আপডেট :

        বন্যহাতির আক্রমণে কিশোরের মৃত্যু হলো

        চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে একটি মহাসড়কের অংশ ধস

        চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে একটি মহাসড়কের অংশ ধস

        আদালতে হাজির হবেন ইউনূসসহ সকল আসামি

        রাজবাড়ীতে ট্রেন চলাচল বন্ধ

        ডিজাব’র নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক

        দেশের শাসন কাঠামোর সব জায়গায় শ্রমিকদের অংশীদারিত্ব নিশ্চিত করার দাবি

        সাঁথিয়ায় ইউপি চেয়ারম্যানের কারাদণ্ড

        সংবাদপত্র ও টেলিভিশনে অবিলম্বে ১০ম ওয়েজবোর্ড গঠন

        ঘুমের যত্নে প্রাকৃতিক উপায়

        গাড়িতে অযাচিত স্টিকার ব্যবহার

        অর্থ আত্মসাতের অভিযোগে চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

        উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে বন্যার সম্ভাবনা

        বর্তমান সরকার শ্রমিকদের জন্য যা করেছে, অন্য কেউ করেনি

        ২ ভাইকে পিটিয়ে হত্যা: জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি

        ভুল চিকিৎসা বলার অধিকার কারও নাই, আমারও নাই

        মিল্টন সমাদ্দার গ্রেপ্তারের কারন জানা গেলো

        সেচের অভাবে মরছে ২৪২ বিঘা ধান

        তীব্র গরমে ছাতা, ক্যাপ, বিশুদ্ধ পানি এবং খাবার স্যালাইন বিতরণ করেছে চুয়াডাঙ্গা জেলা পুলিশ

        তীব্র গরম উপেক্ষা করে বিএনপির সমাবেশ

ফেলে দেওয়া পিৎজার টুকরা থেকে মিললো দুর্ধর্ষ খুনির সন্ধান

ফেলে দেওয়া পিৎজার টুকরা থেকে মিললো দুর্ধর্ষ খুনির সন্ধান

এলএবাংলাটাইমস

১০ বছরেরও বেশি সময় চেষ্টার পর আধা খাওয়া পিৎজার সূত্র ধরে ভয়াবহ এক সিরিয়াল কিলারকে গ্রেফতার করেছে নিউইয়র্ক পুলিশ। রেক্স হিউয়েরম্যান নামের ওই ব্যক্তির কর্মকাণ্ড ও তাকে গ্রেফতার করার কাহিনী যেকোনো থ্রিলার মুভিকেও হার মানাবে।

ঘটনার শুরু হয় ২০১০ সালে। ২০১০-১১ সালের মধ্যে নিউইয়র্কের লং আইল্যান্ডের সমুদ্রতীরে মেলে একের পর এক মরদেহ। কোনোটি খোলা জায়গায় বস্তাবন্দি, কোনোটি বা আবার ঝোঁপের নিচে। একে একে উদ্ধার করা হয় ৯ নারী, এক পুরুষ ও একটি শিশুর লাশ।

একপর্যায়ে গোটা যুক্তরাষ্ট্রজুড়ে ব্যাপক আলোচনায় আসে এসব হত্যাকাণ্ডের খবর। নড়েচড়ে বসে স্থানীয় ও কেন্দ্রীয় প্রশাসন। শুরু হয় তদন্ত। কিন্তু হত্যাকারী এতটাই দক্ষ ও সুচতুর ছিলেন যে, কোনোভাবেই তাকে শনাক্ত করা যাচ্ছিল না।

এক যুগের বেশি সময় ধরে তদন্তের পর সম্প্রতি অমীমাংসিত সে রহস্যে সমাধানে সক্ষম হয় নিউইয়র্ক পুলিশ। শনাক্ত হন, ঠান্ডা মাথা ভয়ঙ্কর খুনি রেক্স হিউয়েরমান। ১১টি হত্যাকাণ্ডের পরও পুলিশের নাকে ডোগা দিয়েই প্রকাশ্যে ঘোরাফেরা করছিলেন তিনি।

২০২২ সালের মার্চে গোয়েন্দারা হিউরম্যানকে সন্দেহভাজন হিসেবে বিবেচনা করে তার চলাফেরা ও গতিবিধির ওপর নজর রাখতে শুরু করে। তদন্তকারীরা জানতে পারেন তিনি (হিউরম্যান) একটি শেভ্রোলেট অ্যাভাল্যাঞ্চ মডেলের পিকআপ ট্রাকের মালিক। ঠিক এই মডেলের একটি পিকআপ ট্রাক যৌনকর্মীদের তুলে নিয়ে যেতে ব্যবহার করা হতো বলে জানান এক সাক্ষী।

পরে হিউরম্যানের পেছনে একদল অনুসরণকারী নিযুক্ত করা হয়। ওই দলটি ম্যানহাটন থেকে হিউরম্যানের পিকআপ থেকে ফেলে দেওয়া পিৎজার বক্স সংগ্রহ করে। ওই বক্স থেকে সংগ্রহ করা পিৎজা ক্রাস্ট ডিএনএ টেস্টের জন্য নিয়ে যাওয়া হয়। সেই পরীক্ষার ফলাফল মৃত এক নারীর দেহাবশেষ থেকে পাওয়া আলামতের সঙ্গে মিলে যায়। আরও কিছু সূত্র মিলে যাওয়ার পর আরও নিশ্চিত হন তদন্তকারীরা।

এ নিয়ে সাফোক কাউন্টির পুলিশ কমিশনার রডনি হ্যারিসন বলেন, রেক্স হিউয়েরমান একজন পিশাচ, যিনি আমাদের মাঝে ভদ্র মানুষের বেশ ধরে চলাফেরা করতেন। তার লক্ষ্য ছিল মূলত নারী যৌনকর্মীরা। তার হাতে খুন হওয়া নারীদের বয়স ২০ এর আশেপাশে ও তারা সবাই ২০০৭ এর জুলাই থেকে ২০১০ এর সেপ্টেম্বরের মধ্যে নিখোঁজ হন।

‘হিউয়েরমান এতটাই ধুরন্ধর যে, দীর্ঘ ১৩ বছরেও আমরা তার কাছে পৌঁছাতে পারিনি। তবে আমরা জানতাম, খুনি আমাদের তদন্তের দিকে নজর রাখছে। তাই খুব গোপনে তদন্ত পরিচালনা করি।’

এ বিষয়ে আইনজীবী জন রে বলেন, ১২ বছর ধরে এ মামলায় তদন্তের পর এখন নিজেকে হালকা মনে হচ্ছে। এখন স্বস্তির নিঃশ্বাস ফেলতে পারছি। নিহতদের পরিবারগুলোর জন্যও স্বস্তির কারণ এটি। অবশেষে অপরাধীকে গ্রেফতার করা সম্ভব হয়েছে।

তবে হিউরমানের আইনজীবী মাইকেল ব্রাউন বলেন, এখনই বেশি কিছু বলা সম্ভব নয়। কেবল এটা বলতে পারি, আমার মোয়াক্কেল বলেছেন, তিনি এসব ঘটনায় জড়িত নন। সবেমাত্র মামলা হয়েছে ও নতুন করে তদন্ত শুরু হয়েছে। কোনো পক্ষের হাতেই পর্যাপ্ত তথ্য-প্রমাণ নেই।

এলএবাংলাটাইমস/এজেড

শেয়ার করুন

পাঠকের মতামত