আপডেট :

        আবারও একবার টিভি পর্দায় ফিরে এলো ডকুড্রামা ‘হাসিনা

        এশিয়ার ফুটবলে নতুন করে বর্ষপঞ্জি সাজিয়েছে এএফসি

        যারা একবেলা খেতে পারতো না, তারা এখন চারবেলা খায়ঃ শেখ হাসিনা

        এশিয়ার ফুটবলে নতুন করে বর্ষপঞ্জি সাজিয়েছে এএফসি

        দরজায় কড়া নাড়ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নবম আসর

        ১০ হাজার বাংলাদেশি অভিবাসীদের ফেরত পাঠাচ্ছে ব্রিটেন

        সহজেই কিছু ফেসপ্যাক বানানোর টিপস

        অন্ততপক্ষে ২০ এমবিপিএসেক আমরা সর্বনিম্ন ব্রডব্যান্ড হিসেবে ঘোষণা করবঃ পলক

        সবজির বাজারে লাফিয়ে বাড়লো কাঁচা মরিচের দাম

        ঝুঁকি বিবেচনায় এআই আইন করা হবে

        গুগল ট্রান্সলেটরে মুখের কথা অন্য ভাষায় অনুবাদ করার পদ্ধতি

        বাংলাদেশ ষড়ঋতুর দেশ তাই দুই মাস পর পর ঋতু পরিবর্তন

        বাংলাদেশ ষড়ঋতুর দেশ তাই দুই মাস পর পর ঋতু পরিবর্তন

        বিশ্ববিদ্যালয় প্রশাসনের রহস্যজনক নিষ্ক্রিয়তায় ছাত্রলীগ হলগুলো নিয়ন্ত্রণ করছে বলে অভিযোগ

        বাংলাদেশে আসতে চলেছেণ তুর্কি সুপারস্টার অভিনেতা বুরাক ঔজচিভিত

        পিরামিড তৈরির রহস্য সমাধানের আশা গবেষকদের

        সম্পদের পরিমাণ বেড়েছে ঋষি সুনাকের

        সম্পদের পরিমাণ বেড়েছে ঋষি সুনাকের

        ছোট ভাইয়ের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় সঙ্গে ছিলেন পুলিশের অতিরিক্ত ডিআইজি

        ছোট ভাইয়ের মনোনয়নপত্র জমা দেওয়ার সময় সঙ্গে ছিলেন পুলিশের অতিরিক্ত ডিআইজি

জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সাধারণ সভা

জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা’র সাধারণ সভা

যুক্তরাষ্ট্র প্রবাসী বৃহত্তর সিলেটবাসীদের সামাজিক সংগঠন ‘জালালাবাদ এসোসিয়েশন অব আমেরিকা ইনক’র সাধারণ সভায় সংগঠনকে আরো গতিশীল করার উপর গুরুত্ব আরোপ করা হয়েছে। সভায় এসোসিয়েশনের সাবেক সভাপতি জন এন উদ্দিনের কাছে পাওনা অর্থ আদায়ে কমিটি গঠন ছাড়াও আয়-ব্যয় নিয়ে আলোচনা হয়েছে।

সিটির এস্টোরিয়াস্থ সংগঠনের নিজস্ব কার্যালয়ে গত ২৮ জানুয়ারী রোববার সন্ধ্যায় আয়োজিত সাধারণ সভায় সভাপতিত্ব করেন এসোসিয়েশনের সভাপতি বদরুল হোসেন খান। সভায় জালালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি আব্দুল বাসেত, মাহবুবুর রহমান ও বদরুন্নাহার খান মিতা এবং উপদেষ্টা পরিষদের সদস্য গজনফর আলী চৌধুরী ও মোহাম্মদ একলামুজ্জামান নুনু মঞ্চে উপবিষ্ট ছিলেন। যৌথভাবে সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী ও কোষাধ্যক্ষ আসাদুল গনি আসাদ।
সভায় প্রবীণ প্রবাসী ও রাজনীতিক গজনফর আলী চৌধুরী কমিউনিটিতে বিশেষ অবদান রাখায় তাকে বিশেষ সম্মাননা ও স্বীকৃতিপত্র দেয়া হয়। এছাড়াও সভায় মৌলভীবাজার ডিষ্ট্রিক্ট এসোসিয়েশনের পক্ষ থেকে সভাপতি সোহান আহমেদ টুটুল ও সাধারণ সম্পাদক সৈয়দ মামুন সহ সংগঠনের নেতৃবৃন্দ গজনফর আলী চৌধুরীকে পৃথক সম্মাননা প্রদান করেন।

সভায় জানানো হয়, জালালাবাদ এসোসিয়েশনের বার্ষিক আয়-ব্যয়ের হিসেব অনুযায়ী ব্যাংকে সঞ্চিত আছে ৭১ হাজার ৪৪ ডলার ৬২ সেন্ট। এছাড়া স্থাবর হিসেবে ফিলাডেলফিয়ায় ১ লাখ ৮৪ হাজার ডলার দামের বাড়ী, লং আইল্যান্ড ও  নিউজার্সী কবরস্থানের দাম ১ লাখ ৪০ হাজার ৯০০ ডলার।
সভার শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও বিশেষ দোয়া পরিচালনা করেন সাবেক সহ সভাপতি মওলানা সাইফুল আলম সিদ্দিকী। সভায় কুলাউড়া এসোসিয়েশন ইউএসএ’র সাবেক সাধারণ সম্পাদক ও উপদেষ্টা তানাউর শামীম লোবান-এর স্ত্রীর অকাল মৃত্যুতে এবং মওলানা সাইফুল আলম সিদ্দিকীর মায়ের ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা প্রকাশ করা এবং এসোসিয়েশনের সাবেক সভাপতি আব্দুল কাইয়্যুমের রোগ মুক্তি কামনা করা হয়।

সভায় আলোচনায় অংশ নেন দেওয়ান শাহেদ চৌধুরী, আব্দুল মুসাব্বির, মিসবাহ উদ্দিন, চৌধুরী সালেহ, দেওয়ান বজলু, মোহাম্মদ হেলিম উদ্দিন, এবাদ চৌধুরী, মোহাম্মদ সামসুদ্দীন, মোহাম্মদ গৌছ উদ্দিন, বেলাল আহমেদ, মিনহাজ আহমেদ সাম্মু, আব্দুল মালেক খান লায়েক, সোহান আহমেদ টুটুল, লায়েক তরফদার, এ এইচ মতিন, মোহাম্মদ আব্দুল করিম, মাওলানা সাইফুল আলম সিদ্দিকী, মোহাম্মদ মতিন, শাহান খান, সৈয়দ ফজলুর রহমান, সৈয়দ মামুন, জাভেদ আহমেদ বাবু, আনোয়ার চৌধুরী পারেক, হুমায়ুন আহমেদ চৌধুরী, মইনুল ইসলাম, জামাল আহমেদ, মিজানুর রহমান, বশির উদ্দিন, সৈয়দ জুয়েল, মঞ্জুর চৌধুরী জগলু, জোসেফ চৌধুরী, আব্দুর রহীম, মোস্তাকুর রহমান লিটন প্রমুখ।

এসোসিয়েশনের গত বছরের উল্লেখযোগ্য কর্মকান্ডের মধ্যে ছিলো অমর একুশে মহান শহীদ দিবস তথা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন, ইফতার ও দোয়া মাহফিল, বাংলাদেশের মহনি বিজয় দিবস পালন, জালালাবাদ বিশ্ব সিলেট সম্মেলন প্রভৃতি। 
সভায় বিপুল সংখ্যক জালালাবাদবাসী উপস্থিত ছিলেন। সভায় বক্তারা এসোসিয়েশনের কর্মকান্ডের প্রশংসা করেন এবং অনতিবিলম্বে জালালাবাদবাসীদের দীর্ঘদিনের স্বপ্ন নিউইয়র্কে ‘জালালাবাদ ভবন’ নির্মানের জন্য জোর দাবী জানান। এছাড়া একাধিক বক্তা সাবেক সভাপতি জন এন উদ্দিনের কাছে পওনা অর্থ আদায়ে প্রয়োজনে আইনী আশ্রয় নেয়ারও দাবী জানান।
সভায় সংগঠনের সভাপতি বদরুল হোসেন খান ও সাধারণ সম্পাদক জুয়েল চৌধুরী ভবন প্রতিষ্ঠার ব্যাপারে জানান, এব্যাপারে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হচ্ছে এবং প্রক্রিয়া অব্যাহত রয়েছে। তারা বলেন, ইমিধ্যেই ভবন নির্মানের জন্য এক লাখ ডলার করে ১০জন পেট্রোন ছাড়াও অদ্যকার সভা থেকে আরো ৩৫ হাজার ডলার অনুদানের প্রতিশ্রুতি পাওয়া গেছে।

সভায় সংগঠনের সাবেক সভাপতি জন এন উদ্দিনের কাছে প্রাপ্ত এসোসিয়েশনের পাওনা অর্থ আদায়ে সদস্যদের জোর দাবীর ফলে ঐ অর্থ আদায়ের জন্য ৫ সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে। কমিটির সদস্যরা হলেন যথাক্রমে দেওয়ান শাহেদ চৌধুরী, মো: সামসুদ্দীন, সালেহ চৌধুরী, আনোয়ার হোসেন ও আব্দুল মালেক লায়েক।

এলএবাংলাটাইমস/এএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত