আপডেট :

        শনিবার খুলছে সব শিক্ষা প্রতিষ্ঠান

        বৃষ্টি কামনায় ব্যাঙের বিয়ে নিয়ে প্রচলিত আছে নানা গল্পকথা

        ১৯৩ জন নারী ও কন্যা নির্যাতনের শিকার হয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ

        কংগ্রেসকে পাকিস্তানের ‘মুরিদ’ বলে অভিযুক্ত করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

        নোবেল জয়ী বিজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস

        নাফ নদীতে মাছ শিকাররত ১০জন বাংলাদেশি জেলেকে অপহরণ

        টি-টোয়েন্টি সিরিজ শেষে বিশ্বকাপের উদ্দেশে যাত্রা করবে টাইগাররা

        রাজধানীতে সন্ধ্যার মধ্যে বৃষ্টির পূর্বাভাস

        রাঙ্গামাটিতে স্বস্তির বৃষ্টি নামলেও এসময় বজ্রপাতে ৩জন নিহত

        কেউ কেউ আন্দোলন করে যাচ্ছে ফিজিক্যালি এবং ডিজিটাল প্ল্যাটফর্মে, আমরা কাউকে বাধা দিচ্ছি না

        কেউ কেউ আন্দোলন করে যাচ্ছে ফিজিক্যালি এবং ডিজিটাল প্ল্যাটফর্মে, আমরা কাউকে বাধা দিচ্ছি না

        অতি বামদের কাছে আমার প্রশ্ন, তারা আমাকে উৎখাত করে কাকে ক্ষমতায় আনবে?

        মিয়ানমারের পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন প্রধানমন্ত্রী

        শ্রম অধিকার রক্ষায় বাংলাদেশের অগ্রগতির পর্যায়

        কক্সবাজারের পেকুয়ায় বজ্রপাতে নিহত হলেন দিদারুল ইসলাম

        ৬০ কিলোমিটার বেগে ঝড় বয়ে যেতে পারে

        ফিরছে নিহত আট বাংলাদেশির কফিনবন্দি লাশ

        বন্যহাতির আক্রমণে কিশোরের মৃত্যু হলো

        চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে একটি মহাসড়কের অংশ ধস

        চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে একটি মহাসড়কের অংশ ধস

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের শোক দিবস পালন

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের শোক দিবস পালন

জাতির জনকের ৪১ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে সেন্ট্রাল ফ্লোরিডা  মহানগর আওয়ামী লীগের আয়োজনে শোক সভা ও দোয়া মাহফিল অনুষ্টিত হয় গত ১৪ আগষ্ট রোববার স্থানীয় আহমদ রেষ্টুরেন্টে রাত ৯ টায়  ।

সেন্ট্রাল ফ্লোরিডা মহানগর আওয়ামী লীগের সভাপতি কমিউনিটি ব্যাক্তিত্ব মাহবুবুর রহমান মিলন এর সভাপতিত্বে ও যুগ্ন সাধারন সম্পাদক জসিম উদ্দিনের পরিচালনায় শোক সভায় প্রধান অতিথি ডা: মুরাদ খান ঠাকুর বলেন, শেখ মুজিবের মুত্যুতে বাংলাদেশের যে ক্ষতি সাধিত হয়েছিল তা ছিল অপুরনীয় । ঘাতকরা  বঙ্গবন্ধুকে হত্যা করে বাংলাদেশের অগ্রগতিকে পিছিয়ে দিল , আজ তিনি বেচে থাকলে বাংলাদেশ অনেক আগে মধ্যম আয়ের দেশ হয়ে যেত ।  ডা: মুরাদ খান ঠাকুর বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে পচাত্তর পর থেকে সব সময় নেতিবাচক সংবাদ পরিবেশন করা হয়েছিল । ফিদেল কাষ্ট্র বলেছিলেন, হিমালয় দেখিনি বঙ্গবন্ধুকে দেখেছি অথচ আমাদের দেশীয় সেনাবাহিনীর বিপদগামী গুটিকয়েক অফিসাররা  হিমালয়কে মেরে ফেলল, আর তাদের পৃষ্টপোষকতা করল কয়েকটি সরকার । এ অপমান আমরা কোথায় রাখি ।

 বিশেষ অতিথি বক্তব্যে মুক্তিযোদ্বের অন্যতম সংগঠক ও মুক্তিযোদ্বা প্রশিক্ষক ডা: সিরাজুল ইসলাম বলেন, শেখ মুজিব তার বিচক্ষন নেতৃত্বে কালজয়ী নেতায় পরিনত হয়েছিলেন, তার নেতৃত্বে ও তার ৭ মার্চের ভাষনেই মুক্তিযোদ্বারা  উদ্বুদ্ব হয়েছিল ।  দেশীয় ঘাতকরা তাকে ও তার পরিবারকে মেরে ভেবেছিল আওয়ামী লীগকেও  মেরে ফেলবে , বঙ্গবন্ধুর আদর্শের আওয়ামী লীগ  ও তার কোটি কোটি নেতা কর্মিরা বঙ্গবন্ধুকে বুকে ধারন করে ৪১ বছর ধরে আজও শোক প্রকাশ করছে । আজ জাতির জনকের স্বপ্ন শেখ হাসিনার হাত ধরে বাস্তবায়িত হচেছ । বিশেষ অতিথির বক্তব্যে প্রকৌশলী ইকবাল হায়দার বলেন, মৃত্যু আগের দিন পর্যন্ত তিনি দেশের জন্য ১৬/১৭ ঘন্টা কাজ করেছেন , তার  উদারতায় নিরাপত্তা ব্যবস্থা ঢিলেঢালা থাকায়  ১৫ আগষ্টের মত ঘটনা ঘটেছে ।  শোক সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন সহ সভাপতি আজিজুর রহমান, মোয়াজ্জেম ইকবাল ও কাজী আসিফ সুকন, যুগ্ন সাধারন সম্পাদক সাবেক ছাত্র নেতা নাজিমুউল্লাহ লিটন ও সাংবাদিক গোলাম সাদত জুয়েল , সাংগঠনিক সম্পাদক সাবেক ছাত্রনেতা আনোয়া হোসেন সেন্টু , সাধারন সম্পাদক আলো আহমদ প্রমুখ ।
সভাপতির বক্তব্যে মাহবুবুর রহমান মিলন বলেন,  পচাত্তর এর ১৫ আগষ্ট শুধু একটি পরিবারকে ঘাতকরা মেরে ফেলেনি তারা বাংলাদেশকেই মেরে ফেলেছিল ।  আজ সময়ের দাবী ঘাতকদের যারা পৃষ্টপোষকতা করেছে, তাদের বিচারের কাঠগড়ায় দাড় করাতে হবে । মিলন আরও বলেন, আজ বহি:বিশ্বের সকল প্রবাসীরা শেখ মুজিবুর রহমান কে যেভাবে মুল্যায়ন করছে তাতে প্রমান করে কোন ব্যাক্তি বা পরিবারকে বুলেট দিয়ে সাময়িক মেরে ফেলা যায় কিন্তু মানুষের মন থেকে মুছে ফেলা যায় না ।

অনুষ্টানের শেষ পর্যায়ে ডা: সিরাজুল ইসলাম , বঙ্গবন্ধু ও তার পরিবারের সকলের রুহের মাগফেরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ।


এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত