আপডেট :

        ঢাকার ভেতরে যারা আছে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনতে ডিএমপি দৃঢ় প্রতিজ্ঞ

        ধ্বংসযজ্ঞকারীদের বিরুদ্ধে জনগণকেই রুখে দাঁড়াতে হবে: শেখ হাসিনা

        সীমিত পরিসরে হলেও চালু থাকুক ইন্টারনেট সেবা

        চার স্টেশন বন্ধ, দুই ভাগে চলছে ট্রেন

        বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) গেটে আগুন

        বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) গেটে আগুন

        ইউনিভার্সিটি অব বাংলাদেশের ভেতরে থেকে পুলিশদের উদ্ধার করতে হেলিকপ্টার

        একটি মাত্র ভিসায় ৬টি দেশ ভ্রমণ করা যায়

        প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আইনমন্ত্রী সংবাদ মাধ্যমে আলোচনা করবেন আইনমন্ত্রী

        ‘কমপ্লিট শাটডাউন’ কর্মসূচি ঘিরে দেশের বিভিন্ন জায়গায় সড়কে যান চলাচল বন্ধ

        হামলার ঘটনাকে ‘নৃশংস’ উল্লেখ করে একের পর এক পদত্যাগ

        শুধু কোটা নয়, গোটা দেশ সংস্কার প্রয়োজন

        মোবাইল ইন্টারনেট সেবা বিঘ্ন হওয়ার তথ্য জানিয়েছেন ব্যবহারকারীরা

        ইউরো শেষে পদত্যাগ করলেন সাউথগেট

        ফ্লাইওভারে সং ঘ র্ষের ঘটনায় এক তরুণ নি হ ত

        রাহুল গান্ধী পরিপক্ব রাজনীতিবিদে পরিণত হয়েছেন মন্তব্য করলেন অমর্ত্য সেন

        ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদের হত্যাকারীদের বিচারের দাবী

        ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদের হত্যাকারীদের বিচারের দাবী

        সিদ্ধান্ত মোতাবেক হল ছেড়ে যাওয়ায় শিক্ষার্থীদের ধন্যবাদ জানালো ঢাবি কর্তৃপক্ষ

        ট্রাম্পকে জয়ী করতে মাসে ৪৫ মিলিয়ন ডলার দেওয়ার প্রতিশ্রুতি ইলন মাস্কের

আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ড নিয়ে ফুঁসে উঠেছে সাধারন মানুষ

আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ড নিয়ে ফুঁসে উঠেছে সাধারন মানুষ

সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার হত্যাকাণ্ড নিয়ে ফুঁসে উঠেছে ঝিনাইদহ-৪ আসনের সাধারণ মানুষ। প্রায় প্রতিদিনই মানববন্ধন ও কর্মসূচি চলমান। এসব মানববন্ধন থেকে বলা হচ্ছে, এমপি আনোয়ারুল আজীম গুম, নাকি হত্যার শিকার হয়েছেন? তারা এর রহস্য উন্মোচনসহ যড়যন্ত্রকারীদের শাস্তির দাবি জানিয়ে আসছেন। 


এরই ধারাবাহিকতায় মঙ্গলবার (১১ জুন) সকাল ৯টার দিকে কালীগঞ্জ শহরের সলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ের সামনে মানববন্ধন করা হয়। মানববন্ধনে ওই বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা ব্যানার-ফেস্টুন নিয়ে এ দাবি জানান।

 

সলিমুন্নেছা বালিকা বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক গৌতম বিশ্বাসের সঞ্চালনায় মানববন্ধনে বক্তারা বলেন, এমপি আনার কি আসলেই হত্যার শিকার, নাকি গুম হয়েছেন? এর রহস্য উন্মোচনসহ ষড়যন্ত্রকারীদের আইনের আওতায় আনার দাবি করেছেন তারা। তারা মনে করেন, কালীগঞ্জেরও কেউ কেউ এর সঙ্গে জড়িত থাকতে পারে।


প্রসঙ্গত, ঝিনাইদহ-৪ আসনের সংসদ সদস্য আনোয়ারুল আজীম আনার গত ৬ মে চিকিৎসার জন্য ভারতের পশ্চিমবঙ্গে যান। ১৩ মে থেকে নিখোঁজের পর ২২ মে পশ্চিমবঙ্গ রাজ্যের বিধাননগরের নিউ টাউন এলাকায় সঞ্জিভা গার্ডেনসে খুন হয়েছেন বলে সংবাদ আসে। পরবর্তী বিভিন্ন সময়ে খুনিদের আটক ছাড়াও তার লাশের দেহাংশের টুকরা ও হাড়গোড় উদ্ধার হয়েছে বলে গণমাধ্যমে প্রচারিত হয়। কিন্তু এখনো ডিএনএ টেস্টের রিপোর্ট না আসায় এ ঘটনার ধোঁয়াশা কাটছে না। এমপি আজীমের মৃত্যু নিয়ে এখনো চূড়ান্ত রিপোর্ট না হওয়ায় আওয়ামী লীগ ও বিভিন্ন সামাজিক সংগঠন অব্যাহতভাবে কর্মসূচি পালন করছে। 


উল্লেখ্য, সম্প্রতি কলকাতায় সংসদ সদস্য আনোয়ারুল আজীম খুনের ঘটনায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন খুলনা অঞ্চলের একসময়ের চরমপন্থী সন্ত্রাসী শিমুল ভূঁইয়া। জবানবন্দি দেন শিমুল ভূঁইয়ার ভাতিজা তানভীর ভূঁইয়াও। তদন্ত-সংশ্লিষ্ট সূত্রমতে, পেশাদার অপরাধী শিমুলের সঙ্গে তানভীরও এই খুনে সরাসরি জড়িত বলে স্বীকার করেছেন। তিনি আনোয়ারুলকে বালিশচাপা দিয়ে শ্বাস রোধ করে হত্যায় অংশ নেন। এ ছাড়া আদালতে জবানবন্দি দেন আরেক আসামি শিলাস্তি রহমান। এদিকে এ হত্যাকাণ্ডের মামলায় ঝিনাইদহ জেলা কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক কাজী কামাল আহমেদকে গ্রেপ্তার করে রিমান্ডে নেওয়া হয়েছে। 


সংশ্লিষ্ট সূত্র বলছে, স্বীকারোক্তিমূলক জবানবন্দি থেকে উঠে এসেছে যে পূর্বপরিকল্পনা অনুযায়ী তানভীর গত ৬ মে বেনাপোল স্থলবন্দর দিয়ে কলকাতায় যান। সেখানে সল্টলেক ও নিউ টাউনের মাঝামাঝি এলাকায় ত্রিশিব হোটেলে ওঠেন। তাদের পরিকল্পনা অনুযায়ী সংসদ সদস্য আনোয়ারুলকে নানাভাবে প্রলুব্ধ করে কলকাতায় নিয়ে যাওয়া হয়। এমপি আজীম ঝিনাইদহ-৪ আসনের টানা তিনবারের সংসদ সদস্য ও কালীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের আয়োজনে এ মানববন্ধনে উপস্থিত ছিলেন কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের ভারপ্রাপ্ত সভাপতি শিবলী নোমানী, কালীগঞ্জ পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক আশরাফুল আলম, উপজেলা ভাইস চেয়ারম্যান শফিকুজ্জামান রাসেল, বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিদৌরা আক্তার যূথী, পরিচালনা পর্ষদের সদস্য ওমেদুল ইসলামসহ অনেকে।

এলএবাংলাটাইমস/আইটিএলএস

 

 

 

শেয়ার করুন

পাঠকের মতামত