতিল করা হয়। তিনি চিকিৎসকের পরামর্শ মেনে বর্তমানে বাসায় আইসোলেশনে আছেন এবং সুস্থ আছেন। ওআইসির এই সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিদলের নেতা হিসেবে তার যোগদানের কথা ছিল।

এছাড়া নাইজার সফর উপলক্ষে পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনের করোনা পরীক্ষা করা হলে তারও পজিটিভ ফলাফল আসে। তিনিও চিকিৎসকের পরামর্শ মেনে বাসায় আইসোলেশনে আছেন এবং সুস্থ আছেন।

পররাষ্ট্র মন্ত্রণালয় ও সৌদি আরবের রিয়াদে বাংলাদেশ দূতাবাস তথা ওআইসিতে বাংলাদেশের স্থায়ী মিশনের কর্মকর্তাদের সমন্বয়ে একটি দল এ সম্মেলনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবে বলে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

 

এলএবাংলাটাইমস/এলআরটি/এ

শেয়ার করুন

পাঠকের মতামত