আপডেট :

        ব্রাজিলে ভয়াবহ বন্যায় নিহত ৫৭, ঘরছাড়া ৭০ হাজার মানুষ

        ইসরায়েলে আল-জাজিরা টিভি বন্ধের সিদ্ধান্ত

        মিশিগান বিশ্ববিদ্যালয়ে স্নাতক সমাপনী অনুষ্ঠানে বিক্ষোভ

        ক্যালিফোর্নিয়া বিশ্ববিদ্যালয়ে ফিলিস্তিনপন্থীদের ওপর ইসরাইলি সমর্থকদের হামলা

        যুক্তরাষ্ট্রে কিশোরকে যৌন নিপীড়নের অভিযোগে শিক্ষিকা গ্রেপ্তার

        যুক্তরাষ্ট্রের মানবাধিকার পরিস্থিতি ‘বিশ্বের সবচেয়ে খারাপ’ বলে উল্লেখ উত্তর কোরিয়ার

        যুক্তরাষ্ট্রে বন্দুক হামলায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর তিন কর্মকর্তার মৃত্যু

        বান্ধবী খুঁজে পেতে বিলবোর্ডে বিজ্ঞাপন, ব্যাপক সাড়া

        অনুমতি ছাড়া গাছ কাটা বন্ধে রিট

        মানবপাচার মামলায় ৪ দিনের রিমান্ডে মিল্টন সমাদ্দার

        বাংলাদেশ ট্যুর গ্রুপ

        বাংলাদেশ ট্যুর গ্রুপ

        রাশিয়ার সঙ্গে চলমান সংলাপ অব্যাহত রাখতে হবে

        চুক্তি চান না বরং বিরোধী পক্ষের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত ইমরান খান

        চুক্তি চান না বরং বিরোধী পক্ষের সঙ্গে আলোচনায় বসতে প্রস্তুত ইমরান খান

        এএফআইপি ভবন উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

        সুন্দরবনের আগুন লাগার ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি

        সুন্দরবনের আগুন নেভাতে প্রচেষ্টা

        প্রাইজবন্ডে প্রথম পুরস্কার

        পাউবোর ৩৭০ বজ্র নিরোধক দণ্ড স্থাপন

সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

সিলেট জেলা আইনজীবী সমিতির বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) বেলা ২টায় সমিতির ০২ নম্বর হলে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় সমিতির ৮ শতাধিক আইনজীবী উপস্থিত ছিলেন।

সিলেট জেলা আইনজীবী সমিতির পুনর্বার নির্বাচিত সভাপতি মি. অশোক পুরকায়স্থ এডভোকেট এর সভাপতিত্বে যুগ্ম সম্পাদক-১ মোহাম্মদ সলমান উদ্দিন এডভোকেট ও যুগ্ম সম্পাদক-২ মোহাম্মদ সাইফুর রহমান এডভোকেট এর যৌথ সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় ২০২৩ সনের ০১ জানুয়ারি থেকে ৩১ ডিসেম্বর ২০২৩ পর্যন্ত অর্থ-বছরের বার্ষিক অডিট রিপোর্ট অডিট কমিটির আহ্বায়ক কয়ছর আহমদ এডভোকেট সভায় উপস্থাপন করেন।

অডিট রিপোর্ট প্রস্তুত করেন অডিটর কয়ছর আহমদ এডভোকেট, দেবতোষ দেব এডভোকেট ও মোহাম্মদ ফরহাদ হোসেন খান। পরে সভা কর্তৃক উক্ত অডিট রিপোর্ট সর্বসম্মতভাবে অনুমোদিত ও গৃহীত হয়।

সিলেট জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল) এডভোকেট ২০২৩ সনের কার্যনির্বাহী কমিটি কর্তৃক বিভিন্ন উন্নয়নমূলক কর্মতৎপরতা এবং কর্মতৎপরতার ভিত্তিতে ২০২৩ সনের বার্ষিক প্রতিবেদন সভায় উপস্থাপন করেন। প্রতিবেদনটি সর্বসম্মতভাবে সভায় অনুমোদিত ও গৃহীত হয়।

নির্বাচন কমিশনের পক্ষে প্রধান নির্বাচন কমিশনার মো. আব্দুর রহমান চৌধুরী এডভোকেট বিগত ১১-০১-২০২৪ তারিখে অনুষ্ঠিত সমিতির বার্ষিক নির্বাচনের ফলাফল ঘোষণাপূর্বক তার লিখিত প্রতিবেদন সভায় পাঠ করেন।

এসময় প্রধান নির্বাচন কমিশনার সভায় উপস্থিত নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সভাপতি ও পরপর দুই বারের নির্বাচিত সভাপতি মি. অশোক পুরকায়স্থ এডভোকেট, সহ সভাপতি-০১ মো. জালাল উদ্দিন এডভোকেট, সহ সভাপতি-০২ মো. নুরুল আমিন এডভোকেট, পরপর দুইবারের নির্বাচিত সাধারণ সম্পাদক গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল) এডভোকেট, যুগ্ম সম্পাদক-১ মো. সালেহ আহমদ (হীরা) এডভোকেট, যুগ্ম সম্পাদক-২ মাছুম আহমদ এডভোকেট, সমাজ বিষয়ক সম্পাদক মো. সাইফুর রহমান খন্দকার (রানা) এডভোকেট, সহ-সমাজ বিষয়ক সম্পাদক মোহাম্মদ কাদির আহমেদ এডভোকেট, লাইব্রেরী সম্পাদক মো. মেহেদী হাসান সজল এডভোকেট, প্রধান নির্বাচন কমিশনার পদে কোন প্রার্থী নাই, সহকারী নির্বাচন কমিশনার এম. আব্দুল করিম আকবরী এডভোকেট ও জামিল আহমদ এডভোকেট, সহ-সম্পাদক মো. মোজাক্কির হোসেন এডভোকেট, মো. ওয়াজিহুদ্দিন তারিক এডভোকেট ও মো. বদরুল আলম শিপন এডভোকেট, কার্যকরী কমিটির সদস্য সর্বজনাব মো. আব্দুল মালিক এডভোকেট, রাজ উদ্দিন এডভোকেট, মো. আখতার হোসেন খান এডভোকেট, মো. আব্দুল ওদুদ এডভোকেট, মো. গিয়াস উদ্দিন এডভোকেট, মো. ওবায়দুর রহমান এডভোকেট, আশিক উদ্দিন এডভোকেট, মো. আখতার বক্স (জাহাঙ্গীর) এডভোকেট, নোমান মাহমুদ এডভোকেট, মো. আনোয়ার হোসেন এডভোকেট ও সন্ধ্যা লক্ষী দে এডভোকেটগণকে পরিচয় করিয়ে দেন।

পরপর দুইবারের নির্বাচিত সফল সভাপতি মি. অশোক পুরকায়স্থ এডভোকেট ও পর পর দুইবারের নির্বাচিত সফল সাধারণ সম্পাদক গোলাম ইয়াহ-ইয়া চৌধুরী (সুহেল) এডভোকেটসহ সকল সদস্যবৃন্দকে ফুল দিয়ে বরণ করে নেন সদ্য বিদায়ী সহ সভাপতি-১ কামাল হোসেন এডভোকেট মহোদয় ও সহ সভাপতি-২ মো. আব্দুর রহিম এডভোকেট এবং যুগ্ম সম্পাদক-১ মোহাম্মদ সলমান উদ্দিন এডভোকেট মহোদয় ও যুগ্ম সম্পাদক-২ মোহাম্মদ সাইফুর রহমান এডভোকেট।

এসময় নির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক তাঁদের স্বাগত বক্তব্যে ‘সংবিধান অনুযায়ী বারের মান মর্যাদা অক্ষুন্ন রাখতে সর্বদা সচেষ্ট থাকারা পাশাপাশি তাদেরকে নির্বাচিত করায় সমতির সদস্যবৃন্দের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র আল কোরআন থেকে তেলাওয়াত করেন সমিতির কার্যনির্বাহী কমিটির বিদায়ী প্রধান নির্বাচন কমিশনার মো. আব্দুর রহমান চৌধুরী এডভোকেট এবং গীতা পাঠ করেন সমিতির বিজ্ঞ সিনিয়র সদস্য ড. দিলীপ কুমার দাস চৌধুরী এডভোকেট।

 বাংলাটাইমস/আইটিএলএস

শেয়ার করুন

পাঠকের মতামত