আপডেট :

        চুক্তিতে যেতে আগ্রহ নন ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন

        গণহত্যার প্রতিবাদে চীন বর্জনের ডাক

        রোহিঙ্গা গণহত্যার অভিযোগে মামলার দ্রুত নিষ্পত্তির আশা

        টানা তাপপ্রবাহের মধ্যে আবহাওয়ায় ব্যপক পরিবর্তন

        হানিফ ফ্লাইওভারের উপরের যানজটকে সহনীয় পর্যায়ে আনার জন্য সমন্বয় সভা

        মালদায় দেবের হেলিকপ্টারে আগুন

        প্যারিসের সায়েন্সেস পো ইউনিভার্সিটি থেকে গাজাপন্থী কিছু শিক্ষার্থীকে সরিয়েছে পুলিশ

        চাঁদের উদ্দেশে যাত্রা পাকিস্তানের স্যাটেলাইট

        চাঁদের উদ্দেশে যাত্রা পাকিস্তানের স্যাটেলাইট

        এজলাস কক্ষে এসি স্থাপন সময়ের দাবি

        জিম্বাবুয়ের দেওয়া ১২৫ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

        জিম্বাবুয়ের দেওয়া ১২৫ রানের টার্গেটে ব্যাট করছে বাংলাদেশ

        ট্রেনে গুনতে হবে বাড়তি ভাড়া

        রাজশাহীর গোদাগাড়ির ছেলে রাফায়েল টুডু ১২ গোল করে সর্বোচ্চ গোলদাতা

        রাজশাহীর গোদাগাড়ির ছেলে রাফায়েল টুডু ১২ গোল করে সর্বোচ্চ গোলদাতা

        স্বাধীন সাংবাদিকতাকে নিরুদ্দেশ করা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব

        কেজরিওয়াল ও রাহুলকে ঘিরে চড়ছে ভোটের পার

        রাজধানী ঢাকায় ঝুম বৃষ্টির সম্ভাবনা

        এক টেবিলে গুচ্ছের ভর্তি পরীক্ষা দিলেন ১৮ জন!

        এক টেবিলে গুচ্ছের ভর্তি পরীক্ষা দিলেন ১৮ জন!

আমেরিকায় সফল বাংলাদেশি স্টার্ট-আপ নিউজক্রিড

আমেরিকায় সফল বাংলাদেশি স্টার্ট-আপ নিউজক্রিড

সাফকাত ইসলাম, ইরাজ ইসলাম এবং আসিফ রহমান—এই তিন বাংলাদেশির হাত ধরে যাত্রা শুরু করে নিউজক্রিড। বাংলাদেশি এই স্টার্ট-আপ এখন সফলভাবে কনটেন্ট সার্ভিস ব্যবসা চালিয়ে যাচ্ছে আমেরিকার মাটিতে।

 ঢাকায় বনানীর এক গ্যারেজে কাজ শুরু করে নিউজক্রিড। এখন তাদের ব্যবসায়িক প্রধান কার্যালয় বাংলাদেশ ছাড়িয়ে আমেরিকায় স্থানান্তরিত হয়েছে। এ ছাড়া ঢাকা এবং লন্ডনেও তাদের শাখা রয়েছে। মাত্র তিন জন থেকে শুরু করে বর্তমানে তাদের ১৫০ জন কর্মী রয়েছে।

 দারুণ সব কনটেন্ট তৈরি করে বিজনেস ব্র্যান্ডগুলোকে সাহায্য করে আসছে নিউজক্রিড। সেরা মিডিয়া পার্টনার, সাংবাদিকদের সাথে কাজ করে কনটেন্ট মার্কেটিংয়ে নতুন দিগন্ত নিয়ে এসেছে নিউজক্রিড।

 বিভিন্ন প্ল্যাটফর্মে তাদের নিজেদের কনটেন্ট ম্যানেজমেন্ট সফটওয়্যারের মাধ্যমে ক্লায়েন্টদের সেবা দিয়ে যাচ্ছে এই বাংলাদেশি স্টার্ট-আপ। প্রোক্টর অ্যান্ড গ্যাম্বল, ব্লু ক্রস ব্লু শিল্ড, স্প্রিন্ট, জেরক্স, ভিসা, ব্যাংক অব আমেরিকা, এআইজি, দ্য হার্টস্ট কর্পোরেশন এবং টাইম ইংকের মতো নামি-দামি ব্র্যান্ড এখন নিউজক্রিডের ক্লায়েন্ট।

 তাছাড়া কনটেন্ট লাইসেন্সিং এবং কনটেন্ট মিডিয়া পাবলিশারদের সাথেও কাজ করে যাচ্ছে তারা। ‘দ্য নিউজ রুম’ নামে নতুন একটি সার্ভিসও চালু করতে যাচ্ছে তারা যেখানে ফ্রিল্যান্সাররা বিভিন্ন ব্র্যান্ডের প্রয়োজন অনুযায়ী নিজেরাই কনটেন্ট তৈরি করতে পারবে।

 নিম্নমানের অনেক বেশি কনটেন্ট প্রকাশের চেয়ে স্বল্প পরিমাণে মানসম্মত কনটেন্ট প্রকাশের দিকেই বেশি নজর দেয় নিউজক্রিড। প্রতিটি ব্লগপোস্টের জন্য নিউজক্রিড ৫০০ ডলার করে সম্মানি দেয়। এমনকি যদি আর্টিকেল অনেক বেশি রিসার্চ করে লেখা হয়, তাহলে সম্মানি বাড়িয়ে ১০০০ ডলার দেওয়া হয়। কনটেন্ট প্ল্যানিং থেকে অ্যাপ্রুভাল পর্যন্ত সব কাজ করে দেয় এই স্টার্ট-আপটি। কনটেন্টের মাধ্যমে একটি ব্র্যান্ডকে কীভাবে বিশ্বব্যাপী পরিচিত করে তোলা যায় সেটাই সফলভাবে প্রমাণ করে আসছে নিউজক্রিড।

তাদের কঠোর পরিশ্রমের বদলে বেশকিছু অর্জনও রয়েছে। আমেরিকার বিনিয়োগকারীদের কাছ থেকে ৪০ মিলিয়ন মার্কিন ডলার ফান্ডও সংগ্রহ করতে পেরেছে সম্ভবনাময় স্টার্ট-আপটি। তাদের ফান্ড সংগ্রহ করে দিয়েছিল ইন্টার ওয়েস্ট পার্টনার্স, মেফিল্ড ফান্ড, ফার্স্ট মার্ক ক্যাপিটাল এবং আইএ ভেঞ্চারের মতো বড় বড় প্রতিষ্ঠান। মানসম্মত কাজের মাধ্যমে বাংলাদেশের স্টার্ট-আপ হয়েও কীভাবে সারা পৃথিবীতে পরিচিতি পাওয়া যায় তারই এক নজির সৃষ্টি করেছে নিউজক্রিড।

শেয়ার করুন

পাঠকের মতামত