আপডেট :

        ক্যাসিনোকাণ্ডের প্রধানের মনোনয়নপত্র বাতিল

        উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন

        যুক্তরাষ্ট্রের প্রতিনিধিপরিষদে টিকটক নিষিদ্ধের বিল পাস

        ফিলিস্তিনের সমর্থনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ, পুলিশের ধরপাকড়

        দেশি-বিদেশি চক্র নির্বাচিত সরকারকে হটানোর চক্রান্ত চালাচ্ছে

        রুমা ছাত্রলীগ সভাপতিসহ কেএনএফের আরও ৭ সহযোগী গ্রেপ্তার হলেন

        স্বর্ণের দাম কমলো

        ইরানের পরমাণু সমৃদ্ধকরণ প্রকল্প এবং সেটি দেখতে আন্তর্জাতিক পর্যবেক্ষন

        হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে যা করনীয়ঃ স্বাস্থ্য অধিদপ্তর

        অপহরণ ও নির্যাতনের শিকারদেলোয়ারকে সিংড়ার চেয়ারম্যান ঘোষণা

        আওয়ামী লীগের সমাবেশ স্থগিত করা হলো

        বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি; যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা

        বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি; যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা

        বাংলাদেশের মানবাধিকার পরিস্থিতি; যুক্তরাষ্ট্রের কড়া সমালোচনা

        আমিরাতের বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ

        আমিরাতের বন্দরে ভিড়ল এমভি আবদুল্লাহ

        মালয়েশিয়ায় মহড়া চলাকালীন হেলিকপ্টার বিধ্বস্ত

        প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠকে কাতারের আমির

        ইরানে ব্যাপক হামলা করতে চেয়েছিল ইসরায়েল

        ঢাকার ফুটপাত দখল ও বিক্রি বন্ধে পদক্ষেপের অগ্রগতির নির্দেশ

পেনসিলভানিয়ায় প্রবাসী সংগঠনগুলোর মিলনমেলা

পেনসিলভানিয়ায় প্রবাসী সংগঠনগুলোর মিলনমেলা

যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাংলাদেশী সামাজিক ও সংস্কৃতিক বন্ধু সংগঠনসমূহের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানটিগত ২৭শে মার্চ ২০২২ইং  রোজ রবিবার পেনসিলভানিয়া ফিলাডেলফিয়ার স্হানীয় একটি হলে সংগঠিত হয়। পেনসিলভেনিয়ায় অবস্হিত প্রিয় সংগঠনসমূহের নেতৃবৃন্দদ্বয় অনুষ্ঠানটির আয়োজন করেন। প্রচারে ছিলেন বাংলাদেশী আমেরিকান কমিউনিটিফোরাম অব পেনসিলভেনিয়া।

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানটিতে মর্ডারেটের দ্বায়িত্ব পালন করেন ডাঃ ইবরুল চৌধুরী এবং অনুষ্ঠানটি পরিচালনা করেন কামরুল হাসান। শুভেচ্ছা বক্তব্য রাখেন, অংশগ্রহণকারী পেনসিলভেনিয়ার ২১টি বন্ধু সংগঠনের সভাপতি-সাধারন সম্পাদক, পেনসিলভেনিয়ায় বসবাসকারী বিশিষ্ট ব্যক্তিবর্গ, আমেরিকার মূলধারার রাজনীতির নির্বাচিত প্রতিনিধিএবং সাংবাদিকবৃন্দ।

বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সংঙ্গীত পরিবেশনার মধ্যামে অনুষ্ঠানটি শুরু করা হয়। শুরুতেই কামরুল হাসান আগত অতিথিদের শুভেচ্ছা জানিয়ে অনুষ্ঠানটির উদ্দেশ্য ও লক্ষ্য নিয়ে আলোচনা করেন এবং এর গুরুত্ব সবার মাঝে তুলে ধরেন। পরবর্তীতে মর্ডারেটর ডাঃ ইবরুল চৌধুরী অনুষ্ঠানটির সার্বিক দিক নিয়ে বিস্তারিত আলোচনা করেন। আয়োজকের পক্ষ থেকে মোহাম্মদ আশরাফুল ইসলাম আরিফ তার লিখিত বক্তব্যে শুভেচ্ছা বিমিময়ের কারণ ও লক্ষ্য সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন।

সভায় উপস্হিত নেতৃবৃন্দ প্রত্যেকেই তাদের পরিচয় দিয়ে পরামর্শমূলক মতামত দেওয়ার মাধ্যমে আলোচনায় অংশগ্রহন করেন। এদের মধ্যে ছিলেন প্রফেসর ডাঃ জিয়াউদ্দিন আহম্মেদ, আবু আমিন রহমান, শেলী রহমান, ডঃ নিনা আহম্মেদ, ডাঃ ফাতেমাআহম্মেদ, ফারহানা আফরোজ, জোহরা খাতুন কলি ও নির্বাচিত মেয়র এবং কাউন্সিলম্যানবৃন্দ এবং আরো অনেকে।

আলোচনা সভাটি ছিলো অত্যান্ত প্রাণবন্ত। পরিচয় পর্ব এবং প্রত্যেকের মতামত দেওয়ার পর সবাই কয়েকটি বিষয়ে সিদ্ধান্তেউপনীত হন যে, পেলসিলভেনিয়ার বাংলাদেশী সংগঠনসমূহ প্রতি বৎসর নিজেদের মধ্যে শুভেচ্ছা বিনিময়ের জন্য একটি অনুষ্ঠানের মাধ্যমে ধারাবাহিকতা বজায় রাখবেন যার মাধ্যমে পেনসিলভানিয়ার সকল সংগঠন সমূহ ভবিষ্যতে একটি ছাতারনীচে আসতে পারে এবং নিজেদের মাঝে সম্পর্ক স্হাপন করাসহ ভবিষ্যতে যেকোন দূর্যোগ সহ যথাসাধ্য জাতীয়-আন্তর্জাতিকঅনুষ্ঠান পালনের চেষ্টা অব্যাহত রাখতে পারে। এছাড়াও আরোও কিছু বিষয়ে সবাই একমত পোষন করেন যে, প্রাথমিক পর্যায়েনিজেদের মধ্যে যোগাযোগ ও পরামর্শের জন্য কয়েকটি চ্যাট রুম করা হবে।

এর মধ্যে প্রথম চ্যাট রুমটিতে থাকবেন সংগঠন সমূহের নেতৃবৃন্দসহ সম্মানিত দিক নির্দেশনা কারী ও শুভাকাঙ্খী এবং আমন্ত্রিতঅতিথিবৃন্দ। আর দ্বিতীয় চ্যাট রুমটিতে থাকবেন পেনসিলভানিয়ার সংগঠন সমূহের সভাপতি এবং সাধারণ সম্পাদকবৃন্দ। আর সর্বশেষ মানে তৃতীয় চ্যাট রুমটিতে থাকবেন দ্বায়িত্বে থাকা সংগঠনে নেতৃবৃন্দ এবং তাদের সহযোগিতা করার দলটি।

সবশেষে সভার সমাপনী বক্তব্যে ডাঃ ইবরুল চৌধুরী আগত অতিথিদের উদ্দেশ্যে বলেন, আপনারা আজকের অনুষ্ঠানেউপস্হিত থেকে আমাদেরকে অনেক সাহস, সহযোগিতা এবং উৎসাহ জুগিয়েছেন। আশা করি ভবিষ্যতেও সবাই এভাবে একেঅপরকে সহযোগিতার হাত বাড়িয়ে দেবেন এবং সবাই সবাইকে পাশে পাবেন বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন এবং শেষেআবারও সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি টানেন।

 

এলএবাংলাটাইমস/এলআরটি/এ

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]

শেয়ার করুন

পাঠকের মতামত