আপডেট :

        ফিরছে নিহত আট বাংলাদেশির কফিনবন্দি লাশ

        বন্যহাতির আক্রমণে কিশোরের মৃত্যু হলো

        চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে একটি মহাসড়কের অংশ ধস

        চীনের দক্ষিণাঞ্চলীয় গুয়াংডং প্রদেশে একটি মহাসড়কের অংশ ধস

        আদালতে হাজির হবেন ইউনূসসহ সকল আসামি

        রাজবাড়ীতে ট্রেন চলাচল বন্ধ

        ডিজাব’র নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক

        দেশের শাসন কাঠামোর সব জায়গায় শ্রমিকদের অংশীদারিত্ব নিশ্চিত করার দাবি

        সাঁথিয়ায় ইউপি চেয়ারম্যানের কারাদণ্ড

        সংবাদপত্র ও টেলিভিশনে অবিলম্বে ১০ম ওয়েজবোর্ড গঠন

        ঘুমের যত্নে প্রাকৃতিক উপায়

        গাড়িতে অযাচিত স্টিকার ব্যবহার

        অর্থ আত্মসাতের অভিযোগে চেয়ারম্যানসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

        উত্তর-পূর্বাঞ্চলের জেলাগুলোতে বন্যার সম্ভাবনা

        বর্তমান সরকার শ্রমিকদের জন্য যা করেছে, অন্য কেউ করেনি

        ২ ভাইকে পিটিয়ে হত্যা: জড়িতদের সর্বোচ্চ শাস্তি দাবি

        ভুল চিকিৎসা বলার অধিকার কারও নাই, আমারও নাই

        মিল্টন সমাদ্দার গ্রেপ্তারের কারন জানা গেলো

        সেচের অভাবে মরছে ২৪২ বিঘা ধান

        তীব্র গরমে ছাতা, ক্যাপ, বিশুদ্ধ পানি এবং খাবার স্যালাইন বিতরণ করেছে চুয়াডাঙ্গা জেলা পুলিশ

রোমে ইসলামিক ট্যালেন্ট শো ২০১৮ গ্রান্ড ফিনালে অনুষ্ঠিত

রোমে ইসলামিক ট্যালেন্ট শো ২০১৮ গ্রান্ড ফিনালে অনুষ্ঠিত

মাল্টিমিডিয়া ইভেন্টস কর্তৃক আয়োজিত এবং ওলামা কাউন্সিল ইতালী’র প্রধান পৃষ্ঠপোষকতায় অনুষ্ঠিত রোম ইসলামিক ট্যালেন্টশো আয়োজনের গ্রান্ড ফাইনাল অনুষ্ঠিত হয়েছে গতকাল রোমের নামকরা থিয়েটার সানলিয়নে বিকেল ৩টায় বিশ্বকাপের খেলা দেখা উপেক্ষা করে প্রবাসীগন স্বপরিবারে হাজির হয়েছিলেন এই আয়োজনে। চারঘন্টাব্যাপী টান টান উত্তেজনায় প্রতিটি বিভাগ উপভোগ করেন আগত প্রবাসীগন। উল্লেখযোগ্য সংখ্যক ইতালীয়ান এবং আরাবীয়ান কমিউনিটি আয়োজনে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য ১ লা মে ২০১৮ থেকে মাসব্যাপী রোমের এগারোটি স্কুল-মসজিদ এ অনুষ্ঠিত সিলেকশন রাউন্ডে নির্বাচিত ইয়েসকার্ড বিজয়ী ১৮৫জন প্রতিযোগী নিয়ে গত ১০জুন রোমে নতুন হল লাকুইল্লাতে অনুষ্ঠিত হয় সেমি ফাইনাল অনুষ্ঠান। তুমুল প্রতিযোগীতার মাধ্যমে সেমিফাইনালে বিজয়ী ৫৫ জন প্রতিযোগী গ্রান্ড ফাইনাল তথা চুড়ান্তপর্বে অংশগ্রহনের সুযোগ লাভ করেন। বয়স এবং বিষয়ভিত্তিক মোট ১১টি ক্যাটাগরীতে ৩৩জনকে প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় বিজয়ী ঘোষনা করা হয়। বিভাগ হিসেবে ছিলো কোরআন তেলওয়াত, হিফজুল কোরআন, ইসলামী গান এবং ইসলামী বক্তব্য।
কোরআন তেলোয়াতের চার বিভাগে যথাক্রমে মারওয়ান আলম, জেসিয়া আক্তার, হাসনাইন বিন মনির এবং ফয়সুল, হিফজুল কোরআনের দুইবিভাগে মাহমুদুর রহমান এবং আশরাফুল হক সরকার, ইসলামী গানের তিন বিভাগে যথাক্রমে জেসিয়া আক্তার, মাহদিন ইসলাম এবং অলিজা সিরাজ, ইসলামী বক্তব্যের দুই বিভাগে মাহমুদুর রহমান এবং উমায়ের ইসলাম এগারো বিভাগের প্রথম স্থান অধিকার করেন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করে শুভ সূচনা করেন আয়োজনের কো-অডিনেটর হাফেজ মাওলানা মিকাইল হোসাইন।
দর্শকদের আমন্ত্রন জানিয়ে সুচনা করেন ২য় প্রজন্মের রিয়াত আরপিন এবং জেসমীন।
বিভিন্ন বিভাগে বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন ওলামা কাউন্সিল ইতালী’র সভাপতি হাফেজ মাওলানা মিজানুর রহমান, ওলামা কাউন্সিল ইতালী’র সাধারন সম্পাদক মাওলানা রহমতউল্লাহ মাসুদ আলকাসেমী, মসজিদে হুদার সভাপতি মোহাম্মদ বিন মোহাম্মদ, আবু ওমর, ওত্তাভিয়ানো বায়তুল নূর মসজিদের ইমাম হাফেজ মাওলানা হাফিজ উদ্দীন, মসজিদে তাওহিদের ইমাম হাফেজ মাওলানা নাসির উদ্দিন, চেম্বার অব কমার্স অ্যান্ড ল’এর প্রধান নির্বাহী ড. এমএইচ মুক্তার হোসাইন, মাদানী ইন্টারন্যাশনাল স্কুল এ্যান্ড কলেজের চেয়্যারম্যান ইকরাম ফরাজী আলমগীর এবং মাদ্রাসাতুর রোমের হাফেজ আব্দুল্লাহ আল ফারুক।
আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ দূতাবাস রোমের কাউন্সিলর রফিক আলম।  তিনি এধরনের অনুষ্ঠানের আয়োজনকে সাবগত জানান।অনুষ্ঠানে রোমের বিভিন্ন রাজনৈতিক এবং সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
ইসলামিক ট্যালেন্টশোর সাতটি ক্যাটাগরীতে প্রথম পুরস্কার ল্যাপটপ ষ্পন্সর করে সকলের প্রশংসা কুড়িয়েছেন ইতালী আওয়ামীলীগের সাধারন সম্পাদক হাসান ইকবাল, বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি তথা ধুমকেতুর প্রধান নূরে আলম সিদ্দিকী বাচ্ছু, তরপিনাতারাস্থ ভরতা রেষ্টুরেন্ট এর পরিচালক হাজী আমিনুল ইসলাম বুলবুল, যুব উন্নয়ন ব্যবসায়ী সমিতি, বাংলাটিভি ইউরোপের প্রধান শাওন আহমেদ, অত্তাভিয়ানো বায়তুন নূর জামে মসজিদের সভাপতি আলমগীর হোসেন মিন্টু এবং কটোন লিফ এর স্বত্তাধিকারী নাদিম খান, হাসান আলিমেন্টারি সত্বধিকারী ও বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল ইতালী শাখার সভাপতি মাহমুদুল হাসান। এছাড়া বিভিন্ন সমাজিক সংগঠন এবং ব্যক্তিগতভাবে ষ্পন্সর এর মাধ্যমে ট্যাব, মোবাইলফোন এবং ডিজিটাল উপহার সামগ্রী পুরষ্কার হিসেবে প্রদান করা হয়।
সকল বিজয়ীদের মাল্টিমিডিয়া ইভেন্টস এর পক্ষ থেকে অফিসিয়াল সার্টিফিকেট, মেডেল এবং বিশেষ ক্রেষ্ট প্রদান করা হয়।   ইসলামিক ট্যালেন্টশো ২০১৮ আয়োজনের টাইটেল ষ্পন্সর ওলামা কাউন্সিল ইতালীর পাশপাশি গোল্ড ষ্পন্সর হিসেবে সহযোগিতা দিয়েছেন মাদ্রাসাতুর রোম, মাদানী স্বুল এ্যান্ড কলেজ, নেক মানি ট্রানস্ফার, কুইকবিডি এ্যাপস এবং  চেম্বার অব কমার্স অ্যান্ডল। সিলভার ষ্পন্সর হিসেবে সহযোগিতা করেছেন বুলবুল ভাইয়ের ভরতা রেষ্টুরেন্ট, টাটা ম্যাক্স, স্মার্ট পয়েন্ট, কুইক সার্ভিস এবং নাদিম ষ্টোর।
অনুষ্ঠানটি ইতালীয়ান প্রতিষ্ঠান ভিএমএস গ্রুপের মাধ্যমে লাইভ ধারন করা হয় এবং অফিসিয়াল ফেসবুক পেজ সহযোগী ‘’আমরা ইতালী প্রবাসী’’ এর মাধ্যমে দেখানো হয়। জোভান্নী মুসলমানী রোম আয়োজনে সহযোগীর দায়িত্ব পালন করেন।জন্মভূমি পত্রিকা আয়োজনের লোকাল মিডিয়া সহযোগী হিসেবে দায়িত্ব পালন করে। টিভি মিডিয়া এটিএন বাংলা, চ্যানেল আই এবং বাংলাটিভি অফিসিয়াল টিভি মিডিয়া হিসেবে সহযোগীতা দিয়েছে।  অনুষ্ঠানে বিভিন্ন মিডিয়া কর্মীগন উপস্থিত ছিলেন। মিডিয়াকর্মীদের পক্ষে অল ইউরোপিয়ান বাংলা প্রেস ক্লাবের সভাপতি এনটিভি ইউরোপ ব্যুরো প্রধান মোহাম্মদ মনিরুজ্জামান স্বাগত বক্তব্য প্রদান করেন।
আয়োজক প্রতিষ্ঠান মাল্টিমিডিয়া ইভেন্টস এর এ কে জামান আয়োজনে সহযোগীতার জন্য সকলকে ধন্যবাদ জানান। প্রধান নিবার্হী আগামীতে ইসলামিক ট্যালেন্টশো সমগ্র ইতালীব্যাপী আয়োজনের বিষয়ে ইচ্ছে প্রকাশ করেন।

এলএবাংলাটাইমস/আইএল/এলআরটি

শেয়ার করুন

পাঠকের মতামত