Updates :

        খালেদা জিয়াকে নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য হত্যার হুমকির শামিল : বিএনপি

        কবিতা বিকেলের অনবদ্য প্রযোজনা ‘উত্তর মেঘ’

        ২৫ জুন উদ্বোধন হচ্ছে পদ্মা সেতু

        বিয়েতে আগ্রহ নেই কিয়ারার!

        মুশফিকের ব্যাক টু ব্যাক সেঞ্চুরি, যা বললেন স্ত্রী জান্নাতুল

        লস এঞ্জেলেসে পাহাড় থেকে পড়ে মৃত ১, আহত ৩

        বহাল থাকছে টাইটেল ৪২

        ক্যালিফোর্নিয়া পুনরায় বৃদ্ধি পেলো গ্যাসোলিনের মূল্য

        স্কুলের সামনে গাড়ির ধাক্কায় আহত ৩ শিশু

        শহীদ মিনারে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

        নিউইয়র্কে চলন্ত ট্রেনে বন্দুক হামলায় নিহত ১

        ইউক্রেন আক্রমণের জন্য রাশিয়াকে চড়া মূল্য দিতে হবে : বাইডেন

        সেই ওসি প্রদীপের স্ত্রী জেলে

        বিজেপি ক্ষমতায় আসায় রাস্তায় নামাজ বন্ধ হয়েছে: যোগী

        ‘মুজিব’ বায়োপিকের ট্রেলারটি অফিশিয়াল নয়: শুভ

        সিলেটে মাওলানা শায়খ আব্দুল মতিন এর জীবনী গ্রন্থের প্রকাশনা অনুষ্ঠান সম্পন্ন

        বাড়ছে করোনা: গণপরিবহণে মাস্ক ব্যবহারের বাধ্যবাধকতা বহাল থাকছে

        রবিবার পর্যন্ত বন্ধ থাকবে ১০১ ফ্রিওয়ে

        কয়েক’শ মার্কিন নাগরিকের উপর রাশিয়ার নিষেধাজ্ঞা আরোপ

        সব নারী ক্রু নিয়ে সৌদি এয়ারলাইন্সের প্রথম যাত্রা

সিলেটের নিখোঁজ চার ব্যক্তির পরিবারের সদস্যদের নিয়ে অন্যরকম সভা

সিলেটের নিখোঁজ চার ব্যক্তির পরিবারের সদস্যদের নিয়ে অন্যরকম সভা

‘দেশে গুম হওয়া মানুষের স্বজনদের নীরব কান্না শোনার যেন কেউ নেই। হারিয়ে যাওয়া মানুষগুলোর স্বজনরা জানতেও পারেননি তারা জীবিত নাকি মৃত। বুকভরা বেদনা নিয়ে অধীর আগ্রহে অপেক্ষায় আছেন নিখোঁজ ব্যক্তিদের স্বজনরা।’


১০ বছর ধরে সিলেটের গুম হওয়া চার ব্যক্তির পরিবারের সদস্যদের নিয়ে রোববার (১৭ এপ্রিল) ইলেকট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন ইমজা মিলনায়তনে সিলেট মহানগর বিএনপি আয়োজিত প্রতিবাদ সভায় অংশ নিয়ে স্বজনহারা পরিবারের সদস্য ও মহানগর বিএনপির নেতৃবৃন্দ এসব কথা বলেন।

সিলেট ভিউ'র খবর নিয়মিত পেতে

দিয়ে যুক্ত থাকুন

সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে এবং সদস্য সচিব মিফতাহ সিদ্দিকীর সঞ্চালনায় ব্যাতিক্রমী এ প্রতিবাদ সভায় অংশ নিয়ে নেতৃবৃন্দ আরো বলেন, মা-বাবা, ভাইবোন, সন্তান, কারো স্ত্রী তাকিয়ে থাকেন দরজার দিকে। হয়তো কখনো কেউ ফিরে এসে দরজার ওপার থেকে ডাক দেবে প্রিয় নাম ধরে। অপেক্ষায় রাত পেরিয়ে ভোর হয়, ফিরে না প্রিয়জন। পরিবারের স্বপ্ন ছিল যাকে ঘিরে, সেই মানুষটিই গুম হয়ে গেছে।


সভায় অংশ নেয়া বিএনপির সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এম ইলিয়াস আলীর গাড়ি চালক আনছার আলীর স্ত্রী মুক্তা বেগম এসময় কান্নায় ভেঙ্গে পড়েন। আবেগতাড়িত হওয়ায় বক্তব্য দিতে পারেননি তিনি।


সাবেক ছাত্রদল নেতা জুনেদ আহমদের বোন তানজিনা খানম তার ভাইয়ের সন্ধান দাবি করে বলেন, ‘আমার ভাইয়ের স্থানে আপনারা নিজেদের দাঁড় করিয়ে উপলব্দি করলেই বুঝতে পারবেন কিভাবে কাটছে স্বজনহারাদের প্রতিটি মূহুর্ত। আমাদের মত গুম হওয়া পরিবারের সময় কাটছে কত কষ্ট আর যন্ত্রণায়।ৎ


গুম হওয়া ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনারের পিতা ডাঃ মঈন উদ্দিন আহমদ মনের ভেতরে জমানো দীর্ঘ ১০ বছরের ক্ষোভ প্রকাশ করতে গিয়ে বলেন, ‘দুঃখ কার কাছে বলবো। দুঃখ বলার জায়গা নেই। মনের ভেতর শুধু বোবা কান্না। নিজের ছেলে গুম হওয়ার পর সকল তথ্য সংগ্রহ করে একটি দলিল প্রস্তুত করে রাখেন তিনি। সেই দলিল সভায় উপস্থাপন করে বলেন, সিলেটের গুম হওয়া সকল ব্যাক্তির এভাবে একটি দলিল প্রস্তুত রাখা প্রয়োজন। এ জন্য সিলেট বিএনপি নেতৃবৃন্দের দৃষ্টি আকর্ষণ করেন তিনি।

সভাপতির বক্তব্যে সিলেট মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী বলেন, সারা দেশে হুম হওয়া মানুষগুলোর পরিবারের সদস্যদের প্রশ্ন, কোথায় আছেন তাদের প্রিয় মানুষটি?। অক্ষত অবস্থায় ফেরত দেয়া হউক তাদের।


সিলেট মহানগর বিএনপির সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী বলেন, গুম খুনের কথা যাতে কেউ বলতে না পানে সেজন্য বেগম খালেদা জিয়াকে কারারুদ্ধ করে রাখা হয়েছে এবং জিয়া পরিবারের বিরুদ্ধে একের পর এক ষড়যন্ত্র চলছে।


ঢাকায় আরেকটি অনুষ্ঠান থাকায় সভায় উপস্থিত হতে পারেননি নিখোঁজ বিএনপি নেতা এম ইলিয়াস আলীর স্ত্রী বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা তাহসিনা রুশদীর লুনা।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ও উপস্থিত সিলেট মহানগর বিএনপির যুগ্ম আহবায়ক কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী, এড, হাবিবুর রহমান হাবিব. সুদীপ রঞ্জন সেন বাপ্পু, এড, রোকসা বেগম শাহনাজ, আজমল বখত সাদেক, নজিবুর রহমান নজিব ও সালেহ আহমদ খসরু, সদস্য আমির হোসেন, মাহবুব কাদির শাহী, মোর্শেদ আহমদ মুকুল, নুুরুল আলম সিদ্দিকী খালেদ, আবুল কালাম ও ডাঃ নাজমুল ইসলাম , সিলেট মহানগর শ্রমিকদলের সভাপতি ইউনুছ মিয়া, সিলেট জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বী আহসান প্রমুখ।

 

এলএবাংলাটাইমস/এলআরটি/এস

[এলএ বাংলাটাইমসের সব নিউজ আরও সহজভাবে পেতে ‘প্লে-স্টোর’ অথবা ‘আই স্টোর’ থেকে ডাউনলোড করুন আমাদের মোবাইল এপ।]

শেয়ার করুন

পাঠকের মতামত