আপডেট :

        অজিদের জয়ের দিকে মুখিয়ে থাকবেন জস বাটলাররা

        রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় একটি বাসায় গ্যাস বিষ্ফোরণ

        ঈদের দিনে দেশে বৃষ্টিপাতের প্রবণতা

        ব্রাহ্মণবাড়িয়ায় এসআইকে মারধর

        আত্মশুদ্ধির বাসনায় পবিত্র হজ পালিত

        ঈদের আনন্দে ডেঙ্গু যেন বিষাদের কারণ না হয়

        সিলেটের গোয়াইনঘাট উপজেলায় জমি সংক্রান্ত বিরোধের জেরে বড় ভাইয়ের হাতে ছোট ভাইয়ের মৃত্যু

        সেন্টমার্টিনের কাছে মিয়ানমার যুদ্ধজাহাজ নিয়ে এসে বাংলাদেশের সার্বভৌমত্বের ওপর আঘাত হানার চেষ্টা করছে

        ঢাকা মেট্রোপলিটন পুলিশের দুইজন কর্মকর্তাকে বদলি

        সাভারে মাদক ব্যবসা, বাধা দিলে হত্যার শিকার হচ্ছে নিরীহ মানুষ

        দেশের তিনটি বিভাগে অতি ভারী বর্ষণ হতে পারে

        লিফটে পরিচালককে মারধর, অভিযুক্ত কর্মকর্তার পদায়ন বাতিল

        বাধা ছাড়াই ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে স্নাতক সমাপনী অনুষ্ঠিত

        ঈদ উল আযহা উপলক্ষে স্বাস্থ্য অধিদফতরের ১৪ নির্দেশনা

        যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে এবার পাল্টা ব্যবস্থা নিল রাশিয়া

        তীব্র প্রতিদ্বন্দ্বিতার ঝাঁজ তুলে শুরু হচ্ছে ইউরো

        ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য সিকিমে ভারী বৃষ্টির প্রভাবে বাড়ছে তিস্তা নদীর পানি

        স্ট্রোকে আক্রান্ত নোয়াম চমস্কি

        ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য সিকিমে ভারী বৃষ্টির প্রভাবে বাড়ছে তিস্তা নদীর পানি

        রাজধানীতে জাতীয় ঈদগাহ তে ঈদুল আজহার প্রথম জামাত সকাল সাড়ে ৭টায়

আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ড নিয়ে ফুঁসে উঠেছে সাধারন মানুষ

আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ড নিয়ে ফুঁসে উঠেছে সাধারন মানুষ

সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ড নিয়ে ফুঁসে উঠেছে ঝিনাইদহ-৪ আসনের সাধারণ মানুষ। প্রায় প্রতিদিনই মানববন্ধন ও কর্মসূচি চলমান। এসব মানববন্ধন থেকে বলা হচ্ছে, এমপি আনোয়ারুল আজীম গুম, নাকি হত্যার শিকার হয়েছেন? তারা এর রহস্য উন্মোচনসহ যড়যন্ত্রকারীদের শাস্তির দাবি জানিয়ে আসছেন। 


এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১১ জুন) সকাল ৯টার দিকে কালীগঞ্জ শহরের সলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ের সামনে মানববন্ধন করা হয়। মানববন্ধনে ওই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ব্যানার-ফেস্টুন নিয়ে এ দাবি জানান।

 

সলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গৌতম বিশ্বাসের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, এমপি আনার কি আসলেই হত্যার শিকার, নাকি গুম হয়েছেন? এর রহস্য উন্মোচনসহ ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় আনার দাবি করেছেন তারা। তারা মনে করেন, কালীগঞ্জেরও কেউ কেউ এর সঙ্গে জড়িত থাকতে পারে।


প্রসঙ্গত, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার গত ৬ মে চিকিৎসার জন্য ভারতের পশ্চিমবঙ্গে যান। ১৩ মে থেকে নিখোঁজের পর ২২ মে পশ্চিমবঙ্গ রাজ্যের বিধাননগরের নিউ টাউন এলাকায় সঞ্জিভা গার্ডেনসে খুন হয়েছেন বলে সংবাদ আসে। পরবর্তী বিভিন্ন সময়ে খুনিদের আটক ছাড়াও তার লাশের দেহাংশের টুকরা ও হাড়গোড় উদ্ধার হয়েছে বলে গণমাধ্যমে প্রচারিত হয়। কিন্তু এখনো ডিএনএ টেস্টের রিপোর্ট না আসায় এ ঘটনার ধোঁয়াশা কাটছে না। এমপি আজীমের মৃত্যু নিয়ে এখনো চূড়ান্ত রিপোর্ট না হওয়ায় আওয়ামী লীগ ও বিভিন্ন সামাজিক সংগঠন অব্যাহতভাবে কর্মসূচি পালন করছে। 


উল্লেখ্য, সম্প্রতি কলকাতায় সংসদ সদস্য আনোয়ারুল আজীম খুনের ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন খুলনা অঞ্চলের একসময়ের চরমপন্থী সন্ত্রাসী শিমুল ভূঁইয়া। জবানবন্দি দেন শিমুল ভূঁইয়ার ভাতিজা তানভীর ভূঁইয়াও। তদন্ত-সংশ্লিষ্ট সূত্রমতে, পেশাদার অপরাধী শিমুলের সঙ্গে তানভীরও এই খুনে সরাসরি জড়িত বলে স্বীকার করেছেন। তিনি আনোয়ারুলকে বালিশচাপা দিয়ে শ্বাস রোধ করে হত্যায় অংশ নেন। এ ছাড়া আদালতে জবানবন্দি দেন আরেক আসামি শিলাস্তি রহমান। এদিকে এ হত্যাকাণ্ডের মামলায় ঝিনাইদহ জেলা কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদকে গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়া হয়েছে। 


সংশ্লিষ্ট সূত্র বলছে, স্বীকারোক্তিমূলক জবানবন্দি থেকে উঠে এসেছে যে পূর্বপরিকল্পনা অনুযায়ী তানভীর গত ৬ মে বেনাপোল স্থলবন্দর দিয়ে কলকাতায় যান। সেখানে সল্টলেক ও নিউ টাউনের মাঝামাঝি এলাকায় ত্রিশিব হোটেলে ওঠেন। তাদের পরিকল্পনা অনুযায়ী সংসদ সদস্য আনোয়ারুলকে নানাভাবে প্রলুব্ধ করে কলকাতায় নিয়ে যাওয়া হয়। এমপি আজীম ঝিনাইদহ-৪ আসনের টানা তিনবারের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের আয়োজনে এ মানববন্ধনে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শিবলী নোমানী, কালীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক আশরাফুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুজ্জামান রাসেল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদৌরা আক্তার যূথী, পরিচালনা পর্ষদের সদস্য ওমেদুল ইসলামসহ অনেকে।

এলএবাংলাটাইমস/আইটিএলএস

 

 

 

শেয়ার করুন

পাঠকের মতামত