আপডেট :

        চলতি মৌসুম শেষেই ক্লাব ছাড়ছেন টুখেল

        হলিউডে যাত্রা শুরু বারাক ওবামার মেয়ের

        রাশিয়ার ওপর পাঁচ শতাধিক নিষেধাজ্ঞা ঘোষণা

        ছাত্রলীগ সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে বড়লেখায় বিক্ষোভ

        ফের গুলি-মর্টার শেলের শব্দ

        স্পেনে ১৪ তলা ভবনে আগুন

        বাংলাদেশ পুলিশ পদক পাচ্ছেন পুলিশ সুপার ছাইদুল হাসান

        বিএনপির দোসর অবৈধ মজুতকারীরা: খাদ্যমন্ত্রী

        রাশিয়ার ৫০০টির বেশি লক্ষ্যবস্তুকে নিষেধাজ্ঞা দেবে যুক্তরাষ্ট্র

        ৩ ঘন্টায় মৌসুমের সর্বোচ্চ বৃষ্টিপাত

        স্পিকার-গ্লোবাল পার্টনার্স গভর্ন্যান্স পরিচালকের সৌজন্য সাক্ষাৎ

        ইমরান খানের দাবি প্রত্যাখ্যান

        একসঙ্গে চার শিশুর জন্ম

        গণধোলাই দেওয়া উচিত অবৈধ মজুতদারীদের: প্রধানমন্ত্রী

        বেপরোয়া মিয়ানমারের জান্তা: জাতিসংঘ

        এমটিবি সাইকেল রেস

        মুক্তির সঙ্গে নির্বাচনের কোনো সম্পর্ক নেই: স্বরাষ্ট্রমন্ত্রী

        হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন বিষয়ে সভা অনুষ্ঠিত

        মিউনিখ সম্মেলনে গাজা ও বিশ্বের সব প্রকার যুদ্ধ অবিলম্বে বন্ধ করার আহ্বান জানিয়েছি: প্রধানমন্ত্রী

        কৃষি ব্যাংকের প্রনোদনাগুলো প্রচারণার মাধ্যমে তুলে ধরতে হবে: প্রতিমন্ত্রী

বর্ণাঢ্য আয়োজনে অভিষিক্ত বাংলাদেশ সোসাইটির কর্মকর্তারা

বর্ণাঢ্য আয়োজনে অভিষিক্ত বাংলাদেশ সোসাইটির কর্মকর্তারা

বর্ণাঢ্য আয়োজনে অভিষিক্ত হলেন বাংলাদেশ সোসাইটির ২০২৩-২০২৪ সালের কার্যকরী পরিষদের নির্বাচত কর্মকর্তাগণ। সম্প্রতি নিউইয়র্ক সিটির উডসাইডের গুলশান ট্যারেসে আয়োজিত অনুষ্ঠানে তাদের শপথবাক্য পাঠ করান সোসাইটির ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান এম এ আজিজ।

এতে নব নির্বাচিত সভাপতি আব্দুর রব মিয়া ও পুন: নির্বাচিত সাধারণ সম্পাদক রুহুল আমীন সিদ্দিকীর নেতৃতে বিজয়ী ‘রব-রুহুল’ প্যানেলের বিজয়ীরা শপথ গ্রহণ করেন। সোসাইটির ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহীম হাওলাদারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নিউইয়র্কে বাংলাদেশের কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন শিকাগোতে বাংলাদেশ কনস্যুটে নিযুক্ত অনারারী কনসাল জেনারেল মনির চৌধুরী।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত ও বিশেষ দোয়া পরিচালনা করেন জ্যামাইকা মুসলিম সেন্টারের ইমাম ও খতিব মওলানা মির্জা আবু জাফর বেগ। পরবর্তীতে অতিথিবৃন্দ মঞ্চে উপবিষ্ট হওয়ার পর গীতা থেকে পাঠ শেষে বাংলাদেশ ও আমেরিকার জাতীয় সঙ্গীত পরিবেশিত হয়। এরপর সোসাইটির সভাপতি কামাল আহমেদ, সহ সভাপতি আব্দুল খালেক খায়ের ও কার্যকরী সদস্য আজাদ বাকের সহ দেশ ও প্রবাসে মহামারী করোনায় মৃত্যুবরণকারীদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিটি নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন অভিষেক কমিটির প্রধান সমন্বয়কারী সৈয়দ এম কে জামান। অনুষ্ঠানে নিউইয়র্ক ষ্টেট অ্যাসেম্বলীওম্যান জেনিফার রাজকুমারের পক্ষ থেকে সোসাইটির বিদায়ী কমিটির সকল কর্মকর্তাকে সাইটেশন প্রদান করা হয়। তার অফিসের প্রতিনিধি মোহাম্মদ আলী সাইটেশনগুলো হস্তান্তর করেন।

এই পর্ব উস্থাপনায় ছিলেন অভিষেক কমিটির সদস্য সচিব সারোয়ার খান বাবু। অনুষ্ঠানে কার্যকরী পরিষদের নবনির্বাচিত ১৯জন কর্মকর্তাকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। অনুষ্ঠানের প্রথম পর্বে অতিথিবৃন্দ ছাড়াও অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান এম এ আজিজ, প্রধান নির্বাচন কমিশনার জামাল আহমেদ জনি ও অভিষেক কমিটির আহ্বায়ক মোহাম্মদ আলী।

এসময় সোসাইটির ট্রাষ্টি বোর্ড সদস্য হাজী মফিজুর রহমান, সরাফ সরকার, অজিমুর রহমান বোরহান, ওয়াসী চৌধুরী, মোস্তফা কামাল পাশা বাবুল, আব্দুল হাসিব হাসনু ও কাজী আজহারুল হক মিলন এবং নির্বাচন কমিশনের সদস্য রুহুল আমীন সরকার মঞ্চে উপবিষ্ট ছিলেন।


উল্লেখ্য, সোসাইটির কর্মকর্তারা শপথ নেওয়ার সময় সংগঠনের নবনির্বাচিত সিনিয়র সহ সভাপতি মহিউদ্দিন দেওয়ান অসুস্থতার জন্য অনুপস্থিত থাকলেও খানিকক্ষণ পরে তিনি একটু সুস্থ হয়ে অনুষ্ঠানস্থলে ফিরেন এবং শপথ গ্রহণ করেন।

অনুষ্ঠানে বিদায়ী কোষাধ্যক্ষ মোহাম্মদ আলী নব নির্বাচিত কোষাধ্যক্ষ নওশেদ হোসেনের কাছে আর্থিক হিসেব বুঝিয়ে দেন। এর আগে মোহাম্মদ আলী জানান, আর্থিক হিসেকে সোসাইটির মামলা- মোকদ্দমা ও নির্বাচনী ব্যয় সহ অন্যান্য খরচের হিসাব নিকাশ রয়েছে এবং এসব সিপিএ কর্তৃক সার্টিফায়েড। তিনি জানান, তারা বিদায়কালে লক্ষাধিক ডলার সোসাইটির ব্যাংক হিসেবে জমা রয়েছে।

এছাড়াও নবনির্বাচিত সভাপতি আব্দুর রব মিয়ার কাছে দায়িত্ব বুঝিয়ে দেন বিদায়ী ভারপ্রাপ্ত সভাপতি আব্দুর রহীম হাওলাদার। সোসাইটির কার্যকরী পরিষদের কর্মকর্তারা শপথ গ্রহণ ও দায়িত্ব হস্তান্তরের পর অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সভাপতিত্ব করেন নব নির্বাচিত সভাপতি আব্দুর রব মিয়া।

অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশ সোসাইটিকে সকল প্রবাসীর সংগঠনে পরিণত করতে প্রয়োজনীয় সকল ব্যবস্থা নেওয়ার পাশাপাশি কমিউনিটি সেন্টার প্রতিষ্ঠায় উদ্যোগী হওয়ার জন্য নতুন কমিটির প্রতি আহ্বান জানান।

এলএবাংলাটাইমস/এনএইচ

 

শেয়ার করুন

পাঠকের মতামত